বৃহস্পতিবার ১৮ অগ্রহায়ণ ১৪২৮, ০২ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

টুকরো খবর

‘বিদেশে বসে অপপ্রচার তথ্য সন্ত্রাসের শামিল’

নিজস্ব সংবাদদাতা, ঝিনাইদহ ॥ আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেছেন, বিদেশে বসে অপপ্রচার তথ্য সন্ত্রাসের শামিল। এই তথ্যসন্ত্রাস ও মির্জা ফখরুলদের অপপ্রচার সাম্প্রদায়িক হামলাকারীদের রক্ষা করার একটি অপকৌশল মাত্র। শনিবার দুপুরে জেলা শিল্পকলা একডেমিতে জেলা আওয়ামী লীগের বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। তৃণমূল নেতাকর্মীদের উদ্দেশে আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেন, দেশ যখন এগিয়ে যাচ্ছে তখন সাম্প্রদায়িক হামলার মধ্য দিয়ে ওরা দ্বিধাবিভক্ত করতে চাইছে। তাই বিএনপির এই অপরাজনীতির বিরুদ্ধে আপনাদের সজাগ থাকতে হবে। জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই এমপির সভাপতিত্বে সাধারণ সম্পাদক সাইদুল করিম মিন্টুর পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক, কেন্দ্রীয় সদস্য এ্যাডভোকেট আমিরুল আলম মিলন, পারভীন জামান কল্পনা। এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সংসদ সদস্য শফিকুল আজম খান চঞ্চল, সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার, সংসদ সদস্য খালেদা খানম, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সাবেক এমপি শফিকুল ইসলাম অপু, জেলা আওয়ামী লীগ নেতা এ্যাডভোকেট আজিজুর রহমান, তৈয়ব আলী জোয়ার্দ্দার, জেলা পরিষদের চেয়ারম্যান কনক কান্তি দাসসহ অন্যরা।

পৌর মেয়রের বিরুদ্ধে মামলার প্রতিবাদ

স্টাফ রিপোর্টার, নরসিংদী ॥ মাধবদীর পৌর মেয়র মোঃ মোশাররফ হোসেন প্রধান মানিকের বিরুদ্ধে মামলার প্রতিবাদ জানিয়েছেন কাউন্সিলররা। শনিবার দুপুরে মাধবদী পৌরসভা মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে এই প্রতিবাদ জানানো হয়। প্যানেল মেয়র মোঃ শেখ ফরিদের সভাপতিত্বে এই সংবাদ সম্মেলনে দাবি করা হয়, গত ১৬ জুন রাত ৮টার দিকে মাধবদী পৌরসভা মোড়ে আওয়ামী লীগের একপক্ষের হামলায় অপরপক্ষের ২ জন গুলিবিদ্ধ হন। ঘটনার ৩৪ ঘণ্টা পর দুপক্ষের লোকজনই মাধবদী থানায় পাল্টাপাল্টি মামলা করেন। একটি মামলায় পৌরসভার মেয়র মোশাররফ হোসেন মানিককে প্রধান আসামি করে ১১ জনের নাম উল্লেখ করা হয় এবং অজ্ঞাতনামা আরও ৪০ জনকে আসামি করা হয়। সংবাদ সম্মেলনে বক্তারা বলেন, মাধবদী থানায় করা একটি মামলায় পৌর মেয়র মোঃ মোশাররফ হোসেন প্রধান মানিককে প্রধান আসামি করা হয়। মামলাটি ছিল মিথ্যা, বানোয়াট, ষড়যন্ত্রমূলক ও প্রতিহিংসাপরায়ণ। মেয়রের সম্মানহানি ও তাকে বিতর্কিত করার জন্যই এই মামলা দায়ের করা হয়েছিল। অথচ এই ঘটনার সঙ্গে মেয়রের কোন সম্পর্কই ছিল না। ঘটনার সময় পৌর মেয়র পৌরভবনে তার কক্ষে অবস্থান করছিলেন।

