সোমবার ১১ মাঘ ১৪২৮, ২৪ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রোনালদো-সানচোর গোল ॥ শেষ ষোলোতে উঠল ইউনাইটেড

রোনালদো-সানচোর গোল ॥ শেষ ষোলোতে উঠল ইউনাইটেড

অনলাইন ডেস্ক ॥ ম্যানচেস্টার ইউনাইটেড এবার প্রিমিয়ার লিগে সুবিধাজনক অবস্থানে নেই। ওয়াটফোর্ডের কাছে ৪ গোলে হেরে কোচ ওলে গানার সুলশারকে বরখাস্ত করা হয়েছে। এমন অবস্থায় চ্যাম্পিয়ন্স লিগে খেলতে এসে রেড ডেভিলরা স্বস্তির জয় পেয়েছে। স্প্যানিশ ক্লাব ভিয়ারিয়ালকে ২-০ গোলে হারিয়ে শেষ ষোলোতে খেলা নিশ্চিত করেছে ইংলিশ জায়ান্টরা। ক্রিস্তিয়ানো রোনালদো ও সানচো একটি করে গোল করে দলকে নক আউট পর্বে নিয়ে যান।

এর আগে ওল্ড ট্রাফোর্ডে ভিয়ারিয়ালের বিপক্ষে ২-১ গোলে জয় পেয়েছিল ইউনাইটেড। প্রতিপক্ষের রাতে এদিন প্রথমার্ধে ভিয়ারিয়াল আক্রমণে বেশ এগিয়ে ছিল। ম্যাচ শুরুর ৩ মিনিটে ম্যানচেস্টার ইউনাইটেড এগিয়ে যেতে পারতো। স্কট ম্যাকটমিনেইর হেড লক্ষ্যভ্রষ্ট হয়।

এরপর থেকে স্বাগতিকরা আক্রমণে দাপট দেখাতে থাকে। একের পর এক আক্রমণ হেনে অতিথিদের রক্ষণের পরীক্ষা নিতে থাকে। কিন্তু ফরোয়ার্ডদের ব্যর্থতায় গোল পাওয়া হয়নি।

১০ মিনিটে ভিয়ারিয়ালের ইয়েরিমি পিনোর শট পোস্টের অল্প দূর দিয়ে যায়। দুই মিনিট পর সতীর্থের কর্নার থেকে পাও তারোর হেড পোস্টের ওপর দিয়ে গেলে হতাশ হতে হয় সমর্থকদের।

২০ মিনিটে পারভিস এস্তোপিনানের বা পায়ের শট পোস্টের বাইরে দিয়ে গেলে এগিয়ে যাওয়া হয়নি। ২৭ মিনিটে মানু ত্রিগুইরেসের শট গোলকিপার রুখে দেন।

তিন মিনিট পর ইউনাইটেড ম্যাচে ফেরার চেষ্টা। অ্যালেক্সে তেলেসের ক্রসে ক্রিস্তিয়ানো রোনালদোর হেড গোলকিপার প্রতিহত করেন। ৩৪ মিনিটে রোনালদোর বক্সের বাইরে থেকে নেওয়া জোরালো শটটি এক ডিফেন্ডার রুখে দেন।

প্রথমার্ধের শেষের দিকে আবারও ভিয়ারিয়াল আক্রমণে। তিনটি সুযোগ পেয়েও এই যাত্রায় গোলের দেখা পাওয়া হয়নি।

বিরতির পরও স্বাগতিকদের গোলমিস চলতে থাকে। ৫৯ মিনিটে মানু ট্রাইগুয়েরসের ডান পায়ের শট গোলকিপার প্রতিহত করেন। ইউনাইটেড একটু গুছিয়ে নিয়ে শেষের দিকে গোল দুটি পায়। ৭১ মিনিটে রোনালদোর সঙ্গে ওয়ান টু খেলে সানচোসের শট গোলকিপার পা দিয়ে ফিরিয়ে দিয়ে দলকে ম্যাচে রাখেন।

৭৮ মিনিটে আর পিছনে ফিরে তাকাতে হয়নি। বক্সের বাইরে থেকে রোনালদোর শট জড়ায় জালে। ৯০ মিনিটে প্রতি আক্রমণ থেকে সানচো ডান পায়ের শটে ব্যবধান দ্বিগুণ করে ভিয়ারিয়ালকে ম্যাচ থেকে পুরোপুরি ছিটকে দেন।

শীর্ষ সংবাদ:
করোনা ভাইরাস ॥ ভারতে টানা পাঁচ দিন ধরে দৈনিক শনাক্ত ৩ লাখের বেশি         চরবিজয়ে চলছে ইলিশসহ সামুদ্রিক বিভিন্ন প্রজাতির মাছের রেণু পোনা নিধনের তান্ডব         নববধূর লাশ উদ্ধার ॥ স্বামী গ্রেফতার         সুগন্ধা ট্রাজেডি ॥ একমাসেও অভিযান লঞ্চের ৩২ যাত্রীর খোঁজ মেলেনি         গৈৗরিপুর-কচুয়া-হাজীগঞ্জ সড়কের বেহাল দশা ॥সীমাহীন দুর্ভোগ         চাটমোহরে ছিনতাইকারীর কবলে পড়ে বৃদ্ধার মৃত্যু         ফের জেঁকে বসবে শীত         ৮৫ বার পেছাল সাগর-রুনি হত্যা মামলার প্রতিবেদন         বায়ুদূষণে বাড়ছে ক্যান্সারের ঝুঁকি         তাইওয়ানের আকাশসীমায় চীনের ৩৯ যুদ্ধবিমান         আবারও ড. ইউনূসের ব্যাংক হিসাব তলব         ঊনসত্তরের গণঅভ্যুত্থান আজও অনুপ্রাণিত করে         চাঁপাইনবাবগঞ্জে ট্রেন-ভটভটি সংঘর্ষ ॥ নিহত ৩         রামপুরায় পাওয়ার হাউসে আগুন