শনিবার ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২৭ নভেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

করোনা ভাইরাসে আরও ৯ জনের মৃত্যু, আট মাস পর সর্বনিম্ন শনাক্ত

করোনা ভাইরাসে আরও ৯ জনের মৃত্যু, আট মাস পর সর্বনিম্ন শনাক্ত

অনলাইন ডেস্ক ॥ প্রাণঘাতী করোনা ভাইরাসে একদিনে দেশে নতুন করে শনাক্ত হয়েছেন ৩৯৬ জন। এর আগে গত ২২ ফেব্রুয়ারি ৩৬৬ জনের খবর জানিয়েছিল স্বাস্থ্য অধিদফতর। সে হিসাবে দৈনিক শনাক্ত গত ৮ মাস পর সর্বনিম্ন শনাক্ত দেখল দেশ। একই সময়ে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন নয় জন, যা গতকাল ছিল সাত জন।

আজ শুক্রবার স্বাস্থ্য অধিদফতর জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় মৃত নয় জনকে নিয়ে দেশে করোনায় সরকারি হিসাবে এখন পর্যন্ত মোট মারা গেলেন ২৭ হাজার ৭৪৬ জন আর শনাক্ত হওয়া ৩৯৬ জনকে নিয়ে এখন পর্যন্ত শনাক্ত হলেন ১৫ লাখ ৬৪ হাজার ৮৮১ জন।

এ সময়ে আক্রান্ত হয়ে সুস্থ হয়ে উঠেছেন ৫২৩ জন। তাদের নিয়ে দেশে করোনা থেকে সুস্থ হয়ে উঠলেন মোট ১৫ লাখ ২৬ হাজার ৮৯১ জন।

একদিনে রোগী শনাক্তের হার দুই দশমিক নয় শতাংশ আর এখন পর্যন্ত শনাক্তের হার ১৫ দশমিক ৫৫ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৫৭ শতাংশ আর মৃত্যুহার এক দশমিক ৭৭ শতাংশ।

স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগৃহীত হয়েছে ১৯ হাজার ৩টি আর নমুনা পরীক্ষা হয়েছে ১৮ হাজার ৯৮০টি। দেশে এখন পর্যন্ত করোনার মোট নমুনা পরীক্ষা হয়েছে এক লাখ ৬১ হাজার ২৪৫টি। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৭৩ লাখ ৭৩ হাজার ১৯৭টি আর বেসরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ২৬ লাখ ৮৮ হাজার ৮৮টি।

গত ২৪ ঘণ্টায় মৃত নয় জনের মধ্যে পুরুষ চারজন আর নারী পাঁচ জন। দেশে এখন পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে মোট পুরুষ মারা গেলেন ১৭ হাজার ৭৭৫ জন আর নারী নয় হাজার ৯৭১ জন।

বয়স বিবেচনায় তাদের মধ্যে ৮১ থেকে ৯০ বছরের মধ্যে আছেন দুই জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে দুই জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে চার জন আর ৫১ থেকে ৬০ বছরের মধ্যে রয়েছেন একজন। আর তাদের মধ্যে ঢাকা বিভাগেরই রয়েছেন ছয় জন, চট্টগ্রাম বিভাগের দুই জন আর সিলেট বিভাগের আছেন একজন।

শীর্ষ সংবাদ:
শীত মৌসুমের শুরুতে জমে উঠেছে পর্যটন কেন্দ্র         সাবেক ডিসি সুলতানা পারভীনের শাস্তি বাতিল         কুড়িগ্রামে ৪৩জন পেলেন বিনা টাকায় পুলিশ চাকরি         কুড়িগ্রামে শীতের তীব্রতা বৃদ্ধি পাচ্ছে         ওমিক্রন ॥ দক্ষিণ আফ্রিকার সঙ্গে যোগাযোগ বন্ধ         আন্তর্জাতিক কবি সমাবেশে মীরসরাইয়ে কবিতা ও গানে বঙ্গবন্ধুকে স্মরণ         ধানমন্ডির সড়কে শিক্ষার্থীদের অবস্থান, পরীক্ষা করছে চালকের লাইসেন্স         ভাসানচর থেকে পালানোর সময় দালালসহ ২৩ রোহিঙ্গা আটক         চট্রগ্রাম টেস্টে বাংলাদেশ থেমেছে ৩৩০ রানে         ঝিনাইদহের কালীগঞ্জে এক ব্যক্তিকে কুপিয়ে হত্যা করেছে সন্ত্রাসীরা         গাজীপুরে নারীকে গলা কেটে হত্যা ॥ স্বামী সুজন পলাতক         ৯১ রানেই থেমে গেলেন মুশফিক         ‘ওমিক্রন’ করোনাভাইরাসের 'উদ্বেগজনক' নতুন এক ভ্যারিয়েন্ট         টঙ্গী বাজার মাজার বস্তিতে আগুনে ৫ শ' ঘর পুড়ে ছাই         ভূমিকম্পে বিশ্বের অন্যতম ঝুঁকিপূর্ণ অঞ্চল রাজধানী ঢাকা         টার্গেট ৫শ’ বিলিয়ন ডলার ॥ বিনিয়োগ আকর্ষণের মহাপরিকল্পনা         ঘুরে দাঁড়াল টাইগাররা         একি সাধ, সেকি লাজ!         নাইমকে চাপা দেয়া ময়লার গাড়ির মূল চালক গ্রেফতার         শহীদ ডাঃ মিলন দিবস আজ, কর্মসূচী