বৃহস্পতিবার ৭ মাঘ ১৪২৮, ২০ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

পাবনা পুলিশের সাত দিনব্যাপী আলোকচিত্র প্রদর্শনী

নিজস্ব সংবাদদাতা, পাবনা ॥ ‘অপরাধ নয় আঁধারের বৃত্তে, আলো আসুক আলোকচিত্রে’ এ স্লোগানকে সামনে নিয়ে কিশোর ও তরুণদের অপরাধ জগত থেকে সৃজনশীল কাজে উদ্বুদ্ধ করতে জেলা পুলিশের সাত দিনব্যাপী আলোকচিত্র প্রদর্শনী ও প্রতিযোগিতা শুরু হয়েছে। জেলা পুলিশের আয়োজনে ‘প্রাণের পাবনা’ শিরোনামে শুক্রবার রাতে পাবনা পুলিশ লাইন্স ক্যাফেটেরিয়ায় এই অয়োজনের উদ্বোধন করেন পুলিশ সুপার মহিবুল ইসলাম খান। এ সময় অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আলম, সহকারী পুলিশ সুপার সজীব শাহরীন, প্রতিযোগিতার বিচারক চিত্র সাংবাদিক হাসান মাহমুদ, আলোকচিত্রী এহসান আলী বিশ্বাসসহ জেলা পুলিশের কর্মকতা ও প্রতিযোগীরা উপস্থিত ছিলেন।

আয়োজকরা জানান, জেলা পুলিশ পাবনার ফেসবুক পেজে এই আয়োজনের জন্য ছবি আহ্বান করা হয়। স্বাধীনতার ৫০ বছর উপলক্ষে মোট সাড়ে পাঁচশ’ ছবির মধ্যে বাছাইকৃত ৫০টি ছবি স্থান পায় এই প্রদর্শনীতে। এর মধ্যে ১২টি বাছাইকৃত ছবি দিয়ে প্রস্তুত করা হয় জেলা পুলিশের ২০২২ সালের ক্যালেন্ডার। মোট চারটি বিভাগে পুরস্কৃত করা হয় মোট ১৬ প্রতিযোগীকে। ক গ্রুপ ১৮ বছরের নিচে ক্যামেরার ছবি, মোবাইলের ছবি এবং খ গ্রুপ ১৮ বছরের ওপরে ক্যামেরার ছবি ও মোবাইলের ছবি বিভাগে ১ম পুরস্কার পান যথাক্রমে তানভীর আহাম্মেদ, আকিব হাসান রাতুল, আশরাফুল ইসলাম শিমুল, জুয়েল আসিফ। ২য় পুরস্কার পান নাজমুল ইসলাম, ওয়ালিদ খান তালহা, আবেদ শরীফ, বিল্লাল হোসাইন। ৩য় পুরস্কার পান রুবায়েত হাসান নয়ন, কেএইচ ফারহানুল হাবিব, আরিফুল ইসলাম অপূর্ব, আব্দুল্লাহ্ আল শাফী।

এছাড়াও বিশেষ পুরস্কার পান শাহীন রহমান, ফারুক আহম্মেদ, ইমরান পারভেজ ও জিয়াউল হক রিপন। এছাড়াও প্রতিযোগী সকলকেই দেয়া হয় ক্রেস্ট ও সনদপত্র। আলোকচিত্র প্রদর্শনী চলবে আগামী ২০ জানুয়ারি পর্যন্ত। পুলিশ সুপার মহিবুল ইসলাম খান বলেন, পাবনায় আসার পর তিনি দেখেছেন কিশোর ও তরুণরা অস্ত্র নিয়ে ঘুরে বেড়ায়। অভিভাবকরা জানেন না তাদের সন্তান কোথায় যায়, কি করে। বিষয়টি তাকে ভাবিয়ে তোলে, কষ্ট দেয়। কিভাবে বিপথ থেকে সৃজনশীল, সৃষ্টিশীল কাজে যুক্ত করা যায়, সেই ভাবনা থেকেই আলোকচিত্র প্রতিযোগিতা ও প্রদর্শনীর আয়োজন।

শীর্ষ সংবাদ:
২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৪, শনাক্ত ১০৮৮৮         দুর্নীতি রোধে ডিসিদের সহযোগিতা চাইলো দুদক         সন্ত্রাসীরা অস্ত্র তুললেই ফায়ারিং-এনকাউন্টারের ঘটনা ঘটে : স্বরাষ্ট্রমন্ত্রী         সামাজিক অনুষ্ঠান বন্ধে ডিসিদের নির্দেশ         ব্যাংকারদের বেতন বেধে দিলো বাংলাদেশ ব্যাংক         মগবাজারে দুই বাসের প্রতিযোগিতায় প্রাণ গেল কিশোরের         জমির ক্ষেত্রে পাওয়ার অব অ্যাটর্নি বন্ধ হচ্ছে         ৪৩তম বিসিএস প্রিলির ফল প্রকাশ         শান্তিরক্ষা মিশনে র‍্যাবকে বাদ দিতে জাতিসংঘে চিঠি         ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হলেই সাংবাদিককে গ্রেফতার নয়, ডিসিদের আইনমন্ত্রী         আইপিটিভি-ইউটিউবে সংবাদ পরিবেশন করা যাবে না ॥ তথ্যমন্ত্রী         শাজাহান খানের মেয়েকে বিয়ে করলেন এমপি ছোট মনির         সাকিব আল হাসানের পিপলস ব্যাংকের আবেদন বাতিল         ‘সামরিক-বেসামরিক প্রশাসনের একসঙ্গে কাজ করার বিকল্প নেই’         ঠিকাদারি কাজে এফবিআই’র সাজাপ্রাপ্ত প্রতিষ্ঠান!         ক্ষমা চাইলেন টাকা ছুড়ে দেওয়া সেই বিদেশি         এক সপ্তাহে করোনা রোগী বেড়েছে ২২৮ শতাংশ         যুক্তরাষ্ট্রে ফেডারেল কোর্টের প্রথম মুসলিম বিচারক হচ্ছেন বাংলাদেশি নুসরাত         সস্ত্রীক করোনা আক্রান্ত প্রধান বিচারপতি, হাসপাতালে ভর্তি         হাইকোর্টে আগাম জামিন পেলেন তাহসান