সোমবার ১১ মাঘ ১৪২৮, ২৪ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বিএনপি নেতাদের আদালত ঘেরাও করতে বললেন জাফরুল্লাহ

বিএনপি নেতাদের আদালত ঘেরাও করতে বললেন জাফরুল্লাহ

অনলাইন রিপোর্টার ॥ গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী বিএনপি নেতাদের উদ্দেশে বলেছেন, খালেদা জিয়া অসুস্থ। তাকে বিদেশে নিতে দয়া ভিক্ষা কেন? জেলখানা ঘেরাও করুন, হাইকোর্ট ঘেরাও করুন। ২০ হাজার লোক নিয়ে ফেব্রুয়ারির মধ্যে হাইকোর্ট ঘেরাও করুন।

তিনি আরও বলেন, বিচারপতিদের জিজ্ঞেস করুন, জামিন দেওয়া হচ্ছে না কেন? জামিন পাওয়া তার মৌলিক অধিকার। হাইকোর্টের বিচারপতিদের নৈতিক দায়িত্ব স্বপ্রণোদিত হয়ে খালেদা জিয়াকে জামিনে মুক্তি দেওয়া। তারপর তিনি কোথায় যাবেন, সেটা তার ব্যাপার।

শনিবার জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে জাতীয় পার্টির প্রয়াত মহাসচিব জাফরুল্লাহ খান চৌধুরী লাহরীর স্মরণসভায় তিনি এসব কথা বলেন।

জাফরুল্লাহ চৌধুরী বলেন, গণতন্ত্র টানেলের নিচে আটকে পড়েছে। এখন একটাই পথ, সরকারের উচিত দ্রুত পদত্যাগ করা, জাতীয় সরকার গঠন করা। এ সরকারের অধীনে কোনোভাবেই গণতন্ত্র আসবে না, নির্বাচন সুষ্ঠু হবে না। বিএনপিকে বলব, রাজপথে নামুন। অনুমতির দিকে চেয়ে থাকবেন না। কার কাছ থেকে, কীসের অনুমতি নেবেন? কীসের ভয় পাচ্ছেন? রাস্তায় নামুন, আন্দোলন করুন। খালেদা জিয়ার জন্য দয়া চাইছেন কেন? জেলখানার দরজা ভেঙে তাকে বের করে নিয়ে আসুন।

তিনি বলেন, উন্নয়নের নাম করে জনগণের স্বাধীনতা নিয়ে নেওয়া, মৌলিক অধিকার থেকে বঞ্চিত করা—এটা মানায় না। পশ্চিমের সামান্য ধমকেই এখন দালাল নিয়োগ করা শুরু হয়েছে। সরকারের বিরুদ্ধে মুখ খুললে পাসপোর্ট কেড়ে নেওয়ার কথা বলা হচ্ছে। পাসপোর্ট নাগরিক হিসেবে মৌলিক অধিকার। এটা কারো দয়া না। আমি যেটা সত্য মনে করি, সেটা বলার অধিকার আমার রয়েছে। সরকারের দায়িত্ব জবাবদিহিতা, যেটা তারা বানান করাও ভুলে গেছেন। জবাবদিহিতা না হলে গণতন্ত্র হয় না।

স্মরণসভায় আরও উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান নিতাই রায় চৌধুরী, লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান, এনপিপির একাংশের চেয়ারম্যান ফরিদুজ্জামান ফরহাদ প্রমুখ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জাতীয় পার্টির (কাজী জাফর অংশ) চেয়ারম্যান মোস্তফা জামাল হায়দার।

শীর্ষ সংবাদ:
স্বাধীনতা রক্ষা করতে হবে         সিরাজগঞ্জে তিন এমপি, হবিগঞ্জে ১০ বিচারকের করোনা শনাক্ত         বিনা নোটিসে উচ্ছেদ করা হবে ॥ মেয়র আতিক         সখ্য গড়ে আপত্তিকর ছবি তুলে প্রতারণা করত ওরা         দায়িত্বশীল আচরণ ও বক্তব্য দিন- বিএনপি নেতাদের কাদের         শহীদ মিনারে ফুল দিতে টিকা সনদ ও মাস্ক বাধ্যতামূলক         করোনা : সোমবার থেকে অর্ধেক জনবলে চলবে অফিস, প্রজ্ঞাপন জারি         ডেল্টার জায়গা দখল করছে নতুন ধরন ওমিক্রন ॥ স্বাস্থ্য অধিদফতর         ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ১৪, শনাক্তের হার বেড়ে ৩১.২৯         পিএসসির যে কোনো পরীক্ষায় লাগবে টিকা সনদ         করোনা : সোমবার থেকে সচিবালয়ে পাস ইস্যু বন্ধ         শহীদ মিনারে ফুল দিতে গেলে টিকা সনদ বাধ্যতামূলক         সংসদে শাবি ভিসির অপসারণ দাবি ২ এমপির         দুর্নীতি প্রমাণিত হওয়ায় ইউএনওর পদাবনতি         যেকোনও প্রকল্প দ্রুত বাস্তবায়নে প্রয়োজন তদারকি বাড়ানো ॥ নসরুল হামিদ         বিনা নোটিশেই অবৈধ দখলদার উচ্ছেদ করা হবে : আতিক         ৭৪২ পুলিশ সদস্য পেলেন ‘গুড সার্ভিসেস ব্যাজ’         করোনায় ভয়াবহ কিছু হবে না : অর্থমন্ত্রী         ময়লার গাড়ির ধাক্কায় নিহত ১         স্বাস্থ্যের সাবেক ডিজি অধ্যাপক আবুল কালাম আজাদ স্থায়ী জামিন