২৩ লাখ টাকার হেরোইনসহ দুই যুবক গ্রেফতার

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ গোদাগাড়ীতে দুই যুবকের কাছে পাওয়া গেছে আনুমানিক ২৩ লাখ টাকা মূল্যের ২৩০ গ্রাম হেরোইন। শুক্রবার রাতে উপজেলার মহিশালবাড়ি এলাকা থেকে তাদের আটক করে র‌্যাব। আটককৃতরা হলো উপজেলার দিয়াড় মানিকচর এলাকার শহিদুল ইসলামের ছেলে রুবেল (২০) ও একই এলাকার আব্দুল বারিকের ছেলে সিফাত আলী (১৪)। শনিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে র‌্যাব-৫ জানায়, মহিষালবাড়ির এইচআইভি ও এইডস প্রতিরোধক স্বাস্থ্যসেবা পরামর্শ কেন্দ্রের সামনে থেকে হেরোইনসহ ওই দুজনকে আটক করে র‌্যাব। তাদের কাছে থাকা শপিং ব্যাগে তিন প্যাকেটে ২৩০ গ্রাম হেরোইন পাওয়া যায়। যার আনুমানিক মূল্য ২৩ লাখ টাকা। মোল্লাপাড়া ক্যাম্পের ওই অভিযানে নেতৃত্ব দেন র‌্যাবের স্কোয়াড কমান্ডার ফ্লাইট লে. মারুফ হোসেন।

প্রধানমন্ত্রীর উপহার বিতরণ

সংবাদদাতা, রায়পুরা, নরসিংদী ॥ মুজিববর্ষ উপলক্ষে রায়পুরা উপজেলার ২য় পর্যায়ে নির্মিত আশ্রয়ণ-২ প্রকল্পের উপকারভোগীদের সঙ্গে মতবিনিময় সভা করেছে প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক (প্রশাসন) মোঃ আহসান কিবরিয়া সিদ্দিকি। এ সময় তিনি আশ্রয়ণ প্রকল্পে থাকা উপকারভোগী ৮টি পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে বিশেষ উপহার প্রদান করেন। শনিবার দুপুরে নরসিংদী জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট আবু নইম মোহাম্মদ মারুফ খানের সভাপতিত্বে উপজেলার চান্দেরকান্দি ইউনিয়নের বড়কান্দা আশ্রয়ণ প্রকল্পে রায়পুরা উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত মতবিনিময় সভায় আরও উপস্থিত ছিলেন রায়পুরা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আজগর হোসেন, সহকারী কমিশনার (ভূমি) মোঃ সাজ্জাত হোসেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আবদুস ছাদেক, রায়পুরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আজিজুর রহমান, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান তাহমিনা মানিক, উপজেলা প্রকৌশলী শামীম ইকবাল মুন্না, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা বোরহান উদ্দিন, সমাজসেবা কর্মকর্তা খলিলুর রহমান।

