বুধবার ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৮ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

চুয়াডাঙ্গায় ৬ স্বর্ণের বারসহ গৃহবধূ আটক

চুয়াডাঙ্গায় ৬ স্বর্ণের বারসহ গৃহবধূ আটক

নিজস্ব সংবাদদাতা, চুয়াডাঙ্গা ॥ চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার হরিহরনগর গ্রামের জেলেপাড়ার একটি বাড়িতে বুধবার দিনগত রাতে তল্লাশী চালিয়ে ৬টি অবৈধ স্বর্ণের বার উদ্ধারের পর গৃহবধূ চায়না খাতুনকে (৩৯) আটক করেছে পুলিশ।

সে ওই এলাকার আব্দুল হান্নানের স্ত্রী। উদ্ধার করা স্বর্ণের বারের ওজন ৫৯ ভরি ১৪ আনা। যার বাজার মূল্য ৪০ লাখ টাকা।

জীবননগর থানার অফিসার ইনচার্জ আব্দুল খালেক জানান, গোপনে খবর পেয়ে সহকারী পুলিশ সুপার (দামুড়হুদা সার্কেল) মুন্না বিশ্বাসের নেতৃত্বে হরিহরনগর গ্রামের জেলেপাড়ার আব্দুল হান্নানের বাড়িতে তল্লাশী চালানো হয়। এসময় নির্বাহী ম্যাজিস্ট্রেট হুমায়ূন কবিরও উপস্থিত ছিলেন।

এসময় গৃহবধূর দেয়া তথ্যের ভিত্তিতে বাড়ির শোবার ঘরে টেলিভিশনের নিচ থেকে কসটেপ মোড়ানো ৬টি স্বর্ণের বার উদ্ধার করা হয়। সেগুলো পরীক্ষার পর জব্দ করা হয়। এ স্বর্ণের বৈধতা সম্পর্কে সঠিক কোন তথ্য জানাতে না পারার কারণে গৃহবধূ চায়না খাতুনকে আটক করা হয়। ওই গ্রামের বাসিন্দারা জানান, গৃহকর্তা আব্দুল হান্নান তার স্ত্রী ও তিন মেয়ে নিয়ে ওই বাড়িতে বসবাস করে। সে নিজের জমিতে চাষাবাদ করে সংসার চালাতো। কিভাবে তার বাড়ি অবৈধ স্বর্ণ রাখার কাজে ব্যবহার হয়ে আসছে তা তারা কখনো বুঝতেও পারেনি।

আব্দুল হান্নানের স্ত্রী আটক চায়না খাতুন প্রাথমিক জিজ্ঞাসাবাদে বলেন, তার স্বামী হান্নান স্বর্ণ পাচার ও চাষাবাদ করতো। কিন্তু সে উদ্ধার করা স্বর্ণের মালিক নয়। টাকার বিনিময়ে সে পাচার কাজে জড়িয়ে গিয়েছিলো।

জীবননগর থানার অফিসার ইনচার্জ আব্দুল খালেক আরো জানান, অবৈধ স্বর্ণ রাখা ও পাচারের সঙ্গে সম্পৃক্ত থাকার অভিযোগে জীবননগর থানায় আব্দুল হান্নান ও তার স্ত্রীকে আটক চায়না খাতুন এবং মেয়ে হাবিবার বিরুদ্ধে মামলা হয়েছে। মামলা নম্বর: ১০ তারিখ ২৭.১০.২০২১। বৃহস্পতিবার (২৮ অক্টোবর) দুপুরের তাদের আদালতে সোপর্দ করা হবে।

শীর্ষ সংবাদ:
কঠিন পরিণতির মুখে মুরাদ         কাজের মানের বিষয়ে ফের সতর্ক করলেন প্রধানমন্ত্রী         জাওয়াদের প্রভাবে টানা বৃষ্টিতে ফসলের ব্যাপক ক্ষতি         অভিযোগ পেলেই ডিবি জিজ্ঞাসাবাদ করবে মুরাদকে         গোপনে চট্টগ্রামের হোটেলে         ভারত থেকে এলো মিগ-২১ ও ট্যাঙ্ক টি-৫৫         চট্টগ্রাম-কক্সবাজার রেল যোগাযোগ এখন আর স্বপ্ন নয়         তলাবিহীন ঝুড়িতে বিলিয়ন ডলার         মালয়েশিয়া প্রবাসীদের পাসপোর্ট পেতে ভোগান্তি         পরিকল্পনাকারী অর্থ ও অস্ত্রের যোগানদাতারা এখনও ধরা পড়েনি         দ্রুত পুঁজিবাজারে আনা হচ্ছে সরকারী কোম্পানির শেয়ার         সব এয়ারলাইন্স দ্বিগুণেরও বেশি ভাড়া নিচ্ছে         খালেদাকে শনিবারের মধ্যে বিদেশ না পাঠালে আন্দোলনে যাবেন আইনজীবীরা         পুষ্টিকর খাবার নিশ্চিতে প্রধানমন্ত্রীর ৫ প্রস্তাব         মুরাদ হাসানের পদত্যাগপত্র প্রধানমন্ত্রীর কাছে         ডা. মুরাদ হাসানকে জেলা কমিটির পদ থেকে বহিষ্কার         একনেক সভায় ১০ প্রকল্পের অনুমোদন         গ্রিন ফ্যাক্টরি অ্যাওয়ার্ড পাবে ৩০ শিল্প প্রতিষ্ঠান         ‘ডা. মুরাদকে জিজ্ঞাসাবাদ করবে ডিবি’         করোনা : ২৪ ঘন্টায় মৃত্যু ৫, শনাক্ত ২৯১