রবিবার ১৪ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ নভেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রাজধানীতে পৃর্থকস্থানে সড়ক ও ট্রেন দূঘর্টনায় এক শিক্ষার্থীসহ চারজনের মৃত্যু

রাজধানীতে পৃর্থকস্থানে সড়ক ও ট্রেন দূঘর্টনায় এক শিক্ষার্থীসহ চারজনের মৃত্যু

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীতে পৃর্থকস্থানে সড়ক ও ট্রেন দূঘর্টনায় এক শিক্ষার্থী চারজনের মৃত্যু হয়েছে।

সংশ্লিষ্ট সূত্রগুলো জানায়, রাজধানীর ক্যান্টনমেন্ট জিল্লুর রহমান ফ্লাইওভারের ওপরে জাতীয় নিরাপদ সড়ক দিবসে প্রাইভেটকারের ধাক্কায় মোঃ ফায়জুল ইসলাম খান উল্লাস (১৮) নামে এক শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। নিহতের বাবার রবিউল আলম খান। গ্রামের বাড়ি ময়মনসিংহের গফরগাঁওয়ে। মিরপুর-১২ নম্বর সেকশনের ই ব্লকের ৫ নম্বরে সড়কে একটি বাড়িতে সপরিবারের থাকতেন। সে এবার এইচ এস সি পরীক্ষার্থী ছিল।

ক্যান্টনমেন্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী সাহান হক জানান, প্রতি শুক্রবার পূর্বাচলে বাইক রেসিংয়ের এর জন্য যেতেন উল্লাস। আজও (শুক্রবার) সকাল সাড়ে ৬টায় উল্লাস মিরপুর থেকে বাসা বের হয়ে ওই রেসিংয়ে অংশগ্রহন করার জন্য ৩৬০ ফিট পূর্বাচলের উদ্দেশ্যে রওনা হন। পথিমধ্যে ক্যান্টনমেন্ট জিল্লুর রহমান ফ্লাইওভারের ওপরে তার মোটরসাইকেল (ঢাকা মেট্রো-ল-৫১-৯৩২৯) ওভারটেক করার সময় পেছন থেকে একটি প্রাইভেটকার তাকে ধাক্কা দেয়। এ সময় তিনি মারাত্মকভাবে আহত হন। প্রাইভেটকার শনাক্ত করা হয়েছে কি-না জানতে চাইলে ওসি কাজী সাহান হক জানান, এখন পর্যন্ত শনাক্ত করা যায়নি। সিসি টিভি ফুটেজ দেখে শনাক্তের চেষ্টা চলছে। । নিহতের মরদেহ থানা থেকে পরিবারের কাছে হস্তান্তরে প্রক্রিয়া চলছে।

কুর্মিটোলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার মোঃ সফিকুল ইসলাম জানান, মিরপুর থেকে মোটরসাইকেলযোগে উল্লাস নামে এক তরুণ ৩৬০ ফিট পূর্বাচল যাওয়ার পথে সকাল ৬টা ৪৫ মিনিটের দিকে ঢাকা ক্যান্টনমেন্ট জিল্লুর রহমান ফ্লাইওভারে মারাত্মক দুর্ঘটনায় নিহত হন। তিনি জানান, খবর পেয়ে কুর্মিটোলা ফায়ার স্টেশনের একটি টিম দ্রুত ঘটনাস্থলে পৌঁছে তার মরদেহ উদ্ধার করে। এরপর তার মরদেহ ক্যান্টনমেন্ট থানায় হস্তান্তর করা হয়। উল্লেখ্য, জাতীয় নিরাপদ সড়ক দিবস আজ (২২ অক্টোবর)। এ বছর দিবসটির প্রতিপাদ্য ‘গতিসীমা মেনে চলি, সড়ক দুর্ঘটনা রোধ করি’।

ট্রেনের ধাক্কায় তিনজনের মৃত্যু ॥ রাজধানীর কাওরান বাজার, তেজগাঁও ও বনানী এলাকায় ট্রেনের ধাক্কায় তিনজনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে মনসুর হেলাল (২৫) একজনের নাম-পরিচয় জানা গেছে। ঢাকা রেলওয়ে থানার (কমলাপুর) ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাজহারুল হক জানান, শুক্রবার দুপুরে কাওরান বাজার কাটপট্টি সংলগ্ন রেললাইনে ঢাকা থেকে ছেড়ে যাওয়া একটি ট্রেনের ধাক্কায় মনসুর নামে আরেকজন মৃত্যু হয়েছে। তার গ্রামের বাড়ি টাঙ্গাইলের ধনবাড়ী এলাকায়। তিনি একটি প্রাইভেট কোম্পানিতে চাকরি করতেন। তার মরদেহ আবেদনের পরিপ্রেক্ষিতে স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। ওসি জানান, বৃহস্পতিবার মধ্যরাতে তেজগাঁওয়ের মধ্যবর্তী রেললাইন ও বনানী এলাকায় ট্রেনের ধাক্কায় অজ্ঞাতপরিচয় দুই ব্যক্তির মৃত্যু হয়েছে। এদের একজনের বয়স (২৫) ও অপরজনের (৪০)। তিনি জানান, ট্রেনের ধাক্কায় পৃথক স্থানে তিনজনের মৃত্যুর ঘটনায় দুজনের পরিচয় এখনও জানা যায়নি। শনাক্তের জন্য তাদের ফিঙ্গারপ্রিন্ট সংগ্রহ করা হয়েছে। ময়নাতদন্তের জন্য মরদেহগুলো ঢাকা মেডিক্যাল কলেজ মর্গে পাঠানো হয়েছে।

শীর্ষ সংবাদ:
দেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে         ব্যাটিং ব্যর্থতায় ম্লান বোলিং সাফল্য         মিল্কি ওয়ের প্রথম ‘পালক’         সরকারী কাস্টডিতে নেই খালেদা, তিনি মুক্ত         ঢাকায় বিশ্ব শান্তি সম্মেলন ৪ ডিসেম্বর শুরু         ওমিক্রন প্রতিরোধে সতর্ক অবস্থায় সারাদেশ         সাদা পোশাকে দেশে সবার ওপরে মুশফিক         সাগরে জলদস্যুতায় যাবজ্জীবন দন্ড         গ্রুপ থিয়েটার ফেডারেশন, ৪১ বছর পূর্তির আয়োজন         কুয়েতে পাপুলের সাত বছরের কারাদন্ড         পাকি প্রেম দূরে রাখুন         বিনিয়োগবান্ধব পরিবেশ তৈরিতে আমরা প্রতিশ্রুতিবদ্ধ         ‘মোকাবেলা করে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে ’         তৃতীয় ধাপের সহিংসতাহীন নির্বাচন সম্পন্ন হয়েছে দাবি ইসির         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩         করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন নিয়ে স্বাস্থ্য অধিদফতরের সতর্কবার্তা         পরিবহন সেক্টর কার নিয়ন্ত্রণে : জি এম কাদের         সংসদে নির্বাচন কমিশন গঠনে আইন আনা হচ্ছে শিগগিরই ॥ আইনমন্ত্রী         বাংলাদেশে বিনিয়োগে আগ্রহী সৌদির ৩০ কোম্পানি         আগামী ১ ডিসেম্বর থেকে নগর পরিবহন চালু সম্ভব নয় : মেয়র তাপস