বৃহস্পতিবার ১৪ মাঘ ১৪২৮, ২৭ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ডা. মুরাদ হাসানকে জেলা কমিটির পদ থেকে বহিষ্কার

ডা. মুরাদ হাসানকে জেলা কমিটির পদ থেকে বহিষ্কার
  • সরিষাবাড়ীতে কুশপুত্তলিকাদাহ
  • আনন্দ মিছিল

নিজস্ব সংবাদদাতা, জামালপুর ॥ নারীবিদ্বেষী বক্তব্য ও অশোভন অডিও ফাঁসসহ নানা নেতিবাচাক কর্মকান্ডের জন্য তথ্য প্রতিমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করার কয়েক ঘন্টার মধ্যে জামালপুর জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদকের পদ থেকে ডা. মুরাদ হাসানকে বহিষ্কার করা হয়েছে।

অপরদিকে তার পদত্যাগের খবরে তার নির্বাচনী এলাকা জেলার সরিষাবাড়ী উপজেলায় তার কুশপুত্তলিকাদাহ এবং আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ করেছে ভুক্তভোগী নেতাকর্মী ও সাধারণ জনগণ।

ডা. মুরাদ হাসানের বিরুদ্ধে আওয়ামী লীগের দলীয় সাংগঠনিক শৃংখলাভঙ্গ ও দলীয় ভাবমূর্তি ক্ষুণœ করার গুরুতর অভিযোগ আনা হয়েছে মন্তব্য করে মঙ্গলবার সন্ধ্যায় জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির জরুরি সভা শেষে জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মুহাম্মদ বাকী বিল্লাহ সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেছেন। জরুরি সভা শেষে জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মুহাম্মদ বাকী বিল্লাহ সাংবাদিকদের বলেন, জামালপুরের সরিষাবাড়ী থেকে নির্বাচিত আওয়ামী লীগে সংসদ সদস্য, সদ্য পদত্যাগকারী তথ্য প্রতিমন্ত্রী এবং জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. মুরাদ হাসান তার সাম্প্রতিক বিব্রতকর, অসাংবিধানিক, অরাজনৈতিক ও ব্যক্তিগত আচরণের কারণে আওয়ামী লীগের সাংগঠনিক শৃংখলাভঙ্গ ও দলীয় ভাবমূর্তি ক্ষুণ্ণ করেছেন।

তিনি আওয়ামী লীগের সভাপতি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারকে অস্বস্তিকর অবস্থায় নিমজ্জিত করেছেন।

এসব কারণে জেলা আওয়ামী লীগের জরুরি সভায় বাংলাদেশ আওয়ামী লীগের গঠনতন্ত্রের ৪৭ এর ৯ ধারা অনুযায়ী সর্বসম্মত সিদ্ধান্তক্রমে ডা. মুরাদ হাসানকে তার স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। সভার এই সিদ্ধান্ত দলীয় সভানেত্রী শেখ হাসিনার কাছে রাতেই পাঠিয়ে দেওয়া হবে।

ডা. মুরাদ হাসান ২০২৫ সালের ৩০ মে অনুমোদিত জেলা আওয়ামী লীগের কার্যকরী কমিটির ওই পদে যুক্ত হয়েছিলেন। দলের প্রাথমিক সদস্য পদ থেকে তাকে বহিষ্কার করা হবে কি না, এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, দলীয় প্রাথমিক সদস্য পদ থেকে কাউকে বহিষ্কার করার এখতিয়ার জেলা কমিটির নেই। সেটি আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের এখতিয়ার।

ডা. মুরাদ হাসানকে বষ্কিার সংক্রান্ত চিঠি রাতেই দলীয় সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে পাঠিয়ে দেওয়া হবে। তার সংসদ সদস্য পদ বাতিল করার চিন্তা আছে কি না, এমন প্রশ্নের জবাবে অ্যাডভোকেট মুহাম্মদ বাকী বিল্লাহ বলেন, বিষয়টি মহান জাতীয় সংসদের সংসদনেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং স্পিকার শিরিন শারমীন দেখবেন।

