সোমবার ৪ মাঘ ১৪২৮, ১৭ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা

ভোলায় যাত্রীবাহী ট্রলারে সন্ত্রাসীদের গুলি, যুবলীগ নেতা নিহত

ভোলায় যাত্রীবাহী ট্রলারে সন্ত্রাসীদের গুলি, যুবলীগ নেতা নিহত

নিজস্ব সংবাদদাতা, ভোলা ॥ ভোলার মেঘনা নদীতে যাত্রীবাহী ট্রলারে সন্ত্রাসীদের গুলিতে যুবলীগ নেতা খোরশেদ আলম টিটু (৩৫) নিহত হয়েছেন। নিহত খোরশেদ আলম উপজেলার ধনিয়া ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের কানাই নগর গ্রামের তছির আহম্মেদের ছেলে। শুক্রবার সন্ধ্যার আগে ভোলা সদর উপজেলার নাসিরমাঝি এলাকার মেঘনা নদীতে এ ঘটনা ঘটে। এদিকে অভিযোগ রয়েছে ১১ নবেম্বর মদনপুরে ইউপি নির্বাচনে পরাজিত চেয়ারম্যান প্রার্থী ছকেট জামালের গ্রুপ স্পিডবোটযোগে হামলা চালিয়ে এ ঘটনা ঘটিয়েছে। এদিকে রাত পৌনে ৮টার দিকে এ ঘটনার প্রতিবাদে ছকেট জামালের বিরুদ্ধে বিচারের দাবিতে শহরে একটি বিক্ষোভ মিছিল বের হয়।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, শুক্রবার বিকেলে দৌলতখান উপজেলার মদনপুর ইউনিয়ন থেকে যাত্রীবাহী একটি খোলা নৌকা ভোলা সদরের নাসির মাঝি এলাকায় যাচ্ছিল। নাসিরমাঝি ঘাটের কাছাকাছি ট্রলারটি গেলে হঠাৎ করে একটি স্পিডবোট গিয়ে ট্রলারটিকে ধাক্কা দেয়। এ সময় স্পিডবোটের লোকজন ট্রলারের যাত্রীদের লক্ষ্য করে গুলি ছোড়ে। এতে খোরশেদ আলম টিটু গুলি বিদ্ধ হয়। এদিকে ট্রলারের সঙ্গে ধাক্কা খেয়ে স্পিডবোটটি উল্টে যায়। একপর্যায়ে স্পিডবোটে থাকা ৭/৮ জন চরের মধ্যে পালিয়ে যায়।

প্রত্যক্ষদর্শী নিহতের চাচাত ভাই জিসান জানান, গত ১১ নবেম্বর মদনপুর ইউনিয়নের নির্বাচনে নৌকর চেয়ারম্যান প্রার্থী নাসির উদ্দিন নান্নু ডাক্তার বিজয়ী হয়। নবনির্বাচিত ইউপি চেয়ারম্যানের দাওয়াত খেতে তার নেতাকর্মীসহ শুক্রবার মদনপুর চরে যায়। দুপুরে দাওয়াত খেয়ে বিকেলে ট্রলারযোগে নাসির উদ্দিন নান্নু ডাক্তার ও তার কর্মীদের নিয়ে এবং যাত্রীসহ প্রায় ২৫ জন মদনপুর থেকে নাসিরমাঝি ঘাটের উদ্দেশে ট্রলারে ফিরছিলেন। এ সময় পেছন থেকে একটি স্পিডবোট এসে ট্রলারে লাগিয়ে দেয়। স্পিডবোট ডুবে গেলে সেখান থেকে অস্ত্রধারীরা এলোপাতাড়ি গুলি ছোড়ে। এতে মাথায় গুলিবিদ্ধ হয় যুবলীগ নেতা খোরশেদ আলম টিটু। তবে টিটু ছাড়া অন্য কোউ হতাহত হয়নি। ছকেট জামাল গ্রুপ এ ঘটনা ঘটিয়েছে বলে অভিযোগ করেন টিটুর স্বজন ও নান্না ডাক্তার গ্রুপ।

এদিকে গুলিবিদ্ধ টিটুকে গুরুতর অবস্থায় ভোলা সদর হাসপাতালে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন।

ভোলা থানার ওসি এনায়েত হোসেন জানান, মদনপুর থেকে যাত্রীবাহী ট্রলারে নাসিরমাঝি ঘাটে ফেরার সময় একটি স্পিডবোট গুলি ছোড়া হয়। এতে একজন নিহত হয়েছেন। পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে স্পিডবোট জব্দ করেছে। তবে এখনও কাউকে গ্রেফতার করতে পারেনি। এ ব্যাপারে মামলার প্রস্তুতি চলছে।

শীর্ষ সংবাদ: