মঙ্গলবার ১১ কার্তিক ১৪২৮, ২৬ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

এ মাসেই ফের বড় পরিসরে ভ্যাকসিন ক্যাম্পেন

  • বিমানবন্দরে পিসিআর টেস্ট শনিবার থেকে

স্টাফ রিপোর্টার ॥ করোনা সংক্রমণ রোধে চলতি মাসেই আবারও বড় পরিসরে সারাদেশে ভ্যাকসিনেশন ক্যাম্পেন পরিচালনার সিদ্ধান্ত নিয়েছে সরকার। ক্যাম্পেনের আওতায় এক কোটিরও বেশি মানুষকে টিকা দেয়া হবে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক এমপি।

বৃহস্পতিবার দুপুরে রাজধানীর একটি হোটেলে বাংলাদেশ জাতীয় পুষ্টি পরিষদ আয়োজিত মুজিববর্ষ উপলক্ষে বিশেষ প্রকাশনার মোড়ক উন্মোচন অনুষ্ঠানে মন্ত্রী এসব কথা বলেন। তিনি বলেন, আমরা বড় পরিসরে ভ্যাকসিনেশন ক্যাম্পেন বাস্তবায়নের কর্মসূচী হাতে নিয়েছি। আগামী ৪ থেকে ৫ দিনের মধ্যে সারাদেশে বড় পরিসরে টিকাদান কর্মসূচী বাস্তবায়ন করা হবে। এছাড়া বর্তমান টিকাদান কর্মসূচীও চলমান থাকবে।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, আমরা ফাইজারের ৬০ লাখ টিকা পাওয়ার পাশাপাশি নতুন করে আরও ৭১ লাখ টিকা পাব। দুই দিন আগে বিশ্ব স্বাস্থ্য সংস্থার পক্ষ থেকে এ তথ্য জানানো হয়েছে। বুধবার রাতে সিনোফার্মের নতুন করে ৫০ লাখ টিকা এসেছে, সামনে আরও আসবে। ফলে আবারও ক্যাম্পেনের মাধ্যমে কোটি টিকা দেয়া হবে।

শনিবার থেকে বিমানবন্দরে পিসিআর টেস্ট ॥ স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, সব ঠিক থাকলে শনিবারের মধ্যেই বিদেশগামীরা বিমানবন্দরের পিসিআর ল্যাবগুলো থেকে পরীক্ষা করিয়ে নির্বিঘেœ বিদেশে যেতে পারবেন।

বৃহস্পতিবার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিদেশগামী যাত্রীদের কোভিড টেস্ট করার জন্য আরটি পিসিআর ল্যাব স্থাপন কাজ সরেজমিনে পরিদর্শন শেষে উপস্থিত সাংবাদিকদের ব্রিফিংকালে জাহিদ মালেক এমপি বলেন, হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আরটি পিসিআর ল্যাব বসানোর কাজ অতি দ্রæততম সময়ে করার জন্য আমি নিজে গত পরশু দিন এসে এখানে জায়গা নির্ধারণ করে দিয়ে গেছি। আশা করছি সন্ধ্যার মধ্যেই অবকাঠামো নির্মাণকাজ শেষ করা সম্ভব হবে। ইতোমধ্যেই বেশ কয়েকটি মেশিনও চলে এসেছে। এ নিয়ে স্বাস্থ্য খাতের সংশ্লিষ্ট সব কর্মকর্তারাই অক্লান্ত পরিশ্রম করছেন।

শীর্ষ সংবাদ:
রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ হত্যা ॥ তিন আসামি ২ দিনের রিমান্ডে         ঢাবি থেকে নবজাতকের মরদেহ উদ্ধার         দেশের সম্প্রীতি বিনষ্টে পরিকল্পনা হয়েছে লন্ডনে বসে ॥ তথ্যমন্ত্রী         মতিঝিলে বিআইসিসি ভবনের আগুন নিয়ন্ত্রণে         ‘শিগগিরই পূজামণ্ডপে সহিংসতায় ইন্ধনদাতাদের নাম প্রকাশ’         মৃত্যুশূন্যের একদিন পর রামেকে আরও চারজনের মৃত্যু         রফতানি পণ্যের উৎপাদন বাড়ানোর উপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর         স্বনামে চাল বিপণনের উদ্যোগ নিয়েছে নীলফামারীর মিলাররা         খালেদা জিয়াকে কেবিনে স্থানান্তর         নতুন রাজনৈতিক দল ঘোষণা করলেন নুর         সাকিব ছাড়াও টি-টোয়েন্টি বিশ্বকাপে আসর মাতাবেন যেসব ক্রিকেটার         নাইজেরিয়ায় মসজিদে বন্দুকধারীদের হামলায় নিহত ১৮         মুক্তিযোদ্ধা হিসেবে ইসমাইল হোসেনের নাম অন্তর্ভুক্তির দাবি         চীন থেকে আরও দেড় লাখ টিকা আসছে বিকেলে         মাদক মামলায় পরীমনির জামিন মঞ্জুর         পুলিশের লাঠিচার্জ ॥ বিএনপির সম্প্রীতি মিছিল পণ্ড         খুলনায় স্বামী, স্ত্রী ও মেয়েকে হত্যা করে লাশ পুকুরে ফেলে দিয়েছে দুর্বৃত্তরা         ঝিনাইদহের হরিণাকুন্ডুতে সড়ক দুর্ঘটনায় নসিমন চালক নিহত         চিকিৎসা শেষে দেশে ফিরলেন রাষ্ট্রপতি         নোয়াখালীতে ফয়সালের জবানবন্দিতে বিএনপি নেতা বুলুসহ ১৫ জনের নাম এসেছে