শুক্রবার ৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ২০ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ডা. মুরাদ হাসানকে জেলা কমিটির পদ থেকে বহিষ্কার

ডা. মুরাদ হাসানকে জেলা কমিটির পদ থেকে বহিষ্কার
  • সরিষাবাড়ীতে কুশপুত্তলিকাদাহ
  • আনন্দ মিছিল

নিজস্ব সংবাদদাতা, জামালপুর ॥ নারীবিদ্বেষী বক্তব্য ও অশোভন অডিও ফাঁসসহ নানা নেতিবাচাক কর্মকান্ডের জন্য তথ্য প্রতিমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করার কয়েক ঘন্টার মধ্যে জামালপুর জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদকের পদ থেকে ডা. মুরাদ হাসানকে বহিষ্কার করা হয়েছে।

অপরদিকে তার পদত্যাগের খবরে তার নির্বাচনী এলাকা জেলার সরিষাবাড়ী উপজেলায় তার কুশপুত্তলিকাদাহ এবং আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ করেছে ভুক্তভোগী নেতাকর্মী ও সাধারণ জনগণ।

ডা. মুরাদ হাসানের বিরুদ্ধে আওয়ামী লীগের দলীয় সাংগঠনিক শৃংখলাভঙ্গ ও দলীয় ভাবমূর্তি ক্ষুণœ করার গুরুতর অভিযোগ আনা হয়েছে মন্তব্য করে মঙ্গলবার সন্ধ্যায় জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির জরুরি সভা শেষে জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মুহাম্মদ বাকী বিল্লাহ সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেছেন। জরুরি সভা শেষে জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মুহাম্মদ বাকী বিল্লাহ সাংবাদিকদের বলেন, জামালপুরের সরিষাবাড়ী থেকে নির্বাচিত আওয়ামী লীগে সংসদ সদস্য, সদ্য পদত্যাগকারী তথ্য প্রতিমন্ত্রী এবং জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. মুরাদ হাসান তার সাম্প্রতিক বিব্রতকর, অসাংবিধানিক, অরাজনৈতিক ও ব্যক্তিগত আচরণের কারণে আওয়ামী লীগের সাংগঠনিক শৃংখলাভঙ্গ ও দলীয় ভাবমূর্তি ক্ষুণ্ণ করেছেন।

তিনি আওয়ামী লীগের সভাপতি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারকে অস্বস্তিকর অবস্থায় নিমজ্জিত করেছেন।

এসব কারণে জেলা আওয়ামী লীগের জরুরি সভায় বাংলাদেশ আওয়ামী লীগের গঠনতন্ত্রের ৪৭ এর ৯ ধারা অনুযায়ী সর্বসম্মত সিদ্ধান্তক্রমে ডা. মুরাদ হাসানকে তার স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। সভার এই সিদ্ধান্ত দলীয় সভানেত্রী শেখ হাসিনার কাছে রাতেই পাঠিয়ে দেওয়া হবে।

ডা. মুরাদ হাসান ২০২৫ সালের ৩০ মে অনুমোদিত জেলা আওয়ামী লীগের কার্যকরী কমিটির ওই পদে যুক্ত হয়েছিলেন। দলের প্রাথমিক সদস্য পদ থেকে তাকে বহিষ্কার করা হবে কি না, এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, দলীয় প্রাথমিক সদস্য পদ থেকে কাউকে বহিষ্কার করার এখতিয়ার জেলা কমিটির নেই। সেটি আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের এখতিয়ার।

ডা. মুরাদ হাসানকে বষ্কিার সংক্রান্ত চিঠি রাতেই দলীয় সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে পাঠিয়ে দেওয়া হবে। তার সংসদ সদস্য পদ বাতিল করার চিন্তা আছে কি না, এমন প্রশ্নের জবাবে অ্যাডভোকেট মুহাম্মদ বাকী বিল্লাহ বলেন, বিষয়টি মহান জাতীয় সংসদের সংসদনেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং স্পিকার শিরিন শারমীন দেখবেন।

এ বিষয়ে আমাদের মন্তব্য করা ঠিক হবে না। এদিকে ডা. মুরাদ হাসানের প্রতিমন্ত্রিত্ব পদ থেকে পদত্যাগের তার নির্বাচনী এলাকা সরিষাবাড়ী উপজেলার সর্বত্র খোদ আওয়ামী লীগের নেতাকর্মীসহ ভুক্তভোগী সাধারণ মানুষ মঙ্গলবার সারাদিনি উপজেলার বিভিন্ন স্থানে আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ করেছে।

উপজেলার সকল মসজিদে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য দোয়াও করেছেন তারা। মঙ্গলবার সন্ধ্যায় উপজেলার শিমলাবাজার এলাকায় বিক্ষুব্ধ লোকজন ডা. মুরাদ হাসানের কুশপুত্তলিকা দাহ করে উল্লাস এবং তাসে সরিষাবাড়ীতে অবাঞ্ছিত ঘোষণা করেছে।

এদিকে ডা. মুরাদ হাসানকে তথ্য প্রতিমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করতে নির্দেশ দেওয়ায় এ বিষয়ে জেলার সরিষাবাড়ী উপজেলা আওয়ামী লীগের সভাপতি সানোয়ার হোসেন বাদশা ও সাধারণ সম্পাদক উপাধ্যক্ষ মো. হারুন অর রশিদ বলেন, মাননীয় প্রধানমন্ত্রী বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার সিদ্ধান্তকে আমরা কৃতজ্ঞতার সাথে গ্রহণ করেছি।

শীর্ষ সংবাদ:
যে অপরাধ করবে তাকেই শাস্তি পেতে হবে ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ একটি মাইলফলক : সেতুমন্ত্রী         ইভিএম গ্রহণযোগ্য পদ্ধতি : ইসি আহসান হাবিব         অভিবাসীদের জীবন বাঁচাতে প্রচেষ্টা বাড়াতে হবে         স্ত্রীর কবরের পাশে চিরশায়িত হবেন আবদুল গাফ্ফার চৌধুরী         শিগগিরই সব দলের সঙ্গে সংলাপ : সিইসি         চাঁদপুরে ট্রাক-অটোরিকশা মুখোমুখি সংঘর্ষে প্রাথমিক শিক্ষক নিয়োগের দুই পরীক্ষার্থী নিহত         নগর ভবনে দরপত্র জমা দেওয়ার চেষ্টা         রাজধানীর বাজারে প্রায় সব পণ্যের দাম বৃদ্ধি         শনিবার গ্যাস থাকবে না রাজধানীর যেসব এলাকায়         আজ দ্বিতীয় ধাপের সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত         সারাদেশে চলছে ভোটার তালিকার হালনাগাদ         দৌলতখানে বাবা-ছেলে চেয়ারম্যান প্রার্থী         আফগানিস্তানে নারী উপস্থাপকদের অবশ্যই মুখ ঢাকতে হবে, নির্দেশ তালিবানের         শাহজালালে ৯৩ লাখ টাকার স্বর্ণসহ যাত্রী আটক         আগামী ২৯ মে চালু হচ্ছে বাংলাদেশ-ভারতের মধ্যে যাত্রীবাহী ট্রেন         যুক্তরাষ্ট্র, কানাডা, ইউরোপে ছড়িয়ে পড়ছে বিরল যে রোগ!         কৃষিজমি ৬০ বিঘার বেশি হলে সিজ করবে সরকার         ‘মুজিব’ বায়োপিকের ট্রেলার প্রকাশ         সিলেটে উজানের ঢলে ভাঙলো ৩ নদীর মোহনার ডাইক