বৃহস্পতিবার ১৮ অগ্রহায়ণ ১৪২৮, ০২ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

গোপালগঞ্জের ব্যবসায়ী দুলাল শেখ হত্যাকান্ডে ৫ জনের ফাঁসির আদেশ

গোপালগঞ্জের ব্যবসায়ী দুলাল শেখ হত্যাকান্ডে ৫ জনের ফাঁসির আদেশ

নিজস্ব সংবাদদাতা, গোপালগঞ্জ ॥ গোপালগঞ্জের মুকসুদপুরের ব্যবসায়ী দুলাল শেখ হত্যাকান্ডের বিচারের রায়ে ৫ আসামীকে ফাঁসির আদেশ এবং প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানা করেছে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত। দীর্ঘ শুনানী শেষে মঙ্গলবার দুপুরে আদালতের বিচারক মোঃ আব্বাস উদ্দীন এ রায় ঘোষণা করেন।

মৃত্যুদন্ডপ্রাপ্ত আসামীরা হল, মুকসুদপুর উপজেলার ভট্টাচার্য্যকান্দি গ্রামের মোঃ মান্নান শেখের ছেলে ফক্কার শেখ ও মুছা শেখের ছেলে মোঃ মেহেদী হাসান শেখ, গোহালা গ্রামের শংকর সাহার ছেলে সুমন সাহা ও মোঃ কাঞ্চন ফকিরের ছেলে মোঃ কাওছার ফকির এবং শ্রীজিতপুর গ্রামের সিরাজ মোল্যার ছেলে মোঃ আল-আমিন মোল্যা।

মামলার বিবরণে জানা যায়, ২০১২ সালের ২ জুন রাতে আসামীরা দুলাল শেখকে ফোন করে বাড়ি থেকে ডেকে নেয়। এরপর গোহালা গ্রামের একটি শশ্মানঘাটে কুপিয়ে হত্যা করে কুমার নদে ফেলে দেয়। পরদিন ৩ জুন পুলিশ কুমার নদ থেকে দুলাল শেখের মরদেহ উদ্ধার করে এবং ওইদিনই মুকসুদপুর থানায় তার স্ত্রী সুলতানা বেগম একটি হত্যা মামলা করেন (মামলা নং-০৫)।

পরে পুলিশ তদন্ত শেষে ওই ৫ জনকে আসামী করে চার্জশীট দাখিল করে। বিজ্ঞ বিচারক দীর্ঘ শুনানী শেষে আসামীদের অনুপস্থিতিতে প্রত্যেককে ফাঁসির আদেশ ও ৫০ হাজার টাকা করে জরিমানা রায় ঘোষণা দেন।

রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন এপিপি এ্যাডভোকেট মোঃ শহিদুজ্জামান খান পিটু এবং আসামী পক্ষে মামলাটি পরিচালনা করেন মুন্সী মোঃ আতিয়ার রহমান এবং মোহাম্মদ আবু তালেব শেখ।

শীর্ষ সংবাদ:
গণমুখী প্রশাসন ॥ স্বাধীনতার ৫০ বছরে বড় অর্জন         ছাত্রদের কাজ লেখাপড়া, রাস্তায় নেমে যান ভাংচুর নয়         উন্নয়নে পাকিস্তানকে পেছনে ফেলেছে বাংলাদেশ         ঢাকা বিশ্ববিদ্যালয় নেতৃত্বের ভূমিকায় থাকবে         ১১ খাতে বিপুল বিনিয়োগ আসার সম্ভাবনা         ঐতিহাসিক পার্বত্য শান্তি চুক্তিতে বদলে গেছে পাহাড়         রামপুরায় ছাত্র বিক্ষোভ, মতিঝিলে গাড়ি ভাংচুর         দেশের প্রথম বর্জ্য বিদ্যুত কেন্দ্র অবশেষে বাস্তবায়ন হচ্ছে         বাল্যবিয়ে রোধে কাজীদের সচেতন করতে প্রশিক্ষণ দেয়া হচ্ছে         হত্যা মিশনে ব্যবহৃত গুলি-অস্ত্র উদ্ধার         শ্রদ্ধা ভালবাসায় জাতীয় অধ্যাপক রফিকুল ইসলামের চিরবিদায়         সুপ্রীমকোর্টে শারীরিক উপস্থিতিতে বিচার কাজ শুরু         খালেদা জিয়াকে স্তব্ধ করে দিতে চায় সরকার ॥ ফখরুল         মুক্তিপণের টাকা আদায় হচ্ছিল মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে         সুবর্ণজয়ন্তী উপলক্ষে লাল সবুজের মহোৎসবে মুখরিত হাতিরঝিল         ৯০ কার্যদিবসে সম্প্রীতি বিনষ্টের মামলা নিষ্পত্তি করতে হবে         এইচএসসি ও আলিম পরীক্ষা উপলক্ষে যে নিষেধাজ্ঞা দিয়েছে ডিএমপি         আন্তর্জাতিক বাজারে তেলের দাম কমলে ব্যবস্থা নেবো : অর্থমন্ত্রী         হৃদরোগ ঝুঁকি হ্রাসে সরকারের যুগান্তকারী পদক্ষেপ         করোনা : গত ২৪ ঘন্টায় আরও ২ জনের মৃত্যু