বৃহস্পতিবার ১৮ অগ্রহায়ণ ১৪২৮, ০২ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

হলুদের পানি খাওয়ার যত উপকারিতা

হলুদের পানি খাওয়ার যত উপকারিতা

অনলাইন রিপোর্টার ॥ তরকারির স্বাদ বাড়ানোর পাশাপাশি সুন্দর রঙ এনে দেয় হলুদ।

তবে শুধুমাত্র তরকারিতে যে হলুদ ব্যবহৃত হয় তা নয়। হলুদের অনেক স্বাস্থ্য উপকারিতা আছে। হলুদ পানি আমাদের রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করে। শরীর থেকে টক্সিন বের করে ফ্লু থেকে দূরে রাখে। চলুন জেনে নেওয়া যাক হলুদ পানির উপকারিতার কথা।

জয়েন্টের ব্যথা দূর করে:

জয়েন্টে ব্যথা হওয়া এখন নারীদের ক্ষেত্রে খুব সাধারণ একটি সমস্যা। হলুদের অ্যান্টি ইনফ্লেমেটরি বৈশিষ্ট্য আছে যা আর্থারাইটিস পেইন সারাতে সাহায্য করে।

রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করে:

হলুদে থাকা কারকিউমিন শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে সাহায্য করে। হলুদের যে অ্যান্টি ব্যাকটেরিয়াল বৈশিষ্ট্য রয়েছে তা শরীরের জন্য অনেক ভালো। মোট কথা শরীরকে অসুখ থেকে দূরে রাখে হলুদ পানি।

ওজন কমাতে:

হলুদ পানি ওজন কমাতে সাহায্য করে। ডায়েট চার্টে আজই হলুদ যোগ করুন। হলুদ পানি মেটাবলিজম বাড়াতে সাহায্য করে এবং সেই সাথে ওজন কমাতে সাহায্য করে।

ত্বকের যত্নে:

হলুদে অ্যান্টি অক্সিডেন্ট রয়েছে যা ত্বকের জন্য ভালো। হলুদ পানি ফ্রি রেডিক্যাল ড্যামেজ প্রতিরোধ করতে সাহায্য করে যার জন্য চেহারায় বয়সের ছাপ পড়ে। হলুদ আপনার স্কিনকে উজ্জ্বল ও লাবণ্যময়ী রাখে।

ডিটক্সিফিকেশন:

আমাদের শরীরে অনেক সময় ক্ষতিকর টক্সিন জমে শরীরকে অসুস্থ করে তোলে। এজন্য ডিটক্সিফাই জরুরি। এক গ্লাস হলুদ পানি শরীরকে ডিটক্সিফাই করতে সাহায্য করে।

হলুদ পানি খাওয়ার সঠিক নিয়ম:

একটি পাত্রে এক কাপ পানি নিয়ে ফুটান। এর মধ্যে দুই টুকরো হলুদ দিয়ে আরও ১/২ মিনিট ফুটান। এরপর ছাঁকনি দিয়ে ছেঁকে নিন। প্রয়োজনে আপনি এর সাথে মধু যোগ করতে পারেন।

সূত্র: দ্য টাইমস অব ইন্ডিয়া

শীর্ষ সংবাদ:
গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মারা গেছেন ৮ হাজার ১৭৬ জন         বন্দুকযুদ্ধে কুমিল্লায় কাউন্সিলর হত্যার প্রধান আসামি শাহ আলম নিহত         গণমুখী প্রশাসন ॥ স্বাধীনতার ৫০ বছরে বড় অর্জন         ছাত্রদের কাজ লেখাপড়া, রাস্তায় নেমে যান ভাংচুর নয়         উন্নয়নে পাকিস্তানকে পেছনে ফেলেছে বাংলাদেশ         ঢাকা বিশ্ববিদ্যালয় নেতৃত্বের ভূমিকায় থাকবে         ১১ খাতে বিপুল বিনিয়োগ আসার সম্ভাবনা         ঐতিহাসিক পার্বত্য শান্তি চুক্তিতে বদলে গেছে পাহাড়         রামপুরায় ছাত্র বিক্ষোভ, মতিঝিলে গাড়ি ভাংচুর         দেশের প্রথম বর্জ্য বিদ্যুত কেন্দ্র অবশেষে বাস্তবায়ন হচ্ছে         বাল্যবিয়ে রোধে কাজীদের সচেতন করতে প্রশিক্ষণ দেয়া হচ্ছে         হত্যা মিশনে ব্যবহৃত গুলি-অস্ত্র উদ্ধার         শ্রদ্ধা ভালবাসায় জাতীয় অধ্যাপক রফিকুল ইসলামের চিরবিদায়         সুপ্রীমকোর্টে শারীরিক উপস্থিতিতে বিচার কাজ শুরু         খালেদা জিয়াকে স্তব্ধ করে দিতে চায় সরকার ॥ ফখরুল         মুক্তিপণের টাকা আদায় হচ্ছিল মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে         সুবর্ণজয়ন্তী উপলক্ষে লাল সবুজের মহোৎসবে মুখরিত হাতিরঝিল         ৯০ কার্যদিবসে সম্প্রীতি বিনষ্টের মামলা নিষ্পত্তি করতে হবে         এইচএসসি ও আলিম পরীক্ষা উপলক্ষে যে নিষেধাজ্ঞা দিয়েছে ডিএমপি         আন্তর্জাতিক বাজারে তেলের দাম কমলে ব্যবস্থা নেবো : অর্থমন্ত্রী