রবিবার ২১ অগ্রহায়ণ ১৪২৮, ০৫ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

দলীয় প্রার্থীর পক্ষে ঐক্যবদ্ধভাবে কাজ করুন

  • নেতাকর্মীদের শেখ হাসিনা

বিশেষ প্রতিনিধি ॥ আওয়ামী লীগের স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের মুলতবি বৈঠক শনিবার প্রধানমন্ত্রীর সরকারী বাসভবন গণভবনে অনুষ্ঠিত হয়েছে। বৈঠকে ঢাকা ও ময়মনসিংহ বিভাগের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের চেয়ারম্যান পদে দলীয় প্রার্থী মনোনয়ন নিয়ে আলোচনা হয়েছে। এ সময় এই দুই বিভাগের উল্লেখযোগ্য সংখ্যক ইউনিয়ন পরিষদে দলীয় প্রার্থী চূড়ান্ত করা হয়। আজ রবিবার এ দুটি বিভাগের চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করা হতে পারে।

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার সভাপতিত্বে বৈঠকে মনোনয়ন বোর্ডের সদস্যদের মধ্যে আমির হোসেন আমু, ওবায়দুল কাদের, শেখ ফজলুল করিম সেলিম, আবুল হাসানাত আবদুল্লাহ, কাজী জাফরউল্লাহ, ড. আবদুর রাজ্জাক, লে. কর্নেল (অব) মুহাম্মদ ফারুক খান, রমেশ চন্দ্র সেন, এ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক, আবদুর রহমান, রশিদুল আলম উপস্থিত ছিলেন। শনিবারের বৈঠকেও দল সমর্থিত প্রার্থীর পক্ষে ঐক্যবদ্ধভাবে কাজ করার জন্য দলের নেতাকর্মীদের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এর আগে বৃহস্পতিবার থেকে মনোনয়ন বোর্ডের চার দিনব্যাপী বৈঠক শুরু হয়। প্রথম দিনের বৈঠকে লক্ষ্মীপুর জেলার সদর পৌরসভা, পাবনার বেড়া, নোয়াখালীর সেনবাগ, রংপুরের পীরগঞ্জ, পটুয়াখালীর গলাচিপা, টাঙ্গাইলের ঘাটাইল, মৌলভীবাজারের শ্রীমঙ্গল, গাজীপুরের কালিয়াকৈর এবং নীলফামারীর সদর পৌরসভার মেয়র পদে দলীয় প্রার্থী চূড়ান্ত করা হয়। এছাড়া তৃতীয় ধাপের রংপুর ও রাজশাহী বিভাগের ইউনিয়ন পরিষদগুলোর চেয়ারম্যান পদে দলীয় প্রার্থীদের মনোনয়ন দেয়া হয়। শুক্রবার দ্বিতীয় দিনের বৈঠকে খুলনা ও বরিশাল বিভাগের ইউনিয়ন পরিষদগুলোর চেয়ারম্যান পদে দলীয় প্রার্থী মনোনয়ন চূড়ান্ত করা হয়। আজ রবিবার বিকেল চারটায় আবারও বৈঠকে বসবে মনোনয়ন বোর্ড।

নয়টি পৌরসভা ও এক হাজার সাতটি ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের দলীয় প্রার্থী বাছাইয়ে দলীয় সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে গত শনিবার থেকে বুধবার পর্যন্ত দলীয় মনোনয়নের আবেদন ফরম বিক্রি ও জমা নিয়েছিল আওয়ামী লীগ। এই পাঁচদিনে ৫ হাজার ৪৮৬ জন মনোনয়ন প্রত্যাশী দলীয় ফরম কেনেন। এসব মনোনয়নপ্রত্যাশীদের মধ্য থেকেই প্রার্থী চূড়ান্ত করছে ক্ষমতাসীন দলটি।

শীর্ষ সংবাদ:
কেনিয়ায় বাস দুর্ঘটনায় ২৩ জন নিহত         ইন্দোনেশিয়ায় আগ্নেয়গিরির অগ্ন্যুৎপাতে ১৩ জনের মৃত্যু         ‘সামাজিক সমতা-ন্যায়বিচারই শান্তি প্রতিষ্ঠার মূল ভিত্তি’         ইউক্রেনের বিষয়ে বাইডেন ও পুতিন ভিডিও বৈঠক মঙ্গলবার         গণতন্ত্রের মানসপুত্র সোহরাওয়ার্দীর ৫৮তম মৃত্যুবার্ষিকী আজ         বৃষ্টির কারণে দ্বিতীয় দিনের খেলা শুরু হয়নি         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মৃত্যু কমেছে প্রায় দেড় হাজার         অবিশ্বাস্য অর্জন ॥ বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল         বাসযোগ্য পৃথিবী গড়তে ঐক্য চাই         বঙ্গবন্ধুর শাসনব্যবস্থা নিয়ে গবেষণা করুন         ছাত্রলীগ নেতাসহ ৯ শিক্ষার্থী সাময়িক বহিষ্কার         শক্তি হারিয়ে জাওয়াদ গভীর নিম্নচাপে পরিণত         সড়কে অনিয়মের বিরুদ্ধে লাল কার্ড প্রদর্শন শিক্ষার্থীদের         এলডিসি উত্তরণে ১০ বছরের মাস্টারপ্ল্যান         উন্নয়নে পাকিস্তান আমাদের ধারে কাছেও নেই         আমদানির জ্বালানি তেল আর লাইটারিং করতে হবে না         পয়োনিষ্কাশন ব্যবস্থা রাজধানীর ৮০ ভাগ ভবনে নেই         চট্টগ্রামে অটোরিক্সা-ডেমু ট্রেন-বাস সংঘর্ষে পুলিশসহ হত ৩         খালেদাকে বিদেশ নিতে কূটনৈতিক পাড়ায় বিএনপির দৌড়ঝাঁপ         আন্দোলনেই খালেদার বিদেশে চিকিৎসা নিশ্চিত করা হবে