মঙ্গলবার ১২ মাঘ ১৪২৮, ২৫ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বোমা বানানোর সময় বিস্ফোরন ॥ দিনমজুর পিতা-পুত্রসহ আসামি এক প্রতিবন্ধী

বোমা বানানোর সময় বিস্ফোরন ॥ দিনমজুর পিতা-পুত্রসহ আসামি এক প্রতিবন্ধী

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ বোমা বানানোর সময় বিস্ফোরনে হারুন হাওলাদার নামের এক যুবক গুরুত্বর আহত হয়েছে। এ ঘটনায় থানা পুলিশ বাদি হয়ে ১০ জনের নামোল্লেখ করে একটি মামলা দায়ের করেছেন। তবে মামলায় স্থানীয় পার্কের মধ্যকার চায়ের দোকানী দিনমজুর পিতা-পুত্রসহ দীর্ঘদিন থেকে ঢাকায় বসবাসরত এক প্রতিবন্ধী ব্যক্তিকে আসামি করায় স্থানীয়দের মাঝে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়েছে।

মধ্যরাতে বোমা বানানোর সময় বিস্ফোরনের ঘটনাটি ঘটেছে জেলার গৌরনদী উপজেলার বার্থী ইউনিয়নের ফারিহা পার্ক সংলগ্ন দক্ষিণ মাদ্রা এলাকার একটি পরিত্যাক্ত ঘরে। এ ঘটনায় দায়ের করা মামলায় প্রধান আসামী করা হয়েছে বোমা তৈরির কারিগর ও বিস্ফোরনে গুরুত্বর আহত বেজগাতী গ্রামের মৃত বারেক হাওলাদারের ছেলে হারুন হাওলাদারকে। মামলায় ফারিহা পার্কের মধ্যকার চায়ের দোকানী এম.আর মহসিন ও তার দিনমজুর পিতা আব্দুল আজিজকে আসামি করা হয়েছে। একই মামলায় আসামি করা হয় দীর্ঘদিন থেকে ঢাকায় বসবাসরত ধুরিয়াইল গ্রামের বাসিন্দা মৃত মাজাহারুল হাওলাদারের শারিরিক প্রতিবন্ধী পুত্র শাহিন হাওলাদারকে (৪২)। স্থানীয়রা নিরিহ মানুষদের হয়রানী না করে, সঠিক তদন্তের মাধ্যমে ঘটনার সাথে প্রকৃত জড়িতদের মামলায় আসামি করার জন্য প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তাদের কাছে জোর দাবি করেছেন।

সোমবার সকালে মামলার বিষয়টি নিশ্চিত করে গৌরনদী মডেল থানার ওসি তদন্ত মোঃ হেলাল উদ্দিন জানান, বোমা বিস্ফোরনের ঘটনায় থানার এসআই মোঃ ইমাম হোসেন বাদী হয়ে ১০জনের নামোল্লেখসহ আরো ৩/৪জনকে অজ্ঞাতনামা আসামী করে মামলাটি দায়ের করেছেন। তিনি আরও জানান, এজাহারভূক্ত আসামি আব্দুর রহমান মীরকে গ্রেফতার করে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।

উল্লেখ্য, গত ৩ ডিসেম্বর দিবাগত রাত সাড়ে বারোটার দিকে ফারিহা পার্ক সংলগ্ন দক্ষিণ মাদ্রা এলাকার একটি পরিত্যাক্ত ঘরে বোমার তৈরির সময় বিকট শব্দে গোটা এলাকা প্রকম্পিত হয়ে ওঠে। বোমা বিস্ফোরনে হারুন হাওলাদার নামের এক ব্যক্তি গুরুত্বর আহত হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছানোর পূর্বেই তাকে (হারুন) তার সহযোগিরা দ্রুত বরিশাল শেবাচিম হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দিয়ে ঢাকায় নিয়ে যায়।

শীর্ষ সংবাদ:
একনেকে ১০ প্রকল্প অনুমোদন         ডিবির জ্যাকেটে নতুন প্রযুক্তি         ওমিক্রনে শিশুদের ঝুঁকি বাড়ছে         ‘বিএনপি অগণতান্ত্রিক পথে ক্ষমতায় যাওয়ার স্বপ্ন দেখছে’         ৭ ফেব্রুয়ারি জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্থগিত পরীক্ষা শুরু         দুর্নীতি মামলায় জিকে শামীমের মা কারাগারে         ‘জাতিসংঘে চিঠি শান্তিরক্ষা মিশনে প্রভাব ফেলবে না’         ‘দুর্নীতিগ্রস্ত’ দেশের তালিকায় বাংলাদেশ ১৩তম         ঢাকায় শাবিপ্রবির সাবেক দুই শিক্ষার্থীকে আটকের অভিযোগ         এবার র‌্যাবকে নিষিদ্ধ করতে ইইউতে চিঠি         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মারা গেছেন ৫ হাজার ৯২২ জন         রাজশাহীতে বাড়ছে করোনা সংক্রমণ, তবুও উপেক্ষিত স্বাস্থ্যবিধি         ফটিকছড়িতে ভারতের দেওয়া লাইফ সাপোর্ট অ্যাম্বুলেন্স হস্তান্তর         ব্রিটেনে পাঁচ বাঙালীর নামে পাঁচটি নতুন ভবন উৎসর্গ         ৪০২ দিন পর খেলতে নামলেন মাশরাফি         বুরকিনা ফাসোর প্রেসিডেন্ট কাবোরেকে পদচ্যুত করেছে সেনাবাহিনী         ইউক্রেন বিষয়ে পশ্চিমা নেতাদের সঙ্গে আলোচনা ব্রিটিশ প্রধানমন্ত্রীর         প্রথমবারের মত দক্ষিণ কোরিয়ায় দৈনিক সংক্রমণ ৮ হাজার ছাড়িয়েছে         ভারতে গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে ৭ মেডিকেল শিক্ষার্থী নিহত         ক্যামেরুনের স্টেডিয়ামে খেলা চলাকালে হুড়োহুড়িতে ছয় দর্শকের মৃত্যু