শুক্রবার ৭ মাঘ ১৪২৮, ২১ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বাংলাদেশী হিন্দুদের জমি ও বাড়ি দেয়া হয়েছে ॥ যোগী আদিত্যনাথ

জনকণ্ঠ ডেস্ক ॥ পাকিস্তান এবং বাংলাদেশ থেকে গিয়ে দীর্ঘদিন ধরে ভারতের উত্তরপ্রদেশে বসবাস করে আসা হিন্দুদের জমি ও বাড়ি করে দেয়া হয়েছে বলে জানিয়েছেন রাজ্যটির মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। তিনি বলেছেন, দখলদারদের হাত থেকে উদ্ধারকৃত জমিতে তাদের থাকার ব্যবস্থা করা হয়েছে। উত্তরপ্রদেশে সরকারী চাকরির বিভিন্ন পদে নির্বাচিত প্রার্থীদের নিয়োগপত্র বিতরণ অনুষ্ঠানে বক্তৃতার সময় যোগী আদিত্যনাথ এসব তথ্য জানান। খবর হিন্দুস্তান টাইমসের।

যোগী আদিত্যনাথ বলেন, পাকিস্তান ও বাংলাদেশ থেকে আসার পর কয়েক দশক ধরে মীরাটে বসবাসকারী হিন্দুদের নিজস্ব বাড়ি নির্মাণ কিংবা জমি কেনার সামর্থ্য ছিল না। আমরা কানপুরের দেহাতে এমন ৬৩ বাঙালী হিন্দু পরিবারকে দুই একর আবাদি জমি এবং আবাসনের জন্য ২০০ বর্গগজ জমি দিয়েছি। এসব জমি ভূ-মাফিয়াদের কাছ থেকে দখলমুক্ত করা হয়েছিল। উত্তরপ্রদেশের এই মুখ্যমন্ত্রী বলেন, ‘মুখ্যমন্ত্রী আবাস যোজনা’ থেকে ওই ৬৩ পরিবারের প্রত্যেককে এক লাখ ২০ হাজার করে রুপীও দেয়া হয়েছে। যোগী আদিত্যনাথ বলেন, ভূ-মাফিয়াদের নিয়ন্ত্রণ থেকে উদ্ধার করা সব জমি একটি ‘ল্যান্ড ব্যাংকের’ আওতায় আনা হয়েছে। সেসব জমি স্কুল, শিল্প এবং অন্যান্য ব্যবসাপ্রতিষ্ঠান স্থাপনের জন্য ব্যবহার করা হবে। রাজ্য সরকার বর্তমানে ৬৪ হাজার ৩৬৬ হেক্টর জমি দখলমুক্ত করেছে এবং এই জমি দরিদ্রদের আবাসনের জন্য বরাদ্দ দেয়া হচ্ছে।

শীর্ষ সংবাদ:
তিন পণ্য দ্রুত আমদানির পরামর্শ         শতবর্ষী কালুরঘাট সেতুর আরও বেহাল দশা         ঐক্য সুদৃঢ় আওয়ামী লীগের বিএনপি হতাশ         ইসি নিয়োগ আইন চলতি অধিবেশনেই পাসের চেষ্টা থাকবে         শান্তিরক্ষা মিশনে র‌্যাবকে বাদ দিতে ১২ সংগঠনের চিঠি         মাদকসেবীর সঙ্গে মাদকের বাজারও বাড়ছে         দেশে করোনা শনাক্তের সংখ্যা ১১ হাজার ছুঁই ছুঁই         বঙ্গবন্ধু জাতীয় আবৃত্তি উৎসব শুরু ২৭ জানুয়ারি         এবার কুমিল্লা ভার্সিটিতে রেজিস্ট্রার হটাও আন্দোলন         শাবিতে অনশনরতরা অসুস্থ হয়ে পড়ছেন, ৪ জন হাসপাতালে         ওয়ারীতে বাস থেকে ধাক্কা দিয়ে ফেলে যাত্রী হত্যা         বিএনপি কখনও লবিস্ট নিয়োগের প্রয়োজন বোধ করেনি         অবশেষে চট্টগ্রামে হচ্ছে মুক্তিযুদ্ধের স্মৃতিসৌধ, জাদুঘর         ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৪, শনাক্ত ১০৮৮৮         দুর্নীতি রোধে ডিসিদের সহযোগিতা চাইলো দুদক         সন্ত্রাসীরা অস্ত্র তুললেই ফায়ারিং-এনকাউন্টারের ঘটনা ঘটে : স্বরাষ্ট্রমন্ত্রী         সামাজিক অনুষ্ঠান বন্ধে ডিসিদের নির্দেশ         ব্যাংকারদের বেতন বেধে দিলো বাংলাদেশ ব্যাংক         মগবাজারে দুই বাসের প্রতিযোগিতায় প্রাণ গেল কিশোরের         জমির ক্ষেত্রে পাওয়ার অব অ্যাটর্নি বন্ধ হচ্ছে