ডাকাতের হামলায় নিহত

সংবাদদাতা, চাঁপাইনবাবগঞ্জ ॥ শিবগঞ্জে ডাকাতের হামলায় জিয়ারুল ইসলাম (৪০) নামে এক পেয়ারা বিক্রেতা নিহত হয়েছেন। তিনি উপজেলার দাইপুখুরিয়া ইউনিয়নের কাশিয়াবাড়ি দহাপাড়া গ্রামের গিয়াস উদ্দিনের ছেলে। শুক্রবার রাত সাড়ে ৮টার দিকে ঘটনা ঘটলেও রাত ২টার দিকে মারা যান জিয়ারুল ইসলাম। দাইপুখুরিয়া ইউনিয়ন পরিষদের সদস্য আবদুর রাকিব জানান, ব্যাটারি চালিত অটোরিক্সা যোগে প্রতিদিনের ন্যায় শিবগঞ্জ থেকে জিয়ারুল ইসলামসহ আরও ৫-৬ ব্যক্তি পেয়ারা বিক্রি করে বাড়ি ফিরছিলেন। তারা কানসাট-ভোলাহাট আঞ্চলিক সড়কের ঘোষলাদহ বিলে পৌঁছালে ডাকাতের কবলে পড়েন। এ সময় অন্য ব্যক্তিরা পালিয়ে গেলেও পালাতে পারেননি জিয়ারুল ইসলাম। তাকে হাঁসুয়া দিয়ে কয়েকটি আঘাত করে ডাকাতরা। এতে প্রচুর রক্তক্ষরণ হতে থাকে। বিষয়টি স্থানীয় লোকজন দেখতে পেয়ে তাকে উদ্ধার করে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানে প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তর করেন। রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার রাত ২টার দিকে তার মৃত্যু হয়।

বিপুল মাদকসহ আটক ৬

স্টাফ রিপোর্টার, গাজীপুর ॥ গাজীপুরে ২৭১ বোতল ফেনসিডিল ও ১৯ কেজি গাঁজাসহ আন্তঃজেলা ছয় মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব-১’র সদস্যরা। এ সময় তাদের কাছ থেকে নগদ টাকা, মোবাইল ফোন এবং মাদক পরিবহনে ব্যবহৃত কাভার্ডভ্যান জব্দ করা হয়েছে। মহানগরীর জয়দেবপুর ও দিঘীরচালা এলাকায় পৃথক অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। শনিবার বিকেলে র‌্যাব-১’র স্পেশালাইজ কোম্পানি পোড়াবাড়ী ক্যাম্পের কোম্পানি কমান্ডার মেজর এএসএম মাঈদুল ইসলাম এ তথ্য জানিয়েছেন। আটককৃতরা হলো- দিনাজপুরের ফুলবাড়ি থানাধীন এস্তাবনগর এলাকার সোলেমান হোসেনের ছেলে মোঃ রুবেল হোসেন (২৩) ও একই জেলার বিরামপুর থানাধীন পূর্ব জগন্নাথপুর এলাকার মোঃ নজরুল ইসলামের ছেলে কাওসার আলী (২৪) ছেলে, গাজীপুরের শ্রীপুর থানাধীন ঢেমবাড়িচালা এলাকার মৃত আব্দুল মতিনের ছেলে আইয়ুব আলী (৪৫), রাজশাহীর মতিহার থানার চর শ্যামপুর বালুরঘাট এলাকার আবুল কালামের ছেলে নজরুল ইসলাম (২০), কুমিল্লার সদর দক্ষিণ থানার গোয়ালগাঁও এলাকার দুলাল মিয়ার ছেলে ইলিয়াস মিয়া (৩০) এবং একই জেলার চৌদ্দগ্রাম থানাধীন সোনাখাটিয়া এলাকার আলকাছ মিয়ার ছেলে বাবুল হোসেন (৩২)।

তক্ষকসহ গ্রেফতার ৬

নিজস্ব সংবাদদাতা, নেত্রকোনা ॥ কলমাকান্দা উপজেলার সীমান্ত এলাকা থেকে তক্ষকসহ ৬ জনকে আটক করেছেন বিজিব সদস্যরা। শুক্রবার রাত সোয়া ১১টার দিকে লেঙ্গুরা ইউনিয়নের সীমান্তবর্তী নয়নকান্দি এলাকা থেকে দুটি তাদের আটক করা হয়। এ সময় তক্ষক ছাড়াও দুটি মোটরসাইকেল জব্দ করা হয়। আটকরা হচ্ছে কলমাকান্দার উড়াখাল গ্রামের শাহজাহান আলীর ছেলে ইমরান, আবুল কাশেমের ছেলে দেলোয়ার হোসেন, ময়মনসিংহের ভালুকার মোরাডোবা গ্রামের মাহাবুব আলমের ছেলে দেলোয়ার হোসেন, ত্রিশালের কাঁঠাল রাজবাড়ী গ্রামের আব্দুল জলিলের ছেলে সোহেল, নরসিংদীর পলাশ উপজেলার হাসনহাটা গ্রামের আকবর হোসেনের ছেলে সুমন ও শিলমান্দি গ্রামের রিপন মিয়ার ছেলে হৃদয়।

