সোমবার ৪ মাঘ ১৪২৮, ১৭ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নবেম্বরে সীমান্ত থেকে প্রায় সাড়ে ৩ কেজি আইস ও ১৩ লাখ ইয়াবা জব্দ

নবেম্বরে সীমান্ত থেকে প্রায় সাড়ে ৩ কেজি আইস ও ১৩ লাখ ইয়াবা জব্দ

স্টাফ রিপোর্টার ॥ বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) গত নবেম্বর মাসে দেশের বিভিন্ন সীমান্ত এলাকা থেকে ৩ কেজি ২৩০ গ্রাম ভয়ংকর মাদক আইস, ১৩ লাখ ১২ হাজার ২৬৯ পিস ইয়াবাসহ বিপুল পরিমান মাদকদ্রব্য ও চোরাচালানি পন্য জব্দ করেছে।

শুক্রবার বিজিবির জনসংযোগ কর্মকর্তা শরীফুল ইসলাম জানান, নবেম্বর মাসে দেশের সীমান্ত এলাকাসহ অন্যান্য স্থান থেকে জব্দ করা ইয়াবা ও অন্যন্য চোরাচালান পণ্যের বাজার মূল্য ৮৭ কোটি ৯৬ লাখ ৮৬ হাজার টাকা। এগুলো ৩ কেজি ২৩০ গ্রাম ভয়ংকর মাদক ক্রিস্টাল মেথ আইস, ১৩ লাখ ১২ হাজার ২৬৯ পিস, ২৪ হাজার ৫৫০ বোতল ফেনসিডিল, ১৬ হাজার ২২৪ বোতল বিদেশি মদ, এক হাজার ৪৩৬ ক্যান বিয়ার, এক হাজার ৩৫৮ কেজি গাঁজা, ৮ কেজি ৩৪০ গ্রাম হেরোইন, ৯ হাজার ৯০২টি ইনজেকশন, ৫ হাজার ৬৯৮টি ইস্কাফ সিরাপসহ ১০ লাখ ৪৭ হাজার ৭৭৩টি অন্যান্য ট্যাবলেট জব্দ করা হয়েছে। বিজিবি সূত্র জানায়, অন্যান্য চোরাচালান দ্রব্যের মধ্যে ৩ কেজি ২৯৪ গ্রাম সোনা, ৪৩ কেজি ৯৯৯ গ্রাম রুপা, কসমেটিক্স সামগ্রী, ইমিটেশন গহনা ৪ হাজার ১৬৪টি শাড়ি, থ্রিপিস ও শার্টপিস, থান কাপড় ও কাঠ রয়েছে।

এছাড়া ৬টি ট্রাক ও কাভার্ডভ্যান, ৫টি প্রাইভেটকার ও মাইক্রোবাস, ৯টি পিকআপ, ৪১টি অটোরিকশা এবং ৬৫টি মোটরসাইকেল জব্দ করা হয়।

বিজিবির জনসংযোগ কর্মকর্তা শরীফুল ইসলাম জানান, সীমান্ত এলাকায় বিভিন্ন প্রকার মাদক পাচার ও চোরাচালান পন্য জড়িত থাকার অভিযোগে ২৯৯ জন চোরাকারবারিকে আটক করে থানায় সোর্পদ করেছে। এছাড়া অবৈধভাবে সীমান্ত অতিক্রমের দায়ে ১২৬ জন বাংলাদেশি নাগরিক ও ৯ জন ভারতীয় নাগরিককে আটকের পর তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হয়েছে।

শীর্ষ সংবাদ:
সোনারগাঁয়ে পিকআপ ভ্যান খাদে পড়ে দুই পুলিশের এসআই নিহত         ইসি গঠন : রাষ্ট্রপতিকে আওয়ামী লীগের ৪ প্রস্তাব         ক্ষমতাসীন আওয়ামী লীগের ১০ সদস্যের প্রতিনিধি দল রাষ্ট্রপতির সংলাপে বসেছে         দেশে ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ১০, নতুন শনাক্ত ৬,৬৭৬         সংক্রমণের হার ২০ শতাংশ ছাড়িয়েছে : স্বাস্থ্য মহাপরিচালক         স্বাস্থ্যবিধি মানাতে ‘অ্যাকশনে’ যাবে সরকার         না’গঞ্জে নেতিবাচক রাজনীতির ভরাডুবি হয়েছে ॥ কাদের         সিইসি ও ইসি নিয়োগ আইন মন্ত্রিসভায় অনুমোদন         ৫০ বছর হলেই বুস্টার ডোজ ॥ স্বাস্থ্যমন্ত্রী         ‘নাসিক নির্বাচন ইভিএমে শান্তিপূর্ণভাবে হয়েছে’         হল ছাড়বেন না শাবি শিক্ষার্থীরা, ভিসির পদত্যাগ দাবিতে উত্তাল ক্যাম্পাস         রাষ্ট্রপতিকে ধন্যবাদ দিতে সংসদে প্রস্তাব         দেশে ৫৫ জনের দেহে ওমিক্রন শনাক্ত         প্রথম ডোজ নিয়েছে ৭৭ লাখ শিক্ষার্থী ॥ নওফেল         মহামারীর মধ্যে বিশ্বের শীর্ষ ১০ ধনীর সম্পদ বেড়ে দ্বিগুণ হয়েছে ॥ অক্সফাম         আবারও করোনায় আক্রান্ত আসাদুজ্জামান নূর         আজ সুপ্রিম কোর্টের বিচারিক কার্যক্রম বন্ধ         শৈত্য প্রবাহ থাকবে আরও দুই-একদিন