রবিবার ২ কার্তিক ১৪২৮, ১৭ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রাজশাহীতে আরও একটি চারলেন সড়কের কাজ উদ্বোধন করলেন মেয়র লিটন

রাজশাহীতে আরও একটি চারলেন সড়কের কাজ উদ্বোধন করলেন মেয়র লিটন

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ রাজশাহী মহানগরীর সমন্বিত নগর অবকাঠামো উন্নয়ন প্রকল্পের আওতায় নগরীর বন্ধগেট- সিটিহাট পর্যন্ত সড়কটি চারলেনে উন্নীতকরণ কাজের উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার দুপুরে ফলক উন্মোচনের মাধ্যমে ৩ দশমিক ৫৩২ কিলোমিটার সড়কটির কাজের উদ্বোধন করেন সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। কাজের উদ্বোধনের পর দোয়া ও মোনাজাত করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রাসিক মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, নগরবাসীর সুবিধার্থে ও নির্বিঘ্ন যানবাহন চলাচল নিশ্চিত করতে মহানগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রশস্ত করা হচ্ছে। বন্ধগেট হতে সিটি হাট সড়কটি হবে আন্তর্জাতিক মানের। বন্ধগেট রেলগেট এলাকায় একটি ফ্লাইওভারও নির্মাণ করা হবে। করোনার কারণে দীর্ঘ ১৬ মাস সারাবিশ্বেই উন্নয়ন কার্যক্রম স্থবির হয়ে ছিল। করোনা মোকাবেলা করে আমরা উন্নয়ন কাজ করে যাচ্ছি। করোনা বর্তমানে যেভাবে নিয়ন্ত্রণে আছে, এমন থাকলে আগামী এক বছরে মহানগরজুড়ে ব্যাপক উন্নয়ন দৃশ্যমান হবে। নগরবাসীর যে সমস্ত নাগরিক সুবিধা দরকার, সকল সুবিধা নিশ্চিত করা হবে।

ওয়ার্ড পর্যায়ে রাস্তা ও ড্রেন নির্মাণে গুরুত্ব দেওয়া হয়েছে জানিয়ে রাসিক মেয়র বলেন, ৩০টি ওয়ার্ডের পাড়া মহল্লা, অলিগলির সকল রাস্তা ও ড্রেন নির্মাণ করা হবে। এজন্য ১৮৫ কোটি টাকার দরপত্র আহ্বান করে কাজ শুরু করা হয়েছে। আগামী এক থেকে দেড় বছরের মধ্যে প্রতিটি ওয়ার্ডের পাড়া, মহল্লা ও অলিগলির রাস্তা ও ড্রেন নতুন ও ঝকঝকে হবে।

মেয়র আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য ও বিচক্ষণ নেতৃত্বে আমরা সফলভাবে করোনা মোকাবেলা করে যাচ্ছি। করোনাকালীন দফায় দফায় প্রধানমন্ত্রীর পক্ষ থেকে খাদ্য সামগ্রী, নগদ অর্থ, চিকিৎসা সামগ্রী বিতরণ করা হয়েছে। সরকারি উদ্যোগের পাশাপাশি ব্যক্তিগত উদ্যোগে দফায় দফায় খাদ্য, অর্থ, চিকিৎসা, বিনামূল্যে অক্সিজেন সেবা সহ বিভিন্ন সহায়তা প্রদান করেছি।

উল্লেখ্য, ৪৪ কোটি ৯২ লাখ টাকা ব্যয়ে বন্ধগেট হতে সিটি হাট পর্যন্ত অযান্ত্রিক লেনসহ চারলেন সড়ক ও রোড ডিভাইডার নির্মাণ করা হবে। ৩ দশমিক ৫৩২ কিলোমিটার দৈর্ঘ্য রাস্তাটি ৮০ ফুট প্রশস্ত করা হবে। উভয়পাশে ২২ ফুট করে ৪৪ ফুট রাস্তা, রাস্তার উভয় পাশ্বে ৬ ফুট করে মোট ১২ ফুট ড্রেন ও ফুটপাত, ফুটপাত ও ড্রেনের উভয়পাশে ১০ ফুট করে ২০ ফুট স্লো মুভিং ভিহেকেল রাস্তা, রাস্তার ৪ ফুটের ডিভাইডার নির্মাণ করা হবে। কাজটির বাস্তবায়নকারী ঠিকাদারী প্রতিষ্ঠান এএস-এমই (জেভি)।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন রাসিকের ১৪নং ওয়ার্ড কাউন্সিলর আনোয়ার হোসেন আনার ও প্রকল্প পরিচালক ও তত্ত্বাবধায়ক প্রকৌশলী নুর ইসলাম তুষার।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪১২৫৩৭৪৬
আক্রান্ত
১৫৬৫৪৮৮
সুস্থ
২১৮৪৮৭৭৮৯
সুস্থ
১৫২৭৮৬২
শীর্ষ সংবাদ:
রোহিঙ্গা ও আটকেপড়া পাকিস্তানিরা দেশের বোঝা : প্রধানমন্ত্রী         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ১৬         পিপিপিতে হচ্ছে না ঢাকা-চট্টগ্রাম এক্সপ্রেসওয়ে নির্মাণ         ৯০ হাজার টন সার কিনবে সরকার         আগামী ২০ অক্টোবর ঈদে মিলাদুন্নবীর ছুটি         টি-টোয়েন্টি বিশ্বকাপ: টস জিতে ফিল্ডিংয়ে স্বাগতিকরা         এবার হচ্ছে না লালন মেলা         ডেঙ্গু: গত ২৪ ঘণ্টায় ২০১ জন সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি         ই-কমার্স গ্রাহকদের টাকা ফেরত দিতে আইনি নোটিশ         দাঙ্গা বাঁধানোই ছিল কুমিল্লার ঘটনার উদ্দেশ্য ॥ স্থানীয় সরকারমন্ত্রী         ‘কুমিল্লার ঘটনায় জড়িতদের শিগগিরই গ্রেফতার করা হবে’         দেশের বাতাসে ষড়যন্ত্র, ছাত্রলীগকে সতর্ক থাকার আহ্বান         মধুর ক্যান্টিনে মুখোমুখি ছাত্রলীগ-ছাত্রদল, ক্যাম্পাসে উত্তেজনা         জি বাংলার পর সম্প্রচারে স্টার জলসা         রাশিয়ার ইয়েকাতেরিনবুর্গে ভেজাল মদের বিষক্রিয়ায় ১৮ জনের মৃত্যু         অতিবৃষ্টি ও বন্যায় কেরালায় নিহত ১৮         কাকরাইলে সংঘর্ষের ঘটনায় দুই মামলা ॥ আসামি ৪ হাজার         সোমবার রাজধানীর যেসব এলাকায় গ্যাস থাকবে না         খিলক্ষেতে আরেক চিকিৎসকের লাশ উদ্ধার         আইয়ুব বাচ্চু স্মরণে ‘আসা যাওয়া’ প্রকাশ পাচ্ছে আগামীকাল