রবিবার ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৯ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মোহামেডানকে হারিয়ে ফেড কাপের ফাইনালে রহমতগঞ্জ

মোহামেডানকে হারিয়ে ফেড কাপের ফাইনালে রহমতগঞ্জ

স্পোর্টস রিপোর্টার ॥ ফেডারেশন কাপের দ্বিতীয় সর্বোচ্চ সফল হওয়া দল তারা। কিন্তু ফাইনাল খেলা হয়েছে সেই এক যুগ আগে! ২০০৯ সালের পর এবার আবারও সুযোগ এসেছিল কাক্সিক্ষত ফাইনালে নাম লেখানোর। কিন্তু বৃহস্পতিবার কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোঃ মোহাম্মদ মোস্তফা কামাল স্টেডিয়ামে অনুষ্ঠিত প্রথম সেমিফাইনাল ম্যাচে অন্তিম মুহূর্তে গোল হজম করে হেরে গিয়ে স্বপ্নভঙ্গ হলো তাদের! যে দলের কথা বলা হচ্ছে, তার নাম মোহামেডান স্পোর্টিং ক্লাব। ২-১ গোলে তাদের হারিয়ে ফাইনালে ওঠে রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটি।

এই আসরের ২০১৯ সালের সেমিতেও কাকতালীয়ভাবে এই দু’দলই পরস্পরের মুখোমুখি হয়েছিল। সেবারও ১-০ গোলে জিতেছিল রহমতগঞ্জ। বৃহস্পতিবার হেরে যাওয়ায় সেই হারের প্রতিশোধটা আর নেয়া হলো না সাদা-কালো শিবিরের।

তবে ম্যাচ শেষে নির্বিঘেœ মাঠ ছাড়তে পারেননি রেফারি জালাল উদ্দিন। তাকে মাঠ ছাড়তে হয় পুলিশি প্রহরায়! কেননা ম্যাচের বেশকিছু সিদ্ধান্ত নিয়ে অভিযোগ মোহামেডান সমর্থকদের। তার একটা ৬৭ মিনিটে মোহামেডানের জেসমিনকে লাল কার্ড দেখিয়ে বহিষ্কৃত করা।

ম্যাচ শুরুর মাত্র ৫ মিনিটেই এগিয়ে যায় মোহামেডান। ডান প্রান্ত থেকে আলমগীরের কর্নার কিক পোস্টের খুব কাছ থেকে হেডে বল নামিয়ে দেন অস্ট্রেলিয়ান এ্যারন জন। সেই বলে বা পায়ের নিচু ভলি শটে লক্ষ্যভেদ করেন রাজীব (১-০)। এগিয়ে থেকেই বিরতিতে যায় মোহামেডান।

৬৭ মিনিটে ১০ জনের দলে পরিণত হয় মোহামেডান। ম্যাচের দ্বিতীয় হলুদ কার্ড (লাল কার্ড) দেখে মাঠ ছাড়েন মোহামেডানের মেসিডোনিয়ান ডিফেন্ডার জেসমিন মেচিনোভিকজ। রহমতগঞ্জের বিদেশী ফুটবলার ফিলিপকে ফাউল করেন তিনি। ৭৯ মিনিটে সমতায় ফেরে রহমতগঞ্জ। প্রতিপক্ষ ডিফেন্ডারকে কাটিয়ে বক্সে ঢুকে ডান পায়ের শটে লক্ষ্যভেদ করে দলকে সমতায় ফেরান রহমতগঞ্জের ঘানাইয়ান ফরোয়ার্ড ফিলিপ আদজাহ (১-১)। ৮৮ মিনিটে সানডে চিজোবার বাইসাইকেল কিক বারে লেগে ফেরত আসায় গোলবঞ্চিত হয় রহমতগঞ্জ। যখনই মনে হচ্ছিল খেলা অতিরিক্ত সময়ে গড়াবে, তখনই সংযুক্তি সময়ে (৯০+১ মিনিটে) নাটকীয়ভাবে গোল করে রহমতগঞ্জ। ডান প্রান্ত থেকে ফিলিপের ক্রস বক্সের কাছ থেকে বা পায়ের শটে পোস্টে জড়িয়ে দেন সানডে চিজোবা (২-১)। এই গোলেই ফাইনাল নিশ্চিত হয় রহমতগঞ্জের। এর আগে সবশেষ ২০০৯ সালের ফেডারেশন কাপের ফাইনাল খেলেছিল মোহামেডান। সেবার শিরোপা জেতার পর দীর্ঘ ১২ বছর ফাইনালে নাম লেখাতে পারেনি সাদা-কালোরা। অন্যদিকে রহমতগঞ্জ একবারই ফাইনাল খেলেছিল। সেটি ২০১৯-২০ মৌসুমে।

শীর্ষ সংবাদ:
দাম কমানোর টার্গেট ॥ সংসদে বাজেট পেশ ৯ জুন         ৫৭ বছর পর ঢাকা থেকে ‘মিতালি এক্সপ্রেস’ যাবে ভারতে         রাজনীতির মাঠ গরম করতে চায় বিএনপি         মাঙ্কিপক্সে সবচেয়ে বেশি ঝুঁকিতে তরুণরা         দুর্নীতির শ্বেতপত্র প্রকাশ করা হবে ॥ রিফাত         পাহাড়ে বিচ্ছিন্নতাবাদী তৎপরতা দিন দিন বাড়ছে         ফিফা বিশ্বকাপ ট্রফি ঢাকায় আসছে ৮ জুন         আজ জাতিসংঘ শান্তিরক্ষী দিবস ॥ নানা আয়োজন         উন্নয়নের অগ্রযাত্রায় কমিউনিটি রেডিও শক্তিশালী মাধ্যম         অবৈধ ক্লিনিক বন্ধে দেশজুড়ে অভিযান         ইয়াবা ও মানব পাচারে কমিশন পায় রোহিঙ্গা নারীরা         চলচ্চিত্র ব্যবসায় আশার আলো মিনি সিনেপ্লেক্স         সিলেটে ডায়রিয়াসহ পানিবাহিত রোগ বাড়ছে         বিএনপি খোমেনি স্টাইলে বিপ্লব করার দুঃস্বপ্ন দেখছে ॥ কাদের         শান্তিরক্ষীগণ পেশাদারিত্ব, দক্ষতা ও নিষ্ঠার সঙ্গে কাজ করে যাচ্ছেন : প্রধানমন্ত্রী         প্রতিটি বিশ্ববিদ্যালয়ে সময়োপযোগী কারিকুলাম প্রণয়নের নির্দেশ রাষ্ট্রপতির         বাংলাদেশ আজ শান্তি ও সম্প্রীতির এক উজ্জ্বল দৃষ্টান্ত : রাষ্ট্রপতি         ভারতের গুয়াহাটিতে তৃতীয় নদী সম্মেলন শুরু         রাজধানীকে সিসিটিভি ক্যামেরার আওতায় আনা হবে : স্বরাষ্ট্রমন্ত্রী         বাগেরহাটে ঝড়ে গাছ ভেঙ্গে পড়ল ইউএনওর গাড়ির উপর