সোমবার ২ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৬ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ওয়ারীতে বাস থেকে ধাক্কা দিয়ে ফেলে যাত্রী হত্যা

  • ভাড়া নিয়ে বচসার জের

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর ওয়ারী জয়কালী মন্দির মোড়ে ভাড়া নিয়ে তর্কাতর্কির একপর্যায়ে ইরফান আহমেদ (৪৮) নামে এক ব্যক্তিকে বাস থেকে ধাক্কা দিয়ে ফেলে হত্যা করা হয়েছে। বৃহস্পতিবার সকাল ১০টার দিকে এ ঘটনা ঘটে। পুলিশ গ্রীন বাংলা পরিবহনের বাসটির চালককে আটক করলেও মূল অভিযুক্ত সহকারী পলাতক রয়েছে।

পুলিশ বলছে, নিহত ইরফানের শরীরে কিল, ঘুষি ও নীল ফুলা জখম রয়েছে। ভাড়া নিয়ে তর্কে জড়ানোর পর তাকে মারধর করে চালকের সহকারী। পরে ধাক্কা দিয়ে বাস থেকে ফেলে দেয়।

পারিবারিক সূত্রে জানা গেছে, নিহত ইরফান পুরান ঢাকার নবাবপুরের একটি ইলেক্ট্রিকের দোকানে কাজ করতেন। স্ত্রী ইসমত আরা ও এক মেয়ে নিয়ে ডেমরার সারুলিয়ার বড়ভাঙ্গা এলাকায় থাকতেন। বৃহস্পতিবার সকালে সারুলিয়া থেকে কর্মস্থল নবাবপুরে যাওয়ার উদ্দেশে গ্রীন বাংলা বাসে উঠেন তিনি। পথে ইরফানকে বাস থেকে ফেলে দেয়ার খবরে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ছুটে আসেন পরিবারের লোকজন। ইরফানকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসেন জসীমউদ্দিন নামে এক পথচারী। জসীমউদ্দিন জানান, গ্রীন বাংলা পরিবহনের একটি বাস (ঢাকা মেট্রো-ব-১৫-৭৯৫৬) থেকে হেলপার ধাক্কা মেরে ফেলে দেয় ইরফান আহমেদ নামে এই ব্যক্তিকে। পরে আমি তাকে উদ্ধার করে একটি বেসরকারী হাসপাতালে নিয়ে যাই। সেখান থেকে ঢাকা মেডিক্যালে নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ওয়ারী থানার পেট্রোল সাব-ইন্সপেক্টর (পিএসআই) আরাফাত হোসেন জানান, চালকের সহকারী মোজাম্মেল যাত্রী ইরফানকে ধাক্কা দিয়ে বাস থেকে ফেলে দেয়। এ ঘটনায় স্থানীয়রা মোজাম্মেলকে আটক করে। পরে কৌশলে পালিয়ে যায় মোজাম্মেল। তাকে গ্রেফতারের চেষ্টা চলছে।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানায়, গ্রীন বাংলা নামের বাসটি জয়কালী মন্দিরের কাছে পৌঁছলে ইরফানকে বাস থেকে সড়কে পড়ে যেতে দেখা যায়। পথচারীরা তাকে অচেতন অবস্থায় উদ্ধার করে কাছের সালাউদ্দিন হাসপাতালে নেন। পরে তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়া হয়। সেখানে দুপুর পৌনে ১২টার দিকে তার মৃত্যু হয়।

খবর পেয়ে ইরফানের স্ত্রী ইসমত আরা ও ভাই রায়হান আহমেদ ঢাকা মেডিক্যালে যান। এ সময় রায়হান অভিযোগ করেন, তার ভাইয়ের সঙ্গে বাসচালকের সহকারীর কথা-কাটাকাটি হয় বলে তারা জানতে পেরেছেন। এর জের ধরে চালকের সহকারী তার ভাইকে বাসের দরজা থেকে ধাক্কা দিয়ে ফেলে হত্যা করে।

ওয়ারী থানার ইন্সপেক্টর (তদন্ত) কাওসার হোসাইন বলেন, বাসে ভাড়া নিয়ে চালকের সহকারীর সঙ্গে নিহত ইরফানের তর্কাতর্কি হয়। পরে সহকারী ইরফানকে কিল, ঘুষি দিয়ে জখম করে। নিহতের চোখের নিচে নীল ফুলা রয়েছে। বাসে মারধরের পর ইরফান বাস থেকে নামার সময় ফের হাতাহাতি বাজে। তখন চালকের সহকারী ইরফানকে ধাক্কা দিয়ে বাস থেকে নিচে ফেলে দেয়। তখন অচেতন হয়ে পড়ে ইরফান। এ ঘটনায় নিহতের স্ত্রী একটি লিখিত অভিযোগ দিয়েছেন।

শীর্ষ সংবাদ:
সরকারি-আধা সরকারি প্রতিষ্ঠান থেকে বিদেশ ভ্রমণ বন্ধ         ‘শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তনে গণতন্ত্র প্রতিষ্ঠার পথ সুগম হয়’         ‘রাজধানীতে বসে সমালোচনা না করে গ্রামে গিয়ে পরিবর্তনটা দেখুন’         ডলার : কেন্দ্রীয় ব্যাংক বেঁধে দিল সাড়ে ৮৭ টাকা, খোলা বাজারে ৯৭         অর্থ পাচারকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে সরকার : তথ্যমন্ত্রী         ভারতের রপ্তানি নিষেধাজ্ঞায় বিশ্বব্যাপী বেড়েছে গমের দাম         পি কে হালদারের দুই কোম্পানির শেয়ারের দাম বাড়ল লাফিয়ে         ৮ পদের ওষুধের নিবন্ধন বাতিল করলো ঔষধ প্রশাসন         পুরস্কার পাবেন মাঠ পর্যায়ে ভূমির সেরা কর্মকর্তা-কর্মচারীরা         করোনা : ২৪ ঘণ্টায় কারও মৃত্যু হয়নি         ইভ্যালির রাসেল ও তার স্ত্রীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি         আশুলিয়ায় কুকুরের মাংস দিয়ে বিরিয়ানি, গ্রেফতার ১         ৬৫ দিন মাছ ধরা বন্ধ : তিন লাখ জেলের জন্য বরাদ্দ পৌনে ১৭ হাজার টন চাল         চলতি সপ্তাহে আত্মসমর্পণ করছেন না হাজী সেলিম         ‘বাংলাদেশের পরিস্থিতি শ্রীলঙ্কার মতো হওয়ার সুযোগ নেই’         নিবন্ধন ছাড়া কেউ ব্যবসা করতে পারবে না ॥ তাপস         আমরা বৈশ্বিক সমস্যার মধ্যে আছি ॥ বাণিজ্যমন্ত্রী         দেশে ফিরতে চান পি কে হালদার         সম্রাটের উন্নত চিকিৎসা দরকার ॥ বিএসএমএমইউ         স্পেনকে বাংলাদেশে বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর