বৃহস্পতিবার ১৪ মাঘ ১৪২৮, ২৭ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রাজধানীতে ফেনসিডিল আসছে বিলাসবহুল বাসে

স্টাফ রিপোর্টার ॥ পাবনা থেকে নিয়মিত বিলাসবহুল বাসে ফেনসিডিল এনে রাজধানীতে সরবরাহ করতেন হেলাল উদ্দিন। তিনি পাইকারি বিক্রি করতেন খিলগাঁও ও গাবতলীর ইব্রাহিম মানিক ও উজ্জল মিয়ার কাছে। তারাই পরে গোটা রাজধানীতে ছড়িয়ে দিতেন এই মাদক। তাদের গ্রেফতার করার পর বেরিয়ে আসে এমনই সব তথ্য। সোমবার গাবতলী বাস টার্মিনালে সরকার ট্রাভেলস নামের একটি বিলাসবহুল বাসে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের অতিরিক্ত পরিচালক ফজলুর রহমানের নির্দেশে উপ-পরিচালক রাশেদুজ্জামানের তত্ত্বাবধানে, সহকারী পরিচালক মেহেদী হাসান ও রমনার সার্কেল পরিদর্শক কামরুল ইসলামের নেতৃত্বে অভিযান চালানো হয়। পাবনা থেকে গাবতলী আসার সঙ্গে সঙ্গেই বাসটিকে আটক করে অভিযান চালানো হয়। এ সময় পাবনা থেকে বাসটির যাত্রী ও দর্শকের উপস্থিতিতে চালানো এ অভিযানেই ধরা পড়ে ৪০০ বোতল ফেনসিডিল।

এ বিষয়ে ঢাকা বিভাগের অতিরিক্ত পরিচালক ফজলুর রহমান জানান, ওই চক্রটি দীর্ঘদিন ঢাকা-পাবনা রুটে চলাচলকারী সরকার ট্রাভেলসের পরিবহনের বিভিন্ন বাসের চালক ও সুপারভাইজারের মাধ্যমে ঢাকায় নিয়মিত ফেনসিডিলের চালান পাঠাত। পরে গোপন সংবাদের ভিত্তিতে রবিবার রাজধানীর খিলগাঁও ও গাবতলী এলাকায় অভিযান পরিচালনা করে সরকার পরিবহনের একটি বাসের চালক ও সুপারভাইজারসহ ৪ জনকে আটক করা হয়। আটকরা হলেন মাদক কারবারের ডিলার হাবিব ইব্রাহিম মানিক (৫০), ডিলার মোঃ উজ্জ্বল মিয়া (৩৫), বাসের চালক মোঃ হেলাল উদ্দিন (৪২) ও সুপারভাইজার মোঃ মৃদুল খান (২৫)।

ফজলুর রহমান বলেন, একটি চক্র ঈশ্বরদী থেকে সরকার পরিবহনের চালক ও সুপারভাইজারদের সঙ্গে যোগসাজশে ঢাকায় ফেনসিডিল নিয়েছে এমন তথ্য ছিল আমাদের কাছে। এ তথ্য পাওয়ার পরে আমরা চক্রটিকে হাতেনাতে ধরার জন্য তদন্ত শুরু করি। সর্বশেষ আমাদের কাছে গোপন সংবাদ আসেÑ পাবনা থেকে সরকার পরিবহনের একটি বাসে করে ঢাকায় ফেনসিডিল নিয়ে আসা হয়েছে। এই তথ্যের ভিত্তিতে রবিবার থেকে সোমবার সকাল পর্যন্ত খিলগাঁও এবং গাবতলী এলাকায় অভিযান পরিচালনা করা হয়। এ বিষয়ে মাদক পরিদর্শক কামরুল ইসলাম জানান, আটকদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে তারা পাবনার ঈশ্বরদী থেকে ফেনসিডিল সংগ্রহ করে ঢাকা মহানগরীর বিভিন্ন এলাকায় ডিলার ও খুচরা বিক্রেতাদের কাছে বিক্রি করে আসছিল।

শীর্ষ সংবাদ:
দেশের সর্বনাশ করতেই বিএনপির লবিষ্ট নিয়োগ : সংসদে প্রধানমন্ত্রী         ৪৪তম বিসিএসের আবেদন ২ মার্চ পর্যন্ত         জমি অধিগ্রহণে আমার লাভবান হওয়ার খবর উদ্দেশ্যপ্রণোদিত : শিক্ষামন্ত্রী         জানুয়ারিতে ‘অস্বাস্থ্যকর বায়ু’ ছিল ঢাকায়         করোনায় আরও ১৫ জনের মৃত্যু, শনাক্ত ১৫৮০৭         গাইবান্ধায় ইভিএম এর মাধ্যমে গ্রহণযোগ্য নির্বাচন হবে ॥ কবিতা খানম         এস কে সিনহার বিরুদ্ধে প্রতিবেদন ৩ এপ্রিল         শেরপুরের বীর মুক্তিযোদ্ধা, সাংবাদিক তালাপতুফ হোসেন মঞ্জু আর নেই         সমালোচনা বন্ধ করতে হলে মার্শাল ল দিতে হবে ॥ সিইসি         সার্চ কমিটিতে থাকবেন নারী         ৫ বছরে ২২৮ এনজিওর নিবন্ধন বাতিল         রাজশাহীতে করোনায় নারীর মৃত্যু ॥ শনাক্তের হার ৬০.৩৯ ভাগ         এক রেখায় দৃশ্যমান হলো স্বপ্নের মেট্রোরেল         ইসি গঠন আইন পাস         দক্ষ জনবলের অভাবে এনআইডিতে ভুল-ভ্রান্তি ॥ আইনমন্ত্রী         ইউক্রেনে সেনা সদস্যের গুলিতে পাঁচজন নিহত         অসংখ্য স্প্লিন্টার দেহে নিয়ে বেঁচে আছেন আব্দুল্লাহ সরদার         হবিগঞ্জে বৈদ্যের বাজার ট্র্যাজেডির ১৭ বছর         ‘সংস্কৃতি চর্চার মাধ্যমে মানুষের হৃদয়ে পৌঁছানো যায়’