মঙ্গলবার ৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৭ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

শ্রীপুরে চলন্ত ট্রেনের ইঞ্জিন ও দুইটি বগি লাইনচ্যুত

শ্রীপুরে চলন্ত ট্রেনের ইঞ্জিন ও দুইটি বগি লাইনচ্যুত
  • প্রাণে রক্ষা পেলেও কয়েক যাত্রী আহত

স্টাফ রিপোর্টার, গাজীপুর ॥ গাজীপুরের শ্রীপুরে ময়মনসিংহগামী মহুয়া এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিন ও দুইটি বগি বৃহষ্পতিবার লাইনচ্যুত হয়েছে। এতে অল্পের জন্য প্রাণে রক্ষা পেয়েছে ট্রেনের যাত্রীরা। তবে আতঙ্কিত হয়ে হুড়োহুড়ি করে নামতে গিয়ে কয়েক যাত্রী আহত হয়েছেন। সন্ধ্যা পর্যন্ত চেষ্টা চালিয়েও দূর্ঘটনা কবলিত ইঞ্জিন ও বগিগুলো উদ্ধার করতে পারেনি উদ্ধারকর্মীরা।

রেলওয়ের শ্রীপুর স্টেশন মাস্টার হারুন অর রশিদ জানান, বৃহষ্পতিবার ঢাকা থেকে যাত্রী নিয়ে নেত্রকোনার মোহনগঞ্জ যাচ্ছিল মহুয়া এক্সপ্রেস ট্রেন। ট্রেনটি শ্রীপুর স্টেশন ছেড়ে যাবার পর বেলা ১১টা ৩৫ মিনিটের দিকে কাওরাইদ স্টেশনে প্রবেশ করছিল। ওই স্টেশনে প্রবেশের পরপরই স্টেশন ইয়ার্ড এলাকায় চলন্ত ট্রেনের ইঞ্জিন ও দুইটি বগি লাইনচ্যুত হয়। এঘটনায় যাত্রীরা প্রাণে রক্ষা পেয়েছেন। তবে আতঙ্কিত হয়ে হুড়োহুড়ি করে নামতে গিয়ে কয়েক যাত্রী সামান্য আহত হয়েছেন।

তিনি জানান, ঘটনার সময় কাওরাইদ স্টেশন ইয়ার্ড এলাকার ২নং মেইন লাইনের নীচের কাঠের স্লিপার সরিয়ে মেরামতের কাজ করছিলেন মেরামতকারীরা (গ্যাং সদস্যরা)। তারা বিষয়টি স্টেশন মাস্টারকে অবহিত করেন নি। স্টেশন মাস্টারকে অবহিত না করায় তিনি মহুয়া এক্সপ্রেস ট্রেনকে ওই লাইনে প্রবেশের অনুমতি দিলে এ ঘটনা ঘটে। খবর পেয়ে ময়মনসিংহ থেকে রিলিফ ট্রেন নিয়ে দূর্ঘটনা কবলিত ইঞ্জিন ও বগি দুইটিকে উদ্ধারের জন্য উদ্ধারকর্মীরা ঘটনাস্থলে আসেন। সন্ধ্যা পর্যন্ত চেষ্টা চালিয়েও দূর্ঘটনা কবলিত ইঞ্জিন ও বগিগুলো উদ্ধার করা সম্ভব হয় নি। তবে উদ্ধার কাজ অব্যহত আছে। এ ঘটনার পর লুপলাইন দিয়ে ট্রেন চলাচল স্বাভাবিক রাখা হয়েছে।

শীর্ষ সংবাদ:
জনগণের অর্থ ব্যয়ে সাশ্রয়ী হতে হবে ॥ প্রধানমন্ত্রী         বাস্তব শিক্ষার সঙ্গে শিক্ষার্থীদের সম্পৃক্ত করার আহ্বান শিক্ষা উপমন্ত্রীর         ডলারের দাম ১০২ টাকার বেশি         সিলেটে বন্যার আরও অবনতির আশঙ্কা         পদ্মা সেতুর টোল বাইক ১০০, কার ৭৫০ টাকা         ফের ১০ দিনের রিমান্ডে পি কে হালদার         হজ্ : শনিবার ব্যাংক খোলা থাকবে         দেশের বাজারে বাড়লো স্বর্ণের দাম         জাতি চায় পদ্মা সেতু শেখ হাসিনার নামে হোক ॥ কাদের         ন্যায়বিচারে প্রবেশাধিকার নিশ্চিত করা সরকারের অন্যতম লক্ষ্য: আইনমন্ত্রী         মিরপুর-২ এলাকা থেকে বিপুল পরিমাণ অনুমোদনবিহীন মোবাইল হ্যান্ডসেট জব্দ, আটক ৬         কোরবানিতে দেশের পশু দিয়েই চাহিদা পুরণ : প্রাণিসম্পদ মন্ত্রী         বাধ্যতামূলক ছুটিতে ডিএসইর জিএম আসাদ         ক্ষমতা কমানো হলো পরিকল্পনামন্ত্রীর         বিআরটিএ অভিযান চালিয়ে গাড়ি থেকে খুলে নেওয়া হচ্ছে শব্দদূষণকারী হর্ন         ২ লাখ ৪৬ হাজার ৬৬ কোটির উন্নয়ন বাজেট অনুমোদন         গম রপ্তানি নিষেধাজ্ঞা শিথিল করলো ভারত         ভোলায় বেইলি ব্রিজ ভেঙ্গে খালে ট্রাক-অটোরিকশা, আহত-৩         তৃতীয় দিন শেষে বাংলাদেশের রান ৩১৮/৩         ‘বিদ্যুৎ-জ্বালানি খাতে বিনিয়োগকে সরকার উৎসাহিত করছে’ : বিদ্যুৎ প্রতিমন্ত্রী