মঙ্গলবার ১২ মাঘ ১৪২৮, ২৫ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

দুই সিনেমায় আফসানা মিমি

দুই সিনেমায় আফসানা মিমি

স্টাফ রিপোর্টার ॥ শিল্পকলা একাডেমির নাট্যকলা ও চলচ্চিত্র বিভাগের পরিচালক আফসানা মিমি। নতুন কর্ম পরিবেশের সঙ্গে খাপ খাইয়ে নিয়ে নিজের বিভাগের কাজ নিয়ে বেশ ব্যস্ত সময়ই পার করছেন। এই অভিনেত্রী ও নির্দেশক অভিনীত দুটি সিনেমা রয়েছে মুক্তির অপেক্ষায়।

একটি গিয়াস উদ্দিন সেলিমের ‘পাপ পূণ্য’ এবং অন্যটি ‘পাতাল ঘর’। এরইমধ্যে ‘পাপপূণ্য’ সেন্সর ছাড়পত্র পেয়েছে। আগামীবছর ফেব্রুয়ারিতে মুক্তির অপেক্ষায় রয়েছে মিমির ‘পাপপূণ্য’ সিনেমাটি। দুটিতেই গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন তিনি। আফসানা মিমি বলেন, ‘পাপপূণ্য’ কিংবা ‘পাতাল ঘর’ দুটো সিনেমার একটিও আমার দেখা হয়নি, কমপ্লিট হবার পর। আমার জন্য ‘পাপপূণ্য’ সিনেমায় অভিনয় করাটা ছিল ভীষণ আনন্দের।

কারণ আমার খুব ইচ্ছে ছিল চঞ্চল চৌধুরীর সঙ্গে অভিনয় করার। অন্যদিকে সিয়ামের সঙ্গে আমি একটি নাটকে অভিনয় করেছিলাম চয়নিকা চৌধুরীর পরিচালনায়। আমার কাছে মনে হয়েছিল যে আমি তাতে ভালো অভিনয় করতে পারিনি। পরবর্তীতে একদিন সিয়ামের সঙ্গে দেখা হলে আমিই তাকে বলি-সিয়াম আমাদেরতো আরেকটি ভালো কাজ করতে হবে। তার পরপরই ‘পাপপূণ্য’তে কাজ করার প্রস্তাব আসে। চাঁদপুরে কাজ করেছিলাম আমরা, বেশ ভালো লাগা নিয়ে আমরা সবাই কাজ করেছি।

‘পাতাল ঘর’-এ অভিনয় করেছি রাজবাড়ীর পাংশাতে গিয়ে গতবছর। প্রধান দুটি চরিত্রে আমি আর নূসরাত ফারিয়া অভিনয় করেছি। মূলত আমাদের দুজনের ওপরই মূল গল্প। ফারিয়া বুদ্ধিমতী অভিনেত্রী। দুটো সিনেমা নিয়েই আমি ভীষণ আশাবাদী।

আফসানা মিমি জানান আগামীবছর তিনি নতুন আরেকটি সিনেমায় অভিনয় করতে যাচ্ছেন। আবার ওয়েব সিরিজে কাজ করার ব্যাপারেও কথা চলছে তার।

সবকিছু ঠিকঠাক থাকলে শীঘ্রই তার ওয়েব সিরিজে কাজ করার কথা রয়েছে তার। সর্বশেষ আফসানা মিমি বিটিভির জন্য ‘সায়াংকাল’ ধারাবাহিক নাটকটি নির্মাণ করেন।

শীর্ষ সংবাদ:
টিকার কারণে হাসপাতালে রোগী কম, মৃত্যুও কম : স্বাস্থ্যমন্ত্রী         একনেকে ১০ প্রকল্প অনুমোদন         ডিবির জ্যাকেটে নতুন প্রযুক্তি         ওমিক্রনে শিশুদের ঝুঁকি বাড়ছে         ‘বিএনপি অগণতান্ত্রিক পথে ক্ষমতায় যাওয়ার স্বপ্ন দেখছে’         ৭ ফেব্রুয়ারি জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্থগিত পরীক্ষা শুরু         দুর্নীতি মামলায় জিকে শামীমের মা কারাগারে         ‘জাতিসংঘে চিঠি শান্তিরক্ষা মিশনে প্রভাব ফেলবে না’         ‘দুর্নীতিগ্রস্ত’ দেশের তালিকায় বাংলাদেশ ১৩তম         ঢাকায় শাবিপ্রবির সাবেক দুই শিক্ষার্থীকে আটকের অভিযোগ         ঝালকাঠিতে লঞ্চে অগ্নিকাণ্ডে দগ্ধ ৩০ জনকে নগদ সহায়তা         এবার র‌্যাবকে নিষিদ্ধ করতে ইইউতে চিঠি         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মারা গেছেন ৫ হাজার ৯২২ জন         রাজশাহীতে বাড়ছে করোনা সংক্রমণ, তবুও উপেক্ষিত স্বাস্থ্যবিধি         ফটিকছড়িতে ভারতের দেওয়া লাইফ সাপোর্ট অ্যাম্বুলেন্স হস্তান্তর         ব্রিটেনে পাঁচ বাঙালীর নামে পাঁচটি নতুন ভবন উৎসর্গ         ৪০২ দিন পর খেলতে নামলেন মাশরাফি         বুরকিনা ফাসোর প্রেসিডেন্ট কাবোরেকে পদচ্যুত করেছে সেনাবাহিনী         ইউক্রেন বিষয়ে পশ্চিমা নেতাদের সঙ্গে আলোচনা ব্রিটিশ প্রধানমন্ত্রীর         প্রথমবারের মত দক্ষিণ কোরিয়ায় দৈনিক সংক্রমণ ৮ হাজার ছাড়িয়েছে