বৃহস্পতিবার ৭ মাঘ ১৪২৮, ২০ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নিজ জমিতে লাল পতাকা হাতে বীরাঙ্গনা মাজেদা

নিজ জমিতে লাল পতাকা হাতে বীরাঙ্গনা মাজেদা

নিজস্ব সংবাদদাতা, মাধবপুর ॥ মাধবপুর উপজেলা প্রশাসন ও থানা পুলিশের হস্তক্ষেপে তার নামে বন্দোবস্তকৃত জমি অবশেষে দখল পেলেন বীরাঙ্গনা মাজেদা। শুক্রবার বিকেলে ঢাকা সিলেট মহাসড়কের পাশে মিরনগর গ্রামে লাল পতাকা হাতে নিয়ে মাজেদা বেগম তার দখল বুঝে নেন। এসময় মাধবপুর উপজেলা নির্বাহী অফিসার শেখ মঈনুল ইসলাম ও মাধবপুর থানার অফিসার ইনচার্জ আব্দুর রাজ্জাক সহ এলাকার মান্যগন্য ব্যাক্তিরা উপস্থিত ছিলেন। ২০১৫সালে মিরনগর মৌজায় ঢাকা সিলেট মহাসড়কের পাশে সরকারি জায়গায় ৮শতক জমি সরকার বীর মুক্তিযোদ্ধা বীরাঙ্গানা মাজেদার নামে সাব কবলা করে দেন। কিন্তু মিরনগর গ্রামের জয়নাল মিযা নামে এক প্রভাবশালী ব্যাক্তি উক্ত জায়গা জোরপূর্বক দখল করে রাখে। জায়গা দখল পেতে অসহায় বৃদ্ধা বীরাঙ্গনা মাজেদা ৬ বছর ধরে প্রশাসনের কাছে সহযোগীতা চেয়ে আসছিলেন।

কিন্তু কিছুতেই প্রভাবশালী জয়নাল মিয়ার কাছ থেকে জমি দখল নিতে পারছিলনা। সম্প্রতি জমির দখল পেতে মাজেদা বেগম মাধবপুর উপজেলা সহকারী কমিশনার (ভুমি) নিকট একটি আবেদন করেন। শুক্রবার বিকেলে মাজেদা বেগমকে সঙ্গে নিয়ে তার জমি বুঝিয়ে দেন। মাধবপুর উপজেলা নির্বাহী অফিসার শেখ মঈনুল ইসলাম বলেন, বীরাঙ্গনা মাজেদা বেগম আমাদের ইতিহাস ও মুক্তিযুদ্ধের গর্ব । ভবিষ্যতে কেউ তার জায়গা নিয়ে কোন রকম অসুবিধা সৃষ্টি করলে তার বিরুদ্ধে কঠোর আইন প্রয়োগ করা হবে।

শীর্ষ সংবাদ:
২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৪, শনাক্ত ১০৮৮৮         আইসিসি বর্ষসেরা ওয়ানডে দলে টাইগারদের দাপট         ৪৩তম বিসিএস প্রিলির ফল প্রকাশ         সামাজিক অনুষ্ঠান বন্ধে ডিসিদের নির্দেশ         শান্তিরক্ষা মিশনে র‍্যাবকে বাদ দিতে জাতিসংঘে চিঠি         আইপিটিভি-ইউটিউবে সংবাদ পরিবেশন করা যাবে না ॥ তথ্যমন্ত্রী         নদীদূষণ ও দখলরোধে ডিসিদের আরও তৎপর হতে নির্দেশ         মগবাজারে দুই বাসের প্রতিযোগিতায় প্রাণ গেল কিশোরের         হাইকোর্টে আগাম জামিন পেলেন তাহসান         ‘সামরিক-বেসামরিক প্রশাসনের একসঙ্গে কাজ করার বিকল্প নেই’         এক সপ্তাহে করোনা রোগী বেড়েছে ২২৮ শতাংশ         যুক্তরাষ্ট্রে ফেডারেল কোর্টের প্রথম মুসলিম বিচারক হচ্ছেন বাংলাদেশি নুসরাত         সস্ত্রীক করোনা আক্রান্ত প্রধান বিচারপতি, হাসপাতালে ভর্তি         ‘স্বাধীনতা আন্দোলনের ইতিহাসে শহীদ আসাদ একটি অমর নাম’         ‘শহীদ আসাদের আত্মত্যাগ সবসময় প্রেরণা জোগাবে’         ৩৩ বাংলাদেশিকে ফেরত পাঠাল জার্মানি         ২০২৪ সালেও নির্বাচনী জুটি হবেন কমলা-বাইডেন