মঙ্গলবার ১০ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৪ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

দুই সিনেমায় আফসানা মিমি

দুই সিনেমায় আফসানা মিমি

স্টাফ রিপোর্টার ॥ শিল্পকলা একাডেমির নাট্যকলা ও চলচ্চিত্র বিভাগের পরিচালক আফসানা মিমি। নতুন কর্ম পরিবেশের সঙ্গে খাপ খাইয়ে নিয়ে নিজের বিভাগের কাজ নিয়ে বেশ ব্যস্ত সময়ই পার করছেন। এই অভিনেত্রী ও নির্দেশক অভিনীত দুটি সিনেমা রয়েছে মুক্তির অপেক্ষায়।

একটি গিয়াস উদ্দিন সেলিমের ‘পাপ পূণ্য’ এবং অন্যটি ‘পাতাল ঘর’। এরইমধ্যে ‘পাপপূণ্য’ সেন্সর ছাড়পত্র পেয়েছে। আগামীবছর ফেব্রুয়ারিতে মুক্তির অপেক্ষায় রয়েছে মিমির ‘পাপপূণ্য’ সিনেমাটি। দুটিতেই গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন তিনি। আফসানা মিমি বলেন, ‘পাপপূণ্য’ কিংবা ‘পাতাল ঘর’ দুটো সিনেমার একটিও আমার দেখা হয়নি, কমপ্লিট হবার পর। আমার জন্য ‘পাপপূণ্য’ সিনেমায় অভিনয় করাটা ছিল ভীষণ আনন্দের।

কারণ আমার খুব ইচ্ছে ছিল চঞ্চল চৌধুরীর সঙ্গে অভিনয় করার। অন্যদিকে সিয়ামের সঙ্গে আমি একটি নাটকে অভিনয় করেছিলাম চয়নিকা চৌধুরীর পরিচালনায়। আমার কাছে মনে হয়েছিল যে আমি তাতে ভালো অভিনয় করতে পারিনি। পরবর্তীতে একদিন সিয়ামের সঙ্গে দেখা হলে আমিই তাকে বলি-সিয়াম আমাদেরতো আরেকটি ভালো কাজ করতে হবে। তার পরপরই ‘পাপপূণ্য’তে কাজ করার প্রস্তাব আসে। চাঁদপুরে কাজ করেছিলাম আমরা, বেশ ভালো লাগা নিয়ে আমরা সবাই কাজ করেছি।

‘পাতাল ঘর’-এ অভিনয় করেছি রাজবাড়ীর পাংশাতে গিয়ে গতবছর। প্রধান দুটি চরিত্রে আমি আর নূসরাত ফারিয়া অভিনয় করেছি। মূলত আমাদের দুজনের ওপরই মূল গল্প। ফারিয়া বুদ্ধিমতী অভিনেত্রী। দুটো সিনেমা নিয়েই আমি ভীষণ আশাবাদী।

আফসানা মিমি জানান আগামীবছর তিনি নতুন আরেকটি সিনেমায় অভিনয় করতে যাচ্ছেন। আবার ওয়েব সিরিজে কাজ করার ব্যাপারেও কথা চলছে তার।

সবকিছু ঠিকঠাক থাকলে শীঘ্রই তার ওয়েব সিরিজে কাজ করার কথা রয়েছে তার। সর্বশেষ আফসানা মিমি বিটিভির জন্য ‘সায়াংকাল’ ধারাবাহিক নাটকটি নির্মাণ করেন।

শীর্ষ সংবাদ:
রিজার্ভ বাড়াতে মরিয়া ॥ নানামুখী কৌশল সরকারের         আঞ্চলিক সঙ্কট মোকাবেলায় প্রধানমন্ত্রীর পাঁচ প্রস্তাব         শ্রীলঙ্কার বিরুদ্ধে দুই সেঞ্চুরিতে বাংলাদেশের দিন         রোহিঙ্গা প্রত্যাবাসন দুঃস্বপ্ন         দুর্নীতির মামলায় কারাগারে ওসি প্রদীপের স্ত্রী         একগুচ্ছ প্রণোদনায় ঘুরে দাঁড়াল শেয়ারবাজার         প্রভাবশালীদের দখলে উত্তরবঙ্গের অর্ধেক খাস জমি         সিলেটে বন্যাকবলিত এলাকায় খাবার পানির তীব্র সঙ্কট         মাঙ্কিপক্স নিয়ে সব বিমানবন্দরে সতর্ক অবস্থা         গম নিয়ে রাশিয়ার সঙ্গে বোঝাপড়ায় আগ্রহী আমদানিকারকরা         পদ্মা সেতু নিয়ে বড়াই করা উচিত নয় ॥ ফখরুল         শিক্ষক ও বিমানবাহিনীর সদস্যসহ সড়কে প্রাণ গেল ১৫ জনের         প্রমাণ ছাড়া স্বাস্থ্যকর পুষ্টিকর বলে প্রচার করা যাবে না         ফখরুলের বক্তব্য নতুন ষড়যন্ত্রের বহির্প্রকাশ ॥ কাদের         প্রস্তুত স্বপ্নের পদ্মা সেতু         পাম তেল রপ্তানিতে ইন্দোনেশিয়ার নিষেধাজ্ঞা প্রত্যাহার         বাংলাদেশের কাছে অপরিশোধিত জ্বালানি তেল বিক্রি করতে চায় রাশিয়া         রাজধানীতে ট্রাকে পণ্য বিক্রি করবে না টিসিবি         জাফরুল্লাহ চৌধুরীর ‘জাতীয় সরকার’ প্রস্তাবে বিব্রত বিএনপি         মঙ্গলবার আত্মসমর্পণ করে জামিন চাইবেন সম্রাট