বুধবার ১২ কার্তিক ১৪২৮, ২৭ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

এবার নির্বাহী কমিটির সদস্যদের সঙ্গে হাইকমান্ডের বৈঠক

  • জানালেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল

স্টাফ রিপোর্টার ॥ ভবিষ্যত কর্মকৌশল ঠিক করতে সিনিয়র নেতাদের পর এবার নির্বাহী কমিটির সদস্যপদে থাকা নেতাদের সঙ্গে বৈঠক করবে বিএনপি। এ ছাড়াও মাঠ পর্যায়ের নেতাদের সঙ্গে ধারাবাহিক বৈঠকে বসার সিদ্ধান্ত নিয়েছে বিএনপি। এর মধ্যে প্রথমেই ২১, ২২ ও ২৩ সেপ্টেম্বর এ তিন দিনব্যাপী নির্বাহী কমিটির সদস্যদের সঙ্গে বৈঠক করে মতবিনিময় করবেন দলীয় হাইকমান্ড। রবিবার বিএনপি চেয়ারপার্সনের গুলশান কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কর্মসূচীর কথা জানান।

এক প্রশ্নের জবাবে ফখরুল বলেন, যখন বিএনপির ধারাবাহিক সভাগুলো শেষ হবে তখন আমরা সময়মতো আমাদের মতামতগুলো জানাব। এ ছাড়া আমাদের পরবর্তী কর্মপন্থাও জানতে পারব। তবে বিএনপির নির্বাহী কমিটির সিনিয়র নেতাদের সঙ্গে মতবিনিময় সভায় রাজনৈতিক ও সাংগঠনিক বিষয় আলোচনা হয়েছে। দেশের সার্বিক রাজনৈতিক পরিস্থিতি, সরকারের একদলীয় শাসন প্রবর্তনের চেষ্টা, বিরোধী দলের নেতাকর্মীদের ওপর নির্যাতন, খালেদা জিয়াকে মুক্তি না দেয়াসহ বর্তমান পরিস্থিতি নিয়ে আলোচনা হয়েছে।

অপর এক প্রশ্নের জবাবে মির্জা ফখরুল বলেন, আমাদের বেশির ভাগ কমিটি পুনর্গঠনের কাজ শুরু হয়েছে। অঙ্গসংগঠনগুলোর পুনর্গঠনের কাজও শুরু হয়েছে অনেকদিন ধরে। মাঠপর্যায়ে থানা ও ইউনিয়ন পর্যায়ে হয়েছে। এখন জেলা পর্যায়ে হতে যাচ্ছে। যেহেