বুধবার ১২ কার্তিক ১৪২৮, ২৭ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

শাহজালালে করোনা ল্যাব অনুমতি পেল না ইউএইর

স্টাফ রিপোর্টার ॥ হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে স্থাপিত করোনা পরীক্ষার ল্যাবের অনুমতি না দেয়া পর্যন্ত সংযুক্ত আরব আমিরাতের কোন বিশেষ ফ্লাইটকে ঢাকা থেকে আর অনুমতি দেয়া হবে না। এ কারণে মঙ্গলবার আমিরাতের একটি ফ্লাইট বাতিল করেছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ। পৃথক পৃথক অনুষ্ঠানে এ তথ্য জানালেন বিমান প্রতিমন্ত্রী এ্যাডভোকেট মাহবুব আলী ও বেবিচক চেয়ারম্যান এয়ারভাইস মার্শাল মফিদুর রহমান। তারা সাংবাদিকদের জানিয়েছেন, সংযুক্ত আরব আমিরাত থেকে অনুমোদন না দেয়া পর্যন্ত সেদেশের বিশেষ ফ্লাইট বন্ধ থাকবে। তবে বিষয় আজ কালের মধ্যে ফয়সালা হয়ে যাবে।

জানা গেছে, মঙ্গলাবার সন্ধ্যা পর্যন্ত প্রবাসীকর্মী ও যাত্রীদের করোনাভাইরাসের নমুনা পরীক্ষার জন্য হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে স্থাপন করা ছয়টি আরটি-পিসিআর ল্যাব অনুমোদন দেয়নি সংযুক্ত আরব আমিরাত (ইউএই)। দেশটি ল্যাবগুলো অনুমোদন দিলে বিমানবন্দরে করোনা পরীক্ষা শুরু হবে। এ বিষয়ে সচিবালয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উদযাপন অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী মাহবুব আলী এ তথ্য জানান। প্রতিমন্ত্রী বলেন, গত রবিবার বিমানবন্দরে ল্যাব স্থাপন করা হয়েছে। ওইদিনই আমরা রিপোর্টও পেয়েছি, সেগুলো আমিরাতে পাঠানো হয়েছে। তারা যাত্রার ছয় ঘণ্টা আগে পিসিআর পরীক্ষার শর্ত দিয়েছিল, তাদের এ্যাপ্রুভাল (অনুমোদন) লাগবে। তারা অনুমোদন এখন পর্যন্ত দেয়নি। সবাই চেষ্টা করে যাচ্ছেন। যেহেতু আমিরাত থেকে এ্যাপ্রুভাল আসেনি, সেহেতু এটা বাস্তবায়নের ক্ষেত্রে প্রতিবন্ধকতা রয়ে গেছে। আমরা ধারাবাহিকভাবে চেষ্টা করে যাচ্ছি। একটি ফ্লাইট বন্ধ করে দেয়া হয়েছে, যাতে অতি দ্রুত ছয়টি ল্যাব অনুমোদন দেয়া হয়।

শীর্ষ সংবাদ:
জান্তার দোসর আরসা ॥ প্রত্যাবাসন ঠেকাতে মিয়ানমারের নয়া কৌশল         আমরা ইচ্ছে করলেই পারি, সবই করতে পারি         ইংল্যান্ডের বিরুদ্ধে আজ ঘুরে দাঁড়ানোর লড়াই টাইগারদের         চট্টগ্রাম ও সিলেট বিভাগে নৌকার প্রার্থী যারা         ক্ষতিগ্রস্তদের সহায়তার নির্দেশ ॥ সাম্প্রদায়িক সন্ত্রাস         ইন্ধনদাতাদের নাম শীঘ্র প্রকাশ করা হবে         পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ, টিয়ার শেল         বন্ধুকে বিয়ে করলেন জাপানের রাজকুমারী মাকো         পরিকল্পনা বাস্তবায়নে প্রদীপ-লিয়াকত ফোনালাপ, এসএমএস         চট্টগ্রামে ফ্লাইওভারের র‌্যাম্পের দুটি পিলারে ফাটল         সংখ্যালঘু নির্যাতনের দৃষ্টান্তমূলক শাস্তি প্রয়োজন         কর্ণফুলী মাল্টিপারপাস শত শত কোটি টাকা হাতিয়েছে         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৬         রফতানি পণ্যের উৎপাদন বাড়ানোর উপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর         অপপ্রচার করাই বিএনপির শেষ আশ্রয়স্থল ॥ কাদের         ইউপি নির্বাচন : ৮৮ ইউনিয়নে নৌকার প্রতীক থাকছে না         সাক্ষ্য অইনের ১৫৫(৪) ধারা বাতিলে নারীর মর্যাদাহানি রোধ করবে : আইনমন্ত্রী         নিম্ন আয়ের পরিবারের সদস্যরা সরকারের সকল সেবা সম্পর্কে অবগত নয় : মেয়র খালেক         আন্দোলন থেকে সরে এলেন বিমানের পাইলটরা         ডেঙ্গু : হাসপাতালে ভর্তি ১৮২, মৃত্যু ১