রবিবার ১ কার্তিক ১৪২৮, ১৭ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

এটিএম বুথের টাকা লুট করে জুয়া খেলে ডাকাত দল

এটিএম বুথের টাকা লুট করে জুয়া খেলে ডাকাত দল
  • সিরিয়াল সিআইডি দেখে কৌশল রপ্ত

স্টাফ রিপোর্টার ॥ ডাকাতির আগে ভারতীয় মেগা সিরিয়াল সিআইডি দেখে তারা। এরপর ব্যাংকের বুথের সিসি ক্যামেরায় কালো স্প্রে মেরে ক্যামেরা ঝাপসা করে বুথের লক ভেঙ্গে ডাকাতি করে। চক্রটি সিলেটের ওসমানী নগর ইউনাইটেড কমার্সিয়াল ব্যাংকের এটিএম মেশিনের লক ভেঙ্গে ২৪ লাখ টাকা নিয়ে পালিয়ে যায়। এই টাকা নিয়ে তারা জুয়া খেলা শুরু করে। এর মধ্যে ১৪ লাখ টাকার মতো জুয়া খেলে উড়িয়ে দেয় চক্রটি। এর সঙ্গে জড়িত তিনজনকে গ্রেফতারের পর এমনটি জানিয়েছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ।

গ্রেফতারকৃতরা হলো- মূলহোতা শামীম আহাম্মেদ, নূর মোহাম্মদ সেবুল ও আব্দুল হালিম। তাদের মধ্যে শামীম আহাম্মেদ দীর্ঘদিন ওমানপ্রবাসী, নূর মোহাম্মদ আগে দর্জির কাজ করত আর হালিম চা-দোকানি ছিল। ধারাবাহিক অভিযানে মঙ্গলবার ঢাকা ও হবিগঞ্জ জেলার বিভিন্ন এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। এ সময় তাদের কাছ থেকে লুণ্ঠিত ১০ লাখ আট হাজার টাকা, একটি ছুরিসহ ডাকাতি কাজে ব্যবহৃত জিনিসপত্র উদ্ধার করা হয়। বুধবার দুপুরে ডিএমপি মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন ডিবি উত্তরের যুগ্ম-কমিশনার মোহাম্মদ হারুণ-অর-রশীদ। তিনি বলেন, ১২ সেপ্টেম্বর রাতে দিকে ডাকাত দলের সদস্যরা সিলেটের ওসমানী নগরের নতুন বাজার হাজী ইউনুস উল্লাহ মার্কেটের ইউনাইটেড কমার্সিয়াল ব্যাংক (ইউসিবি) লিমিটেডের নিচতলায় স্থাপিত ব্যাংকের এটিএম বুথে ডাকাতি করে। বুথের সিকিউরিটি গার্ডকে মারপিট করে এবং হাত ও মুখ স্কচটেপ পেঁচিয়ে বুথে স্থাপিত এটিএম মেশিনের সম্মুখ দরজা ও লক ভেঙ্গে টাকা নিয়ে পালিয়ে যায়। গ্রেফতাররা তথ্যপ্রযুক্তি সম্পর্কে বেশ পারদর্শী। এটিএম বুথের এটিএম মেশিন ভেঙ্গে টাকা লুটের মূল পরিকল্পনাকারী শামীম আহাম্মেদ নিয়মিত ভারতীয় মেগা সিরিয়াল সিআইডি অনুষ্ঠানটি দেখত। ওই সিরিয়াল দেখে এটিএম বুথের এটিএম মেশিন ভাঙ্গার কলাকৌশল রফত করে ও টাকা লুটের পরিকল্পনা গ্রহণ করে। পরিকল্পনা মোতাবেক তার সহযোগী গ্রেফতার নূর মোহাম্মদ ও হালিমদের সঙ্গে এ বিষয়ে আলোচনা করে।

পরিকল্পনা বাস্তবায়নের জন্য তারা মুখে মাস্ক, মাথায় গোলাপী রঙের কাপড় বেঁধে ও মাথায় ক্যাপ পরে শাবল ও অন্যান্য যন্ত্রপাতিসহ ইউসিবির ওই এটিএম বুথে প্রবেশ করে। এটিএম বুথের সিসি ক্যামেরায় তাদের চেহারা যেন না দেখা যায় সেজন্য কালো রঙ্গের স্প্রে করে ক্যামেরার লেন্স ঝাপসা করে দেন। এ চক্রের মূলহোতা শামীম আহাম্মেদ দীর্ঘদিন ওমান থাকার পরে দেশে এসে বেশি টাকা আয়ের লোভে সিআইডি দেখে ডাকাতির পরিকল্পনা করে।

শামীম ও নূর মোহাম্মদের বিরুদ্ধে একটি করে মামলা রয়েছে। পলাতক একজনসহ এ চক্রের অন্য সদস্যদের ধরতে অভিযান অব্যাহত রয়েছে।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪০৫০৯৩৩৮
আক্রান্ত
১৫৬৫১৭৪
সুস্থ
২১৭৭৯৮৫৯০
সুস্থ
১৫২৭৩৩৩
শীর্ষ সংবাদ:
দেশ বিক্রি করে ক্ষমতায় আসব না ॥ বিশ্ব খাদ্য দিবসের অনুষ্ঠানে প্রধানমন্ত্রী         নিরাপদে দেশে ঢুকছে ভয়ঙ্কর আইস         দিগঙ্গনার অঙ্গন আজ পূর্ণ তোমার দানে ॥ এসেছে হেমন্তলক্ষ্মী         করোনাপরবর্তী স্বাভাবিক জীবনে ছন্দপতন         ‘আগের রাতেই মণ্ডপে কেউ কোরান শরীফ রেখে যায়’         ২৩ অক্টোবর সারাদেশে ছয় ঘণ্টার গণঅনশন         উন্নয়নে পিছিয়ে নেই শেরপুর         পাকিস্তানী যুদ্ধাপরাধীদের বিচারের উদ্যোগ নিতে হবে         সরকারের সঙ্গে আলেম ওলামাদের কোন বিরোধ নেই         ত্রিশালে সড়ক দুর্ঘটনায় এক পরিবারের ৫ জনসহ নিহত ৭         বগুড়ায় ১৪ বেইলি ব্রিজ সরিয়ে নতুন সেতু নির্মাণ শুরু হচ্ছে         করোনায় দেশে ৬ জনের মৃত্যু         করোনা : গত ২৪ ঘণ্টায় মৃত্যু ৬         ‘সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারীদের বিচারের আওতায় আনা হবে’         ঢাকামুখী অভিবাসন রোধ করতে হবে : মেয়র তাপস         রবিবার ২০ বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ ভর্তি পরীক্ষা শুরু         প্রতিদিন ৪০ হাজার স্কুল শিক্ষার্থী টিকা পাবে ॥ মাউশি         ইভ্যালির ওয়েবসাইট বন্ধ         ডেঙ্গু : গত ২৪ ঘন্টায় ১৮৩ জন হাসপাতালে         বিদেশে এনআইডির জন্য বরাদ্দ ১০০ কোটি টাকা