বৃহস্পতিবার ৭ মাঘ ১৪২৮, ২০ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ইউটিউবে ১০ বিলিয়ন বার দেখা প্রথম ভিডিও ‘বেবি শার্ক’

ইউটিউবে ১০ বিলিয়ন বার দেখা প্রথম ভিডিও ‘বেবি শার্ক’

অনলাইন ডেস্ক ॥ ইউটিউবে সবচেয়ে বেশিবার দেখা ভিডিওর মধ্যে রেকর্ড গড়া ‘বেবি শার্ক’ প্রথম ও একমাত্র ভিডিও হিসেবে ১০ বিলিয়ন ভিউ বা এক হাজার কোটি বার দেখার মাইলফলক পার করেছে।

বৃহস্পতিবার সিএনএনকে এ তথ্য জানিয়েছে ইউটিউব কর্তৃপক্ষ। শিশুদের জন্য তৈরি করা এই ভিডিওটিই ২০২০ সালের নবেম্বরে ইউটিউবে সবচেয়ে বেশিবার দেখা ভিডিওর রেকর্ড গড়ে।

বেশ কিছু শিশু এবং মাঝেমধ্যে তাদের মা-বাবাদের অংশগ্রহণে তৈরি করা মিউজিক ভিডিও ‘বেবি শার্ক’ ২০১৬ সালে ইউটিউবে প্রকাশ করা হয়। দক্ষিণ কোরিয়ার শিক্ষাবিষয়ক কোম্পানি পিংকফংয়ের পরিকল্পনায় এবং কোরীয়-আমেরিকান গায়ক হোপ সেজিওনির কণ্ঠে ভিডিওটি নির্মাণ করা হয়।

প্রকাশের পরপরই এশিয়ায় ভিডিওটি ব্যাপক জনপ্রিয় হয়ে ওঠে। তবে যুক্তরাষ্ট্রের দর্শকদের কাছে এর আবেদন বাড়ে ২০১৯ সালের পর।

ভিডিওতে গানের তালে দুই শিশুর সঙ্গে নাচতে দেখা যায় অ্যানিমেটেড হাঙরদের। সেখানে আবার পরিবারের বয়স্ক গোঁফওয়ালা ও চশমা পরা হাঙরও দেখা যায়।

মিউজিক ভিডিওর অ্যানিমেশনগুলো মজাদার, যা শিশুদের স্বাভাবিকভাবেই আকর্ষণ করে। গানটির সুরও আকর্ষণীয়। গানের সঙ্গে যে নাচ দেখানো হয়েছে, তা রপ্ত করাও শিশুদের জন্য সহজ।

হাজার কোটি বার দেখার এই ‘মাইলফলক’ উদযাপন করতে বিশ্বের শিশুদের ‘বেবি শার্ক ড্যান্সের’ মুহূর্তটি তাদের সঙ্গে শেয়ার করার আমন্ত্রণ জানিয়েছে পিংকফং।

শীর্ষ সংবাদ:
২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৪, শনাক্ত ১০৮৮৮         ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হলেই সাংবাদিককে গ্রেফতার নয়, ডিসিদের আইনমন্ত্রী         সন্ত্রাসীরা অস্ত্র তুললেই ফায়ারিং-এনকাউন্টারের ঘটনা ঘটে : স্বরাষ্ট্রমন্ত্রী         ৪৩তম বিসিএস প্রিলির ফল প্রকাশ         সামাজিক অনুষ্ঠান বন্ধে ডিসিদের নির্দেশ         শাজাহান খানের মেয়েকে বিয়ে করলেন এমপি ছোট মনির         শান্তিরক্ষা মিশনে র‍্যাবকে বাদ দিতে জাতিসংঘে চিঠি         আইপিটিভি-ইউটিউবে সংবাদ পরিবেশন করা যাবে না ॥ তথ্যমন্ত্রী         মগবাজারে দুই বাসের প্রতিযোগিতায় প্রাণ গেল কিশোরের         নদীদূষণ ও দখলরোধে ডিসিদের আরও তৎপর হতে নির্দেশ         আইসিসি বর্ষসেরা ওয়ানডে দলে টাইগারদের দাপট         হাইকোর্টে আগাম জামিন পেলেন তাহসান         ‘সামরিক-বেসামরিক প্রশাসনের একসঙ্গে কাজ করার বিকল্প নেই’         ঠিকাদারি কাজে এফবিআই’র সাজাপ্রাপ্ত প্রতিষ্ঠান!         এক সপ্তাহে করোনা রোগী বেড়েছে ২২৮ শতাংশ         যুক্তরাষ্ট্রে ফেডারেল কোর্টের প্রথম মুসলিম বিচারক হচ্ছেন বাংলাদেশি নুসরাত         সস্ত্রীক করোনা আক্রান্ত প্রধান বিচারপতি, হাসপাতালে ভর্তি         ‘স্বাধীনতা আন্দোলনের ইতিহাসে শহীদ আসাদ একটি অমর নাম’         ‘শহীদ আসাদের আত্মত্যাগ সবসময় প্রেরণা জোগাবে’         ৩৩ বাংলাদেশিকে ফেরত পাঠাল জার্মানি