এ বিষয়ে আমাদের মন্তব্য করা ঠিক হবে না। এদিকে ডা. মুরাদ হাসানের প্রতিমন্ত্রিত্ব পদ থেকে পদত্যাগের তার নির্বাচনী এলাকা সরিষাবাড়ী উপজেলার সর্বত্র খোদ আওয়ামী লীগের নেতাকর্মীসহ ভুক্তভোগী সাধারণ মানুষ মঙ্গলবার সারাদিনি উপজেলার বিভিন্ন স্থানে আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ করেছে।

উপজেলার সকল মসজিদে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য দোয়াও করেছেন তারা। মঙ্গলবার সন্ধ্যায় উপজেলার শিমলাবাজার এলাকায় বিক্ষুব্ধ লোকজন ডা. মুরাদ হাসানের কুশপুত্তলিকা দাহ করে উল্লাস এবং তাসে সরিষাবাড়ীতে অবাঞ্ছিত ঘোষণা করেছে।

এদিকে ডা. মুরাদ হাসানকে তথ্য প্রতিমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করতে নির্দেশ দেওয়ায় এ বিষয়ে জেলার সরিষাবাড়ী উপজেলা আওয়ামী লীগের সভাপতি সানোয়ার হোসেন বাদশা ও সাধারণ সম্পাদক উপাধ্যক্ষ মো. হারুন অর রশিদ বলেন, মাননীয় প্রধানমন্ত্রী বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার সিদ্ধান্তকে আমরা কৃতজ্ঞতার সাথে গ্রহণ করেছি।

শীর্ষ সংবাদ:
অসংখ্য স্প্লিন্টার দেহে নিয়ে বেঁচে আছেন আব্দুল্লাহ সরদার         হবিগঞ্জে বৈদ্যের বাজার ট্র্যাজেডির ১৭ বছর         ‘সংস্কৃতি চর্চার মাধ্যমে মানুষের হৃদয়ে পৌঁছানো যায়’         ‘বাংলাদেশের চলমান ঘটনা গভীরভাবে পর্যবেক্ষণ করছে ইইউ’         আফ্রিকান নেশন্স কাপে মিসর কোয়ার্টার ফাইনালে         অনৈতিক কার্যকলাপ ॥ হাইকমিশনের প্রথম সচিব ঢাকায় ফেরত         গত ২৪ ঘন্টায় মমেক হাসপাতালে করোনায় ৪ জনের মৃত্যু         ইসি গঠন আইন পাসের কার্যক্রম শুরু         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মারা গেছেন ১০ হাজার ২২১ জন         সংস্কৃতি প্রতিমন্ত্রী সস্ত্রীক করোনায় আক্রান্ত         অবশেষে অনশন ভঙ্গ ॥ শাহজালালের ঘটনায় কিছুটা স্বস্তি         শিক্ষার্থীদের সব দাবি বাস্তবায়নের আশ্বাস শিক্ষামন্ত্রীর         দেশ অপ্রতিরোধ্য গতিতে উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছে         বিএনপি ৮ লবিস্ট নিয়োগ দিয়েছিল         ওমিক্রন মোকাবেলায় আসছে নতুন গাইডলাইন         রাজধানীসহ কোন কোন এলাকায় ভারি বৃষ্টি, জনদুর্ভোগ         অপরাধ দমনে কাজের স্বীকৃতি পেল পুলিশের বিভিন্ন ইউনিট         অর্থ পাচার রোধে দক্ষিণ কোরিয়ার মতো কঠোর আইন প্রয়োজন         এগিয়ে চলাকে স্তব্ধ করতে নানা ষড়যন্ত্র চলছে         অর্থনীতি পুনরুদ্ধারে আরও তিন বছর লাগবে