সাংবাদিক নাসিরের স্মরণসভা

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ জেলার উজিরপুর প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক নাসির উদ্দিন বালীর স্মরণে শোকসভা ও দোয়া-মিলাদ অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকাল দশটায় উজিরপুর প্রেসক্লাবের আয়োজনে প্রেসক্লাব কার্যালয়ে অনুষ্ঠিত শোকসভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান আব্দুল মজিদ সিকদার বাচ্চু। বিশেষ অতিথি ছিলেন জেলা পরিষদের সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি এসএম জামাল হোসেন, থানার ওসি মোঃ আলী আর্শাদ। প্রেসক্লাব সভাপতি মহসিন মিয়া লিটনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রনি খানের সঞ্চালনায় প্রয়াত সাংবাদিকের স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন সিনিয়র সাংবাদিক জহুরুল ইসলাম জহির, মোঃ গিয়াস উদ্দিন মিয়া, গৌরনদী উপজেলা প্রেসক্লাবের সভাপতি খোকন আহম্মেদ হীরা প্রমুখ।

শীর্ষ সংবাদ:
বন্দুকযুদ্ধে কুমিল্লায় কাউন্সিলর হত্যার প্রধান আসামি শাহ আলম নিহত         গণমুখী প্রশাসন ॥ স্বাধীনতার ৫০ বছরে বড় অর্জন         ছাত্রদের কাজ লেখাপড়া, রাস্তায় নেমে যান ভাংচুর নয়         উন্নয়নে পাকিস্তানকে পেছনে ফেলেছে বাংলাদেশ         ঢাকা বিশ্ববিদ্যালয় নেতৃত্বের ভূমিকায় থাকবে         ১১ খাতে বিপুল বিনিয়োগ আসার সম্ভাবনা         ঐতিহাসিক পার্বত্য শান্তি চুক্তিতে বদলে গেছে পাহাড়         রামপুরায় ছাত্র বিক্ষোভ, মতিঝিলে গাড়ি ভাংচুর         দেশের প্রথম বর্জ্য বিদ্যুত কেন্দ্র অবশেষে বাস্তবায়ন হচ্ছে         বাল্যবিয়ে রোধে কাজীদের সচেতন করতে প্রশিক্ষণ দেয়া হচ্ছে         হত্যা মিশনে ব্যবহৃত গুলি-অস্ত্র উদ্ধার         শ্রদ্ধা ভালবাসায় জাতীয় অধ্যাপক রফিকুল ইসলামের চিরবিদায়         সুপ্রীমকোর্টে শারীরিক উপস্থিতিতে বিচার কাজ শুরু         খালেদা জিয়াকে স্তব্ধ করে দিতে চায় সরকার ॥ ফখরুল         মুক্তিপণের টাকা আদায় হচ্ছিল মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে         সুবর্ণজয়ন্তী উপলক্ষে লাল সবুজের মহোৎসবে মুখরিত হাতিরঝিল         ৯০ কার্যদিবসে সম্প্রীতি বিনষ্টের মামলা নিষ্পত্তি করতে হবে         এইচএসসি ও আলিম পরীক্ষা উপলক্ষে যে নিষেধাজ্ঞা দিয়েছে ডিএমপি         আন্তর্জাতিক বাজারে তেলের দাম কমলে ব্যবস্থা নেবো : অর্থমন্ত্রী         হৃদরোগ ঝুঁকি হ্রাসে সরকারের যুগান্তকারী পদক্ষেপ