বৃহস্পতিবার ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৯ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মগবাজারে ট্রেনের বগি লাইনচ্যুত, যোগাযোগ বিঘ্নিত

মগবাজারে ট্রেনের বগি লাইনচ্যুত, যোগাযোগ বিঘ্নিত
  • দীর্ঘ যানজট

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর মগবাজারে একটি কন্টেনার ট্রেনের বগি লাইনচ্যুত হয়। শুক্রবার দুপুর ১২টার দিকে চট্টগ্রাম থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে আসা ট্রেনের বগি লাইনচ্যুত হয়। এ ঘটনায় মগবাজার-তেজগাঁও সড়কে যান চলাচল প্রায় দুই ঘণ্টা বন্ধ থাকে। পরে কমলাপুর থেকে যন্ত্রাংশ এনে লাইনচ্যুত ট্রেনের চাকা লাইনে তোলা হয় এবং ট্রেনটি কমলাপুর চলে গেলে বেলা ২টার পর থেকে যান চলাচল স্বাভাবিক হয়।

মগবাজার রেল লাইনের গেটম্যান নুরুল ইসলাম জানান, কনটেইনার ট্রেনটি বিদেশী মালামাল নিয়ে চট্টগ্রাম বন্দর থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে আসে। দুপুরের দিকে মগবাজার রেল ক্রসিংয়ের একটু আগে লাইনচ্যুত হয়। তবে ট্রেনের সামনের বগিগুলো রেল ক্রসিংয়ের ওপর ছিল। তাই মগবাজারের দিক যেতে এবং মগবাজার থেকে কাওরান বাজার ও তেজগাঁও যাওয়ার রাস্তা সম্পূর্ণ বন্ধ হয়ে যায়। খবর পেয়ে উর্ধতন কর্মকর্তারা ঘটনাস্থলে ছুটে আসেন। ২টার পর কমলাপুর থেকে যন্ত্রাংশ এনে চাকাটি লাইনে তোলা হয় এবং ট্রেনটি স্বাভাবিকভাবে কমলাপুর চলে যায়।

মগবাজার রেল ক্রসিংয়ে গিয়ে দেখা যায়, লাইনচ্যুত বগিটি একদিকে কাত হয়ে আছে। সামনের বগিগুলো মগবাজার ও তেজগাঁও যাওয়ার রাস্তার ওপর থাকায় কোন দিকেই যাতায়াত করা সম্ভব হচ্ছিল না। এতে দু’পাশে তীব্র যানজটের সৃষ্টি হয়। অনেক রিক্সাযাত্রী রিক্সা ছেড়ে দুই বগির সংযোগের ফাঁকা জায়গা দিয়ে রাস্তা পার হন। এপাশ-ওপাশ গিয়ে ফের রিক্সা ভাড়া করছেন। তবে অধিক যানবাহন আর তীব্র যানজটের ফলে গাড়ি এক চুলও নড়াচড়া করতে পারছিল না। মগবাজার সিগন্যালের গাড়ি ঘুরিয়ে ফ্লাইওভার দিয়ে পাঠায় ট্রাফিক পুলিশ। আর কাওরান বাজারের দিক থেকে আসা যানবাহন কাওরান বাজার সিগন্যাল ও হাতিরঝিল দিয়ে ডাইভারশন করা হয়। এ যানজট মগবাজার, মালিবাগ, বাংলামোটর পর্যন্ত এবং উত্তর পাশে কাওরান বাজার, হাতিরঝিল ও তেজগাঁও পর্যন্ত গড়ায়। পরে লাইনচ্যুত বগিটির চাকা লাইনে তুললে যান চলাচল স্বাভাবিক হয়।

ডিএমপির ট্রাফিক রমনা বিভাগের রমনা জোনের সহকারী কমিশনার (এসি) রেফাতুল ইসলাম জানান, কনটেইনার ট্রেন মগবাজার এলাকায় এসে লাইনচ্যুত হলে মগবাজার-তেজগাঁও সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। এতে আশপাশের এলাকায় যানজট সৃষ্টি হয়। পরে উপায় না পেয়ে ডাইভারশন করা হয়। খবর পেয়ে তারাও রাজারবাগ থেকে বড় রেকার ডাকেন। তবে দুইটার দিকে সব ঠিকঠাক হলে ট্রেনটি কমলাপুর চলে যায় এবং যান চলাচল স্বাভাবিক হয়।

শীর্ষ সংবাদ:
২০ আসামির মৃত্যুদণ্ড ॥ চাঞ্চল্যকর আবরার হত্যা মামলা         অনেক উদারতা দেখিয়েছি, আর কত?         কপ্টার দুর্ঘটনায় বিপিন রাওয়াতসহ ১৩ জন নিহত         রায় দ্রুত কার্যকর চান বুয়েট ভিসি         মুরাদের অশালীন বক্তব্যের ২৭২ ভিডিও চিহ্নিত         ওষুধেও পিছিয়ে নেই, ৯৮ ভাগ দেশেই তৈরি হচ্ছে         ৫০ বছরে বাংলাদেশের অর্জন সারাবিশ্বে প্রশংসিত ॥ অর্থমন্ত্রী         খালেদা জিয়াকে অবিলম্বে বিদেশে পাঠানো প্রয়োজন ॥ ফখরুল         নেপাল ভুটানে জলবিদ্যুত উৎপাদন করে উপকৃত হতে পারে ঢাকা-দিল্লী         ছয় মাস ধরে খোঁজ নেই সাবেক এমপি করিম উদ্দিন ভরসার         ট্রেনে কাটা পড়ে ৩ ভাই-বোনসহ চারজনের মৃত্যু         জাপানে রফতানি বেড়েছে ১৩ শতাংশ         তিনদিন ধরে খুঁজছি পাচ্ছি না আমার কলিজারে         শীত মৌসুমের চিরন্তন লোককাল শুরু         ফোর্বসের প্রভাবশালী নারীর তালিকায় ৪৩তম শেখ হাসিনা         খুব শীঘ্রই খালেদার বিদেশে চিকিৎসার বিষয়ে সিদ্ধান্ত : আইনমন্ত্রী         ভারতের প্রতিরক্ষাপ্রধানকে নিয়ে হেলিকপ্টার বিধ্বস্ত, নিহতের সংখ্যা বেড়ে ১৩         করোনা : একদিনে ৬ জনের মৃত্যু, শনাক্ত ২৭৭         স্কুলে ভর্তির আবেদনের সময় বাড়ালো মাউশি         বিশ্বের কোনও গণতন্ত্রই নিখুঁত নয় : শিক্ষামন্ত্রী