শুক্রবার ১৪ মাঘ ১৪২৮, ২৮ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ইউটিউবে ১০ বিলিয়ন বার দেখা প্রথম ভিডিও ‘বেবি শার্ক’

ইউটিউবে ১০ বিলিয়ন বার দেখা প্রথম ভিডিও ‘বেবি শার্ক’

অনলাইন ডেস্ক ॥ ইউটিউবে সবচেয়ে বেশিবার দেখা ভিডিওর মধ্যে রেকর্ড গড়া ‘বেবি শার্ক’ প্রথম ও একমাত্র ভিডিও হিসেবে ১০ বিলিয়ন ভিউ বা এক হাজার কোটি বার দেখার মাইলফলক পার করেছে।

বৃহস্পতিবার সিএনএনকে এ তথ্য জানিয়েছে ইউটিউব কর্তৃপক্ষ। শিশুদের জন্য তৈরি করা এই ভিডিওটিই ২০২০ সালের নবেম্বরে ইউটিউবে সবচেয়ে বেশিবার দেখা ভিডিওর রেকর্ড গড়ে।

বেশ কিছু শিশু এবং মাঝেমধ্যে তাদের মা-বাবাদের অংশগ্রহণে তৈরি করা মিউজিক ভিডিও ‘বেবি শার্ক’ ২০১৬ সালে ইউটিউবে প্রকাশ করা হয়। দক্ষিণ কোরিয়ার শিক্ষাবিষয়ক কোম্পানি পিংকফংয়ের পরিকল্পনায় এবং কোরীয়-আমেরিকান গায়ক হোপ সেজিওনির কণ্ঠে ভিডিওটি নির্মাণ করা হয়।

প্রকাশের পরপরই এশিয়ায় ভিডিওটি ব্যাপক জনপ্রিয় হয়ে ওঠে। তবে যুক্তরাষ্ট্রের দর্শকদের কাছে এর আবেদন বাড়ে ২০১৯ সালের পর।

ভিডিওতে গানের তালে দুই শিশুর সঙ্গে নাচতে দেখা যায় অ্যানিমেটেড হাঙরদের। সেখানে আবার পরিবারের বয়স্ক গোঁফওয়ালা ও চশমা পরা হাঙরও দেখা যায়।

মিউজিক ভিডিওর অ্যানিমেশনগুলো মজাদার, যা শিশুদের স্বাভাবিকভাবেই আকর্ষণ করে। গানটির সুরও আকর্ষণীয়। গানের সঙ্গে যে নাচ দেখানো হয়েছে, তা রপ্ত করাও শিশুদের জন্য সহজ।

হাজার কোটি বার দেখার এই ‘মাইলফলক’ উদযাপন করতে বিশ্বের শিশুদের ‘বেবি শার্ক ড্যান্সের’ মুহূর্তটি তাদের সঙ্গে শেয়ার করার আমন্ত্রণ জানিয়েছে পিংকফং।

শীর্ষ সংবাদ:
লবিস্ট নিয়োগের এত টাকা কোথা থেকে এলো         মেট্রোরেলের পুরো কাঠামো দৃশ্যমান         ইসি গঠন আইন পাস ॥ স্বাধীনতার ৫০ বছর পর         দেশী উদ্যোক্তাদের বিদেশে বিনিয়োগের পথ উন্মুক্ত         এ মাসে নির্মল বাতাস মেলেনি রাজধানীতে         কঠিন হলেও দলীয় সরকারের অধীনে নির্বাচনই সমাধান         শাবিতে অহিংস আন্দোলন চলবে ॥ ভিসি সরিয়ে নেয়ার গুঞ্জন         দেশে করোনায় আরও ১৫ জনের মৃত্যু         জাতির পিতা হত্যার পর কবি, আবৃত্তিকাররাই প্রতিবাদ করেছেন         দেশে করোনার চেয়ে অসংক্রামক রোগে মৃত্যু বেশি         নায়ক না ভিলেন-শিল্পীরা কাকে বেছে নেবেন?         রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্রের নেপথ্যে কে- বের হয়ে আসছে         পরপর দু’বছর দেশসেরা, সিএমপির গতি আরও বাড়বে         দেশের সর্বনাশ করতেই বিএনপির লবিষ্ট নিয়োগ : সংসদে প্রধানমন্ত্রী         ৪৪তম বিসিএসের আবেদন ২ মার্চ পর্যন্ত         জমি অধিগ্রহণে আমার লাভবান হওয়ার খবর উদ্দেশ্যপ্রণোদিত : শিক্ষামন্ত্রী         জানুয়ারিতে ‘অস্বাস্থ্যকর বায়ু’ ছিল ঢাকায়         করোনায় আরও ১৫ জনের মৃত্যু, শনাক্ত ১৫৮০৭         গাইবান্ধায় ইভিএম এর মাধ্যমে গ্রহণযোগ্য নির্বাচন হবে ॥ কবিতা খানম