বৃহস্পতিবার ১৮ অগ্রহায়ণ ১৪২৮, ০২ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আদমদীঘিতে পৌনে ১১ হাজার কেজি চোরাই চাল উদ্ধার

আদমদীঘিতে পৌনে ১১ হাজার কেজি চোরাই চাল উদ্ধার

নিজস্ব সংবাদদাতা, সান্তাহার ॥ মঙ্গলবার রাতে আদমদীঘি উপজেলার নসরতপুর থেকে খাদ্য বান্ধব ও ভিজিডি কর্মসুচীর প্রায় পৌনে ১১ হাজার কেজি চোরাই চাল উদ্ধার করা হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শ্রাবনী রায় ভ্রাম্যমান আদালতের মাধ্যমে অভিযান পরিচালনা করে ওই পরিমান চাল জব্দ ও উদ্ধার করেন। যার আনুমানিক মুল্য প্রায় সোয়া ৪ লাখ টাকা।

ভ্রাম্যমান আদালত সুত্রে জানা গেছে, উপজেলার নসরতপুর ইউনিয়নের পুর্ব ডালম্বা গ্রামের একরাম হোসেনের ছেলে আল মামুন; নসরতপুর ডিগ্রী কলেজ এলাকার ইসমাইল হোসেন মন্ডলের পরিত্যক্তপ্রায় চালকল ভাড়া নেয়। অসাধু ব্যবসায়ী মামুন বৈধ ব্যবসার আড়ালে দীর্ঘ দিন থেকে চোরাই চালের ব্যবসা করে আসছিল।

গোপন সুত্রে খবর পেয়ে মঙ্গলবার রাত সোয়া ৮টার দিকে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শ্রাবনী রায় ওই চালকলে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন। ভ্রাম্যমান আদালতের যানবাহনের শব্দ পেয়ে চালকলের ভাড়াটিয়া মালিক ও কর্মচারিরা পালিয়ে যায়। ওই চালকলের গুদামের ভিতর মজুদ করা খাদ্য অধিদফতরের ছাপানো ২০২১/ ২০২১ সালের ২১৪টি চটের বস্তায় থাকা ১০ হাজার ৭ শ’ কেজি চাল ঢেলে প্লাস্টিক বস্তায় রি-প্যাক করা হচ্ছিল।

ভ্রাম্যমান আদালতের জব্দ করা ৫০ কেজি ওজনের ২১৪ বস্তা চাল রাতেই আদমদীঘি থানা পুলিশ হেফাজতে নিয়েছেন। সরকারি ক্রয় মুল্য হিসাবে জব্দ করা চালের মুল্য ৪ লাখ ২৮ হাজার টাকা। এরিপোর্ট পাঠানো সময় পর্যন্ত মামলা হয়নি। তবে প্রস্তুতি চলছিল।

শীর্ষ সংবাদ:
গণমুখী প্রশাসন ॥ স্বাধীনতার ৫০ বছরে বড় অর্জন         ছাত্রদের কাজ লেখাপড়া, রাস্তায় নেমে যান ভাংচুর নয়         উন্নয়নে পাকিস্তানকে পেছনে ফেলেছে বাংলাদেশ         ঢাকা বিশ্ববিদ্যালয় নেতৃত্বের ভূমিকায় থাকবে         ১১ খাতে বিপুল বিনিয়োগ আসার সম্ভাবনা         ঐতিহাসিক পার্বত্য শান্তি চুক্তিতে বদলে গেছে পাহাড়         রামপুরায় ছাত্র বিক্ষোভ, মতিঝিলে গাড়ি ভাংচুর         দেশের প্রথম বর্জ্য বিদ্যুত কেন্দ্র অবশেষে বাস্তবায়ন হচ্ছে         বাল্যবিয়ে রোধে কাজীদের সচেতন করতে প্রশিক্ষণ দেয়া হচ্ছে         হত্যা মিশনে ব্যবহৃত গুলি-অস্ত্র উদ্ধার         শ্রদ্ধা ভালবাসায় জাতীয় অধ্যাপক রফিকুল ইসলামের চিরবিদায়         সুপ্রীমকোর্টে শারীরিক উপস্থিতিতে বিচার কাজ শুরু         খালেদা জিয়াকে স্তব্ধ করে দিতে চায় সরকার ॥ ফখরুল         মুক্তিপণের টাকা আদায় হচ্ছিল মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে         সুবর্ণজয়ন্তী উপলক্ষে লাল সবুজের মহোৎসবে মুখরিত হাতিরঝিল         ৯০ কার্যদিবসে সম্প্রীতি বিনষ্টের মামলা নিষ্পত্তি করতে হবে         এইচএসসি ও আলিম পরীক্ষা উপলক্ষে যে নিষেধাজ্ঞা দিয়েছে ডিএমপি         আন্তর্জাতিক বাজারে তেলের দাম কমলে ব্যবস্থা নেবো : অর্থমন্ত্রী         হৃদরোগ ঝুঁকি হ্রাসে সরকারের যুগান্তকারী পদক্ষেপ         করোনা : গত ২৪ ঘন্টায় আরও ২ জনের মৃত্যু