বৃহস্পতিবার ১৮ অগ্রহায়ণ ১৪২৮, ০২ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

‘সংখ্যালঘুদের উপর হামলার মামলাগুলো বিশেষ ট্রাইবুনালে নিষ্পত্তি করতে হবে’

‘সংখ্যালঘুদের উপর হামলার মামলাগুলো বিশেষ ট্রাইবুনালে নিষ্পত্তি করতে হবে’

স্টাফ রিপোর্টার, দিনাজপুর ॥ শারদীয় দুর্গোৎসবকে কেন্দ্র করে সারাদেশে সনাতন ধর্মাবলম্বীদের বাড়ী-ঘর, পূজা মন্ডপ, মন্দিরে হামলা ও সাম্প্রদায়িক বিনষ্টের প্রতিবাদে শনিবার সকালে দিনাজপুরে গণঅনশন ও বিক্ষোভ মিছিল হয়েছে।

বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ জেলা শাখার আয়োজনে সকাল ১১ টায় দিনাজপুর প্রেসক্লাবের সামনের সড়কে গণঅনশন-গণঅবস্থান ও বিক্ষোভ মিছিলে প্রধান অতিথি ছিলেন দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য ও হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের সিনিয়র সহ-সভাপতি মনোরঞ্জন শীল গোপাল এমপি।

মনোরঞ্জন শীল গোপাল বলেন, সংখ্যালঘুদের উপর হামলার প্রেক্ষিতে সৃষ্ট মামলাগুলো দ্রুত বিচার আইনে এবং বিশেষ ট্রাইবুনাল করে নিষ্পত্তির করতে হবে। সংখ্যালঘুদের উপর হামলার বিচার এবং বিচারের রায় কার্যকর না করার কারণে, অপরাধীরা একের পর এক হামলার সাহস পাচ্ছে। শুধু ইকবালকে গ্রেফতার করলেই হবে না, ইকবালের গডফাদারদের চিহ্নিত করতে হবে এবং আইনের আওতায় আনতে হবে। তিনি বলেন, সকল ধর্মের রক্তের আল্পনায় অর্জিত যে বাংলাদেশ, সেই বাংলাদেশে বিশেষ কোন সম্প্রদায়ের অধিকার থাকতে পারে না। সনাতন ধর্ম, বৌদ্ধ ধর্ম, খ্রিষ্টান ধর্মকে সাংবিধানিক ভাবে অধিকার দিতে হবে।

কারো খামখেয়ালিপনার কারণে কোন জায়গায় বিশৃঙ্খলা সৃষ্টি হলে, তার দায়-দায়িত্ব তাকেই বহন করতে হবে। বঙ্গবন্ধু’র সোনার বাংলা প্রতিষ্ঠিত করার জন্য আমাদের প্রগতির পথে অবস্থান করতে হবে। আসুন প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সকল ষড়যন্ত্রের বিরুদ্ধে রুখে দাঁড়াই।

এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ জেলা শাখার সভাপতি স্বরুপ কুমার বকসী বাচ্চু ও সাধারণ সম্পাদক উত্তম কুমার রায়, রাজদেবোত্তর এস্টেটের এজেন্ট রনজিৎ সিং, বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ জেলা শাখার সভাপতি সুনীল চক্রবর্তী ও সাধারণ সম্পাদক রতন সিংসহ অন্যান্য নেতৃবৃন্দ। গণঅনশন-গণঅবস্থান শেষে একটি বিক্ষোভ মিছিল শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

শীর্ষ সংবাদ:
গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মারা গেছেন ৮ হাজার ১৭৬ জন         বন্দুকযুদ্ধে কুমিল্লায় কাউন্সিলর হত্যার প্রধান আসামি শাহ আলম নিহত         গণমুখী প্রশাসন ॥ স্বাধীনতার ৫০ বছরে বড় অর্জন         ছাত্রদের কাজ লেখাপড়া, রাস্তায় নেমে যান ভাংচুর নয়         উন্নয়নে পাকিস্তানকে পেছনে ফেলেছে বাংলাদেশ         ঢাকা বিশ্ববিদ্যালয় নেতৃত্বের ভূমিকায় থাকবে         ১১ খাতে বিপুল বিনিয়োগ আসার সম্ভাবনা         ঐতিহাসিক পার্বত্য শান্তি চুক্তিতে বদলে গেছে পাহাড়         রামপুরায় ছাত্র বিক্ষোভ, মতিঝিলে গাড়ি ভাংচুর         দেশের প্রথম বর্জ্য বিদ্যুত কেন্দ্র অবশেষে বাস্তবায়ন হচ্ছে         বাল্যবিয়ে রোধে কাজীদের সচেতন করতে প্রশিক্ষণ দেয়া হচ্ছে         হত্যা মিশনে ব্যবহৃত গুলি-অস্ত্র উদ্ধার         শ্রদ্ধা ভালবাসায় জাতীয় অধ্যাপক রফিকুল ইসলামের চিরবিদায়         সুপ্রীমকোর্টে শারীরিক উপস্থিতিতে বিচার কাজ শুরু         খালেদা জিয়াকে স্তব্ধ করে দিতে চায় সরকার ॥ ফখরুল         মুক্তিপণের টাকা আদায় হচ্ছিল মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে         সুবর্ণজয়ন্তী উপলক্ষে লাল সবুজের মহোৎসবে মুখরিত হাতিরঝিল         ৯০ কার্যদিবসে সম্প্রীতি বিনষ্টের মামলা নিষ্পত্তি করতে হবে         এইচএসসি ও আলিম পরীক্ষা উপলক্ষে যে নিষেধাজ্ঞা দিয়েছে ডিএমপি         আন্তর্জাতিক বাজারে তেলের দাম কমলে ব্যবস্থা নেবো : অর্থমন্ত্রী