মঙ্গলবার ১৫ অগ্রহায়ণ ১৪২৮, ৩০ নভেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

খালেদা জিয়াকে বাঁচাতে হলে বিদেশেই পাঠাতে হবে

খালেদা জিয়াকে বাঁচাতে হলে বিদেশেই পাঠাতে হবে
  • যুবদলের সমাবেশে মির্জা ফখরুল

স্টাফ রিপোর্টার ॥ এভারকেয়ার হাসপাতালের সিসিইউতে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার শারীরিক অবস্থা অপরিবর্তিত। আগের দিন বুধবার তাঁর অবস্থা যেমন ছিল বৃহস্পতিবারও তেমনই ছিল। তবে চিকিৎসকরা এখন পর্যন্ত সুনির্দিষ্ট করে খালেদা জিয়ার শারীরিক অবস্থা সম্পর্কে কিছু না জানালেও বিএনপির পক্ষ থেকে বলা হয়েছে, তাঁর অবস্থা খুবই সঙ্কটাপন্ন। খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর দাবিতে বৃহস্পতিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে যুবদল আয়োজিত বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, তাঁকে বাঁচাতে হলে বিদেশে পাঠাতেই হবে।

সূত্র জানায়, খালেদা জিয়ার রক্তের হিমোগ্লোবিন মাঝে মাঝে কমে যাচ্ছে। এ ছাড়া লিভারের জটিলতায় তাঁকে রক্ত দিতে হচ্ছে। এর বাইরে তাঁর ফুসফুস ও হার্টেরও সমস্যা অব্যাহত রয়েছে। ডায়াবেটিসের মাত্রাও কিছুটা বেড়েছে। সবকিছু মিলিয়ে এভারকেয়ার হাসপাতালের সিসিইউতে চিকিৎসাধীন ৭৬ বছর বয়সী বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার শারীরিক অবস্থা এখনও ঝুঁকিপূর্ণ।

যুবদলের সমাবেশে ফখরুল বলেন, খালেদা জিয়া এত অসুস্থ যে, চিকিৎসকরা বলছেন, আমাদের বিদ্যা-জ্ঞান শেষ। আমরা এখানে আর কিছু করতে পারব না। তাঁকে বিদেশে পাঠাতেই হবে। কিন্তু সরকার তা শুনতে চান না। তিনি বলেন, এর আগে পরিত্যক্ত কারাগারে রেখে খালেদা জিয়াকে অসুস্থতার দিকে ঠেলে দেয়া হয়েছে। তিনি বলেন, যার বয়স ৭৬ বছর তাঁকে রাজনীতি থেকে দূরে সরিয়ে দিতে মামলা দিয়ে বন্দী করা হয়েছিল। বন্দী থাকা অবস্থায় খালেদা জিয়াকে কোন ‘স্লো পয়জন’ দেয়া হয়েছিল কিনা আমরা জানতে চাই।

ফখরুল বলেন, যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনের গণতন্ত্রের সভায় বাংলাদেশের নাম না থাকায় প্রমাণ হয়েছে দেশে গণতন্ত্র নেই। দেশে গণতন্ত্র ফিরিয়ে আনতে হলে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে। তাঁর বক্তব্যের সময় সমাবেশে উপস্থিত কিছু নেতাকর্মী হরতাল কর্মসূচী ঘোষণার দাবি জানালে এর প্রতিউত্তরে ফখরুল ক্ষুব্ধ কণ্ঠে বলেন, আগে আমাদের ঐক্যবদ্ধ হতে হবে, তারপর কৌশলগতভাবে কর্মসূচী পালন করতে হবে। সবাইকে রাস্তায় নামতে হবে এবং ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে খালেদা জিয়ার মুক্তি এবং বিদেশে উন্নত চিকিৎসার জন্য সরকারকে বাধ্য করা হবে।

খালেদা জিয়াকে বিদেশ পাঠাতে ৩ দলের আহ্বান ॥ বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বিদেশে পাঠাতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছে ৩টি রাজনৈতিক দল। বৃহস্পতিবার এক বিবৃতিতে এ আহ্বান জানান ৩ দলের নেতারা। বিবৃতিদাতা নেতারা হলেন বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টির (ন্যাপ) চেয়ারম্যান জেবেল রহমান গানি, মহাসচিব এম গোলাম মোস্তফা ভুইয়া, এনডিপি চেয়ারম্যান খোন্দকার গোলাম মোর্ত্তজা, মহাসচিব মোঃ মঞ্জুর হোসেন ঈসা এবং লেবার পার্টির চেয়ারম্যান হামদুল্লাহ আল মেহেদী ও মহাসচিব আবদুল্লাহ আল মামুন।

খালেদা জিয়ার আরোগ্য কামনায় আজ এলডিপির রোজা কর্মসূচী ॥ বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার আরোগ্য কামনায় আজ শুক্রবার রোজা কর্মসূচী পালন করছে ২০ দলীয় জোটের শরিক দল লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) একাংশ। বৃহস্পতিবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে দলের সভাপতি আবদুল করিম আব্বাসী ও মহাসচিব শাহাদাত হোসেন সেলিম এ কর্মসূচী ঘোষণা করেন।

শীর্ষ সংবাদ:
দুশ্চিন্তায় বিশ্ববাসী ॥ চোখ রাঙাচ্ছে ওমিক্রন         খালেদা জিয়ার অসুস্থতার জন্য বিএনপি দায়ী ॥ কাদের         ওমিক্রনের কারণে বন্ধ হবে না এইচএসসি পরীক্ষা ॥ শিক্ষামন্ত্রী         আমদানি ব্যয় কমাতে ডলারের মূল্য নিয়ন্ত্রণে চট্টগ্রাম চেম্বারের আহ্বান         সুপ্রীমকোর্টে শারীরিক উপস্থিতিতে বিচার কাল থেকে         অন্তুর বাসায় মাংস রেঁধে খেয়ে কিলিং মিশনে অংশ নেয় ৭ জন         ফেব্রুয়ারির প্রথম দিন থেকেই একুশে বইমেলা         গুলশানে আবাসিক ভবনে আগুন         করোনার নতুন ধরন ওমিক্রন: ‘উচ্চ ঝুঁকি’র দেশের ভারতীয় তালিকায় বাংলাদেশ         এবার ময়লার গাড়িতে ক্যামেরা বসাবে উত্তর সিটি ডিএনসিসি         ১২৭৫ কোটি টাকা ঋণ দিচ্ছে এডিবি         বিএনপির শিখিয়ে দেওয়া বক্তব্য দিয়েছেন ডাক্তাররা : তথ্যমন্ত্রী         খালেদার জন্য বিদেশ থেকে চিকিৎসক আনার অনুমতি আছে : পররাষ্ট্রমন্ত্রী         হাফ ভাড়া : সংবাদ সম্মেলন ডেকেছেন পরিবহন মালিক সমিতি         গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি আরও ৭৫ ডেঙ্গুরোগী         ওমিক্রনের কারণে এইচএসসি পরীক্ষা বন্ধ হবে না : শিক্ষামন্ত্রী         বিনিয়োগের জন্য বাংলাদেশ এখন অত্যন্ত বন্ধুত্বপূর্ণ দেশ : আইনমন্ত্রী         কোভিড ১৯ : করোনায় আরও ২ জনের মৃত্যু, শনাক্ত ২২৭         মাদারীপুরে শিশু আদুরী হত্যা মামলায় ৩ জনের ফাঁসির আদেশ         মেয়র জাহাঙ্গীরের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের