সোমবার ১৫ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ নভেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা

দেশ চালাচ্ছে আমলা লীগ ॥ ফখরুল

স্টাফ রিপোর্টার ॥ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষভাবে করার দাবি জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, অবশ্যই এ নির্বাচন হতে হবে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে। যাতে জনগণ যাকে খুশি ভোট দিতে যেতে পারেন। মঙ্গলবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে বিএনপির অঙ্গ সংগঠন কৃষক দলের প্রতিনিধি সম্মেলন উদ্বোধন করতে গিয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ দাবি জানান।

ফখরুল বলেন,আজকে সরকারের মন্ত্রী ও আওয়ামী লীগ নেতারা নির্বাচন কমিশন নিয়ে খুব মাতামাতি করছেন। আরে কিসের সার্চ কমিটি? এটা আপনারা যাকে দেবেন তাকে দিয়ে করবেন, যাকে চাইবেন সেই হবে। এটা নিয়ে এত মাতামাতির কিছু নেই। তিনি বলেন, আওয়ামী লীগ নয়, এখন দেশ চালাচ্ছে আমলা লীগ। সব জায়গায় ডিসি, এসপি, ওসিরা বড় সাহেব। এই যে অবস্থা তৈরি করা হয়েছে; এ জন্য বর্তমান সরকারকে একদিন অবশ্যই জবাবদিহি করতে হবে। নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার কিছু সত্য কথা বলেছেন। এ কারণে এখন তার বিরুদ্ধে বিভিন্ন রকম কথা বলা হচ্ছে। তাঁকে মাসনিক রোগী বলা হচ্ছে। এটা খুবই দুঃখজনক।

বিএনপি মহাসচিব বলেন, কৃষক দলের সঙ্গে আমি দীর্ঘদিন জড়িত ছিলাম। কৃষক দলের সাবেক নেতা শামসুজ্জামান দুদুসহ অন্যান্য যারা ছিলেন তাদের ধন্যবাদ জানাতে চাই, তারা এ সংগঠনকে শক্তিশালী করেছেন। কৃষক দলের নেতাদের কাছে এখন আমাদের প্রত্যাশা অনেক বেশি। কৃষক দল জনতার সঙ্গে ঐক্যবদ্ধ হয়ে সরকার হটানোর আন্দোলন জোরদার করবে।

ফখরুল বলেন, এ সরকার কৃষকদের সবচেয়ে করুণ অবস্থায় নিয়ে গেছে। একদিকে তারা ঋণে জর্জরিত, অন্যদিকে ফসলের ন্যায্যমূল্য পায় না। মধ্যস্বত্বভোগীরা ফসলের দাম বাড়িয়ে মুনাফা নিয়ে নেয়। আজকে চালের দাম দাঁড়িয়েছে ৭০ টাকা কেজি। অথচ আমাদের কৃষক তার চেয়ে অনেক কম মূল্য পাচ্ছেন। কৃষক ন্যায্য মূল্য না পেলেও দেশে এখন প্রতিটি দ্রব্যের মূল্য চড়া। দ্রব্যমূল্য সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার বাইরে চলে গেছে। কিন্তু দ্রব্যমূল্য কমাতে এ সরকার ব্যর্থ।

মির্জা ফখরুল বলেন, সরকারের মন্ত্রীরা এখন ঘর থেকে বের হন না। কেউ গণভবনে, কেউ নিজ বাসায় থেকে ভার্চুয়াল সবকিছু করছেন। তবে তাদের উদ্দেশে বলব, আসেন, জনগণের সঙ্গে আসেন। একটা নির্বাচন দেন, যে নির্বাচনে সবাই ভোট দিতে পারবে। জনগণের জন্য সেই অবস্থা তৈরি করেন। দেখেন, আপনারা কোথায় থাকেন?

কৃষক দলের সভাপতি হাসান জাফির তুহিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম বাবুলের সঞ্চালনায় প্রতিনিধি সম্মেলনে বক্তব্য রাখেন সংগঠনের নতুন কমিটির নেতা হেলালুজ্জামান তালুকদার লালু, গৌতম চক্রবর্তী, টিএস আইয়ুব, মোশাররফ হোসেন, শফিকুল ইসলাম।

সাংগঠনিক সম্পাদকদের সঙ্গে বৈঠক ॥ এদিকে সন্ধ্যায় নয়া পল্টন বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে সাংগঠনিক সম্পাদক ও সহ-সাংগঠনিক সম্পাদকদের নিয়ে বৈঠক করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এ সময় তিনি যার যার বিভাগের তৃণমূল পর্যায়ে সংগঠন গোছানোর কাজ এগিয়ে নেয়ার নির্দেশ দেন।

শীর্ষ সংবাদ: