বুধবার ১০ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৫ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

দুই সিনেমায় আফসানা মিমি

দুই সিনেমায় আফসানা মিমি

স্টাফ রিপোর্টার ॥ শিল্পকলা একাডেমির নাট্যকলা ও চলচ্চিত্র বিভাগের পরিচালক আফসানা মিমি। নতুন কর্ম পরিবেশের সঙ্গে খাপ খাইয়ে নিয়ে নিজের বিভাগের কাজ নিয়ে বেশ ব্যস্ত সময়ই পার করছেন। এই অভিনেত্রী ও নির্দেশক অভিনীত দুটি সিনেমা রয়েছে মুক্তির অপেক্ষায়।

একটি গিয়াস উদ্দিন সেলিমের ‘পাপ পূণ্য’ এবং অন্যটি ‘পাতাল ঘর’। এরইমধ্যে ‘পাপপূণ্য’ সেন্সর ছাড়পত্র পেয়েছে। আগামীবছর ফেব্রুয়ারিতে মুক্তির অপেক্ষায় রয়েছে মিমির ‘পাপপূণ্য’ সিনেমাটি। দুটিতেই গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন তিনি। আফসানা মিমি বলেন, ‘পাপপূণ্য’ কিংবা ‘পাতাল ঘর’ দুটো সিনেমার একটিও আমার দেখা হয়নি, কমপ্লিট হবার পর। আমার জন্য ‘পাপপূণ্য’ সিনেমায় অভিনয় করাটা ছিল ভীষণ আনন্দের।

কারণ আমার খুব ইচ্ছে ছিল চঞ্চল চৌধুরীর সঙ্গে অভিনয় করার। অন্যদিকে সিয়ামের সঙ্গে আমি একটি নাটকে অভিনয় করেছিলাম চয়নিকা চৌধুরীর পরিচালনায়। আমার কাছে মনে হয়েছিল যে আমি তাতে ভালো অভিনয় করতে পারিনি। পরবর্তীতে একদিন সিয়ামের সঙ্গে দেখা হলে আমিই তাকে বলি-সিয়াম আমাদেরতো আরেকটি ভালো কাজ করতে হবে। তার পরপরই ‘পাপপূণ্য’তে কাজ করার প্রস্তাব আসে। চাঁদপুরে কাজ করেছিলাম আমরা, বেশ ভালো লাগা নিয়ে আমরা সবাই কাজ করেছি।

‘পাতাল ঘর’-এ অভিনয় করেছি রাজবাড়ীর পাংশাতে গিয়ে গতবছর। প্রধান দুটি চরিত্রে আমি আর নূসরাত ফারিয়া অভিনয় করেছি। মূলত আমাদের দুজনের ওপরই মূল গল্প। ফারিয়া বুদ্ধিমতী অভিনেত্রী। দুটো সিনেমা নিয়েই আমি ভীষণ আশাবাদী।

আফসানা মিমি জানান আগামীবছর তিনি নতুন আরেকটি সিনেমায় অভিনয় করতে যাচ্ছেন। আবার ওয়েব সিরিজে কাজ করার ব্যাপারেও কথা চলছে তার।

সবকিছু ঠিকঠাক থাকলে শীঘ্রই তার ওয়েব সিরিজে কাজ করার কথা রয়েছে তার। সর্বশেষ আফসানা মিমি বিটিভির জন্য ‘সায়াংকাল’ ধারাবাহিক নাটকটি নির্মাণ করেন।

শীর্ষ সংবাদ:
স্বপ্ন পূরণে ভাগ্য বদল ॥ পদ্মা সেতু নামেই ২৫ জুন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী         রোহিঙ্গারা অপরাধে জড়াচ্ছে প্রত্যাবাসন অনিশ্চয়তায়         ১৩৫ বিলাসবহুল পণ্যে ২০ ভাগ নিয়ন্ত্রণমূলক শুল্ক আরোপ         আমি ত্রাস সঞ্চারি ভুবনে সহসা সঞ্চারি ভূমিকম্প...         দিনের ভোট দিনেই হবে, রাতে হবে না ॥ সিইসি         সম্রাটকে জামিন না দিয়ে কারাগারে পাঠালেন আদালত         হাতিরঝিলের পানির ক্ষতি করা যাবে না ॥ হাইকোর্ট         এগিয়ে যাওয়ার লক্ষ্যে লড়ছে দুদল         মাঙ্কিপক্সের প্রবেশ রোধে সর্বোচ্চ সতর্ক হতে হবে         ঢাবিতে ছাত্রলীগ ছাত্রদল সংঘর্ষ ॥ আহত ৩০         জামায়াতের সঙ্গেও সংলাপে বসবে বিএনপি ॥ ফখরুল         সিলেটে বন্যার পানি নামছে ধীরে, নানা সঙ্কট         জলাবদ্ধতা থেকে এবারের বর্ষায়ও মুক্তি মিলছে না চট্টগ্রামবাসীর         শেখ হাসিনা সরকার পাহাড়ে শান্তি ফিরিয়ে এনেছে ॥ কাদের         প্রত্যাবাসন নিয়ে রোহিঙ্গারা দীর্ঘ অনিশ্চয়তার কারণে হতাশ হয়ে পড়ছে : প্রধানমন্ত্রী         হাতিরঝিলে স্থাপনা উচ্ছেদসহ ওয়াটার ট্যাক্সি নিষিদ্ধে রায় প্রকাশ         মাদকাসক্ত সন্তানকে গ্রেফতারে বাবা-মা আসেন ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         নিয়মানুযায়ী দিনের ভোট দিনেই হবে ॥ সিইসি         রোহিঙ্গা শরণার্থীদের স্বেচ্ছায় প্রত্যাবাসনই স্থায়ী সমাধান         ২৫ জুন পদ্মা সেতুর উদ্বোধন