বুধবার ৬ মাঘ ১৪২৮, ১৯ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আদিবাসী জনগোষ্ঠী নেতৃবৃন্দের সঙ্গে মহিলা পরিষদের মতবিনিময়

স্টাফ রিপোর্টার ॥ ‘নারীর প্রতি সহিংসতা বন্ধ করে সমঅধিকার নিশ্চিত কর’ এই স্লোগানকে সামনে রেখে প্রস্তাবিত অভিন্ন পারিবারিক আইন বিষয়ে আদিবাসী জনগোষ্ঠী নেতৃবৃন্দের সঙ্গে মতবিনিময় সভা করেছে বাংলাদেশ মহিলা পরিষদ।

সোমবার সংগঠনের কেন্দ্রীয় কার্যালয়ের আনোয়ারা বেগম, মুনিরা খান মিলনায়তনে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন সংগঠনের কেন্দ্রীয় কমিটির সভাপতি ডাঃ ফওজিয়া মোসলেম। সভায় বক্তব্য দেন সংগঠনের সাধারণ সম্পাদক মালেকা বানু। এ সময় প্রস্তাবিত অভিন্ন পারিবারিক আইনের প্রস্তাবনা উপস্থাপন করেন লিগ্যাল এ্যাডভোকেসি ও লবি পরিচালক এ্যাডভোকেট মাকছুদা আক্তার।

সভায় বক্তারা সকলকে পার্বত্য চট্টগ্রামের শান্তিচুক্তির ইতিহাস সম্পর্কে জানার আহ্বান জানিয়ে বলেন, আইনটির অধীনে চট্টগ্রামে এখনও শাসন চলছে। এর রেজ্যুলেশন বাস্তবায়ন নিয়ে এখন আইনী লড়াই চলছে। এই আইন বাতিল করা হলে আদিবাসীদের জীবনে আরও প্রান্তিকতা নেমে আসবে। বক্তারা আদিবাসীদের মানবাধিকার ও সমতা প্রতিষ্ঠার জন্য কয়েকটি সুপারিশ প্রদান করেন।

সভায় আরও আলোচনা করেন আদিবাসী নারী নেটওয়ার্কের সদস্য সচিব চঞ্চনা চাকমা, সমন্বয়কারী ফাল্গুনী ত্রিপুরা, বাংলাদেশ যুব ফোরামের মনিরা ত্রিপুরা, কাপেং ফাউন্ডেশনের সুজয়া ঘাগ্রা ও মহিলা পরিষদের জুনিয়র আইনজীবী সিনো মারমা।

শীর্ষ সংবাদ:
‘বাংলাদেশের অপ্রতিরোধ্য অগ্রযাত্রা কেউ থামাতে পারবে না’         একদিনে করোনায় ১২ মৃত্যু, শনাক্ত ৯৫০০         ‘মাসুদ রানা’খ্যাত কাজী আনোয়ার হোসেন আর নেই         গ্যাসের দাম বাড়ানোর বিরুদ্ধে ব্যবসায়ীরা         বাংলাদেশ ব্যাংকের ৪ কর্মকর্তাকে দুদকে তলব         ই-কমার্সে আস্থা ফেরাতে ফেব্রুয়ারিতে চালু হচ্ছে নিবন্ধন : পলক         করোনার সংক্রমণের উচ্চ ঝুঁকিতে ১২ জেলা         আপাতত বাড়ছে না ভোজ্যতেলের দাম         শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের নির্দেশনা চেয়ে রিট         প্রথম দিনে সেফুদার বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ হয়নি         আগামীকাল থেকে উপজেলাতেও ওএমএসে চাল-আটা বিক্রি         দখলদারদের উচ্ছেদ ও অবৈধ ইটভাটা বন্ধে ডিসিদের নির্দেশ         পরিবহন শ্রমিকদের টিকা দেওয়া শুরু         শিমুকে হত্যার পর নিখোঁজের জিডি করেন স্বামী         বিশ্বজুড়ে করোনায় আরও ৯৬৬৯ মৃত্যু         ফুটপাতে নির্মাণসামগ্রী ॥ মেয়র আতিকের ক্ষোভ প্রকাশ