বৃহস্পতিবার ২৫ অগ্রহায়ণ ১৪২৮, ০৯ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

উবাচ

মুখ নেই

স্টাফ রিপোর্টার ॥ বিএনপি নির্বাচনকে ভয় পায় বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। সম্প্রতি দলীয় এক অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে তিনি বলেন, বর্তমান সরকার দেশের ব্যাপক উন্নয়ন করেছে। সারা বিশ্বে এখন বর্তমান সরকারের উন্নয়ন কার্যক্রম নিয়ে প্রশংসা করা হচ্ছে। কিন্তু বিএনপি ক্ষমতায় থাকতে দেশের উন্নয়নে কোন কাজ করেনি। তারা করেছে কেবল নিজেদের উন্নয়ন। তাই বিএনপির জনগণের কাছে ভোট চাওয়ার মুখ নেই।

ওবায়দুল কাদের বলেন, দেশের উন্নয়ন ও অর্জনে ঈর্ষান্বিত হয়ে বিএনপি সাম্প্রদায়িক অপশক্তিকে সঙ্গে নিয়ে বিশৃঙ্খলা সৃষ্টির পাঁয়তারা করছে। ওই দলের এক নেতা লন্ডনে বসে সাম্প্রদায়িক অপশক্তিকে উস্কানি দিচ্ছে। তাই সবাইকে এই অপশক্তির বিরুদ্ধে সতর্ক থাকতে হবে। নির্বাচন সম্পর্কে বিএনপির নেতিবাচক বক্তব্যের সমালোচনা করে তিনি বলেন, জাতীয় সংসদ নির্বাচন যথাসময়ে হবে। তাই সেই নির্বাচনে কে অংশ নিল আর কে নিল না সে জন্য কেউ বসে থাকবে না।

মূল্য দিচ্ছি

স্টাফ রিপোর্টার ॥ সম্প্রতি জাতীয় প্রেসক্লাবের সামনে দলীয় এক কর্মসূচী পালন করতে গিয়ে বক্তব্য রাখছিলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এ সময় দলের কিছু নেতাকর্মী স্লোগানের পাশাপাশি রাজপথে কঠোর কর্মসূচী ঘোষণার দাবি জানায়। কেউ বলে হরতাল দিতে হবে, কেউ বলে রাজপথ অচল করে দিতে হবে, আবার কেউ কেউ বলতে থাকে সরকারবিরোধী আন্দোলন সফল না হওয়া পর্যন্ত ঘরে ফিরে যাওয়া যাবে না। এ সময় বারবার মির্জা ফখরুল তাদের হৈচৈ বন্ধ করে মনোযোগ দিয়ে তার বক্তব্য শুনতে বলেন। কিন্তু তারপরও ওই নেতাকর্মীরা হৈচৈ করতে থাকেন। এ সময় কিছুটা বিরক্ত হয়ে মির্জা ফখরুল বলেন সবাই চুপ করেন। হঠকারিতা করবেন না। অতীতে হঠকারিতার জন্য আমরা অনেক মূল্য দিচ্ছি।

নেতাকর্মীদের উদ্দেশে ফখরুল বলেন, আন্দোলনের নামে বিশৃঙ্খলা করা যাবে না। আমরা শান্তিপূর্ণভাবে আন্দোলন করে আমাদের দাবি আদায় করতে চাই। আন্দোলন করেই আমরা বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াকে মুক্ত করে মানুষের ভোটের অধিকার ও গণতন্ত্র ফিরিয়ে আনতে চাই।

জোর করে!

স্টাফ রিপোর্টার ॥ পরিবহন মালিক ও শ্রমিকদের প্রতি ক্ষোভ প্রকাশ করে জাতীয় পার্টির চেয়ারম্যান ও জাতীয় সংসদে বিরোধীদলীয় উপনেতা গোলাম মোহাম্মদ (জিএম) কাদের জোর করে বাস ভাড়া বেশি নেয়া হচ্ছে। কিন্তু তা দেখার যেন কেউ নেই। সম্প্রতি দলের পক্ষ থেকে দেয়া এক বিবৃতিতে তিনি সরকারকে উদ্দেশ করে বলেন, সড়কে পরিবহন শ্রমিকেরা যাত্রীদের সঙ্গে যে আচরণ করছেন, তা মেনে নেয়া যায় না। সড়কের নৈরাজ্য বন্ধ করতে হবে।

জিএম কাদের বলেন, সরকার যে ভাড়া নির্ধারণ করে দিয়েছে পরিবহন শ্রমিকরা যাত্রীদের কাছ থেকে তারচেয়ে বেশি ভাড়া আদায় করছে। এতে প্রতিদিন বাসে চড়ে গন্তব্যে যেতে হেনস্তাার শিকার হচ্ছেন যাত্রীরা। প্রতিবাদ করলে সইতে হয় অবর্ণনীয় নির্যাতন। আবার ছাত্রদের কাছ থেকে হাফ ভাড়ার পরিবর্তে আদায় করা হচ্ছে পুরো ভাড়া।

শীর্ষ সংবাদ:
প্রথম ৫জি নেটওয়ার্ক নিয়ে এলো নোকিয়া ও টেলিটক         প্রত্যেক বিভাগে ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান হবে : প্রধানমন্ত্রী         মেয়ের জন্মদিনে দোয়া চাইলেন প্রধানমন্ত্রী         করোনা : দেশে মৃত্যুশূন্য দিন         উত্তরা-আগারগাঁও রুটে ১৫ কিমি গতিতে চললো মেট্রোরেল         বাধা অতিক্রম করেই নারীদের এগিয়ে যেতে হবে ॥ প্রধানমন্ত্রী         স্বামীবাগের সেই বাড়িতে ‘রাষ্ট্রবিরোধী চক্রান্তকারী’ সন্দেহে আটক ৫         প্রতিবন্ধী জনসংখ্যার তথ্যে বিভ্রান্তি         ‘দুর্নীতিবাজ যে দলেরই হোক, আইনের আওতায় আনতে হবে’         বিদেশে যাবেন নাকি দেশে থাকবেন, সেটা মুরাদের সিদ্ধান্ত         জিয়া পরিবারের অনেক কীর্তি দেশের মানুষ জানে : ওবায়দুল কাদের         হাইকোর্টে এমপি হারুনের সাজা বহাল         সেজান জুস অগ্নিকাণ্ড : সর্বশেষ ৫ জনের মরদেহ হস্তান্তর         ডেঙ্গু : আক্রান্ত আরও ৩১ জন হাসপাতালে, মৃত্যু ১         ফোর্বসের ১০০ প্রভাবশালী নারীর তালিকায় ৪০ জনই সিইও         ইভ্যালির চেয়ারম্যান-এমডির নামে চেক প্রতারণার মামলা         রেলখাতে বিনিয়োগে আগ্রহী সুইজারল্যান্ড         আবরার হত্যা ॥ মেধাবী সন্তানদের খুনি বানাল কারা?         ঢাকায় পৌঁছেছে সেরামের আরও ২৫ লাখ ডোজ টিকা         সেন্টমার্টিন নেওয়ার কথা বলে ৪ স্কুলছাত্রকে অপহরণ