মঙ্গলবার ৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৭ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বোমা বানানোর সময় বিস্ফোরন ॥ দিনমজুর পিতা-পুত্রসহ আসামি এক প্রতিবন্ধী

বোমা বানানোর সময় বিস্ফোরন ॥ দিনমজুর পিতা-পুত্রসহ আসামি এক প্রতিবন্ধী

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ বোমা বানানোর সময় বিস্ফোরনে হারুন হাওলাদার নামের এক যুবক গুরুত্বর আহত হয়েছে। এ ঘটনায় থানা পুলিশ বাদি হয়ে ১০ জনের নামোল্লেখ করে একটি মামলা দায়ের করেছেন। তবে মামলায় স্থানীয় পার্কের মধ্যকার চায়ের দোকানী দিনমজুর পিতা-পুত্রসহ দীর্ঘদিন থেকে ঢাকায় বসবাসরত এক প্রতিবন্ধী ব্যক্তিকে আসামি করায় স্থানীয়দের মাঝে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়েছে।

মধ্যরাতে বোমা বানানোর সময় বিস্ফোরনের ঘটনাটি ঘটেছে জেলার গৌরনদী উপজেলার বার্থী ইউনিয়নের ফারিহা পার্ক সংলগ্ন দক্ষিণ মাদ্রা এলাকার একটি পরিত্যাক্ত ঘরে। এ ঘটনায় দায়ের করা মামলায় প্রধান আসামী করা হয়েছে বোমা তৈরির কারিগর ও বিস্ফোরনে গুরুত্বর আহত বেজগাতী গ্রামের মৃত বারেক হাওলাদারের ছেলে হারুন হাওলাদারকে। মামলায় ফারিহা পার্কের মধ্যকার চায়ের দোকানী এম.আর মহসিন ও তার দিনমজুর পিতা আব্দুল আজিজকে আসামি করা হয়েছে। একই মামলায় আসামি করা হয় দীর্ঘদিন থেকে ঢাকায় বসবাসরত ধুরিয়াইল গ্রামের বাসিন্দা মৃত মাজাহারুল হাওলাদারের শারিরিক প্রতিবন্ধী পুত্র শাহিন হাওলাদারকে (৪২)। স্থানীয়রা নিরিহ মানুষদের হয়রানী না করে, সঠিক তদন্তের মাধ্যমে ঘটনার সাথে প্রকৃত জড়িতদের মামলায় আসামি করার জন্য প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তাদের কাছে জোর দাবি করেছেন।

সোমবার সকালে মামলার বিষয়টি নিশ্চিত করে গৌরনদী মডেল থানার ওসি তদন্ত মোঃ হেলাল উদ্দিন জানান, বোমা বিস্ফোরনের ঘটনায় থানার এসআই মোঃ ইমাম হোসেন বাদী হয়ে ১০জনের নামোল্লেখসহ আরো ৩/৪জনকে অজ্ঞাতনামা আসামী করে মামলাটি দায়ের করেছেন। তিনি আরও জানান, এজাহারভূক্ত আসামি আব্দুর রহমান মীরকে গ্রেফতার করে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।

উল্লেখ্য, গত ৩ ডিসেম্বর দিবাগত রাত সাড়ে বারোটার দিকে ফারিহা পার্ক সংলগ্ন দক্ষিণ মাদ্রা এলাকার একটি পরিত্যাক্ত ঘরে বোমার তৈরির সময় বিকট শব্দে গোটা এলাকা প্রকম্পিত হয়ে ওঠে। বোমা বিস্ফোরনে হারুন হাওলাদার নামের এক ব্যক্তি গুরুত্বর আহত হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছানোর পূর্বেই তাকে (হারুন) তার সহযোগিরা দ্রুত বরিশাল শেবাচিম হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দিয়ে ঢাকায় নিয়ে যায়।

শীর্ষ সংবাদ:
মানবতাবিরোধী অপরাধ মামলায় তিন জনের রায় বৃহস্পতিবার         পদ্মা সেতুর টোল বাইক ১০০, কার ৭৫০ টাকা         জনগণের অর্থ ব্যয়ে সাশ্রয়ী হতে হবে ॥ প্রধানমন্ত্রী         জাতি চায় পদ্মা সেতু শেখ হাসিনার নামে হোক ॥ কাদের         ফের ১০ দিনের রিমান্ডে পি কে হালদার         বিআরটিএ অভিযান চালিয়ে গাড়ি থেকে খুলে নেওয়া হচ্ছে শব্দদূষণকারী হর্ন         বাধ্যতামূলক ছুটিতে ডিএসইর জিএম আসাদ         গম রপ্তানি নিষেধাজ্ঞা শিথিল করলো ভারত         ক্ষমতা কমানো হলো পরিকল্পনামন্ত্রীর         ‘বিদ্যুৎ-জ্বালানি খাতে বিনিয়োগকে সরকার উৎসাহিত করছে’ : বিদ্যুৎ প্রতিমন্ত্রী         ২ লাখ ৪৬ হাজার ৬৬ কোটির উন্নয়ন বাজেট অনুমোদন         দুই শিশুকে নিয়ে বিদেশে যেতে চেয়ে মায়ের আবেদন         শ্রীলঙ্কায় মাত্র একদিনের পেট্রোল মজুত আছে         এবারও ম্যাঙ্গো স্পেশাল ট্রেন চালু হচ্ছে ২২ মে         আশুলিয়ায় গণপিটুনিতে ছিনতাইকারী নিহত         অব্যাহত থাকবে ভ্যাপসা গরম         হালদায় আবারও ডিম ছেড়েছে মা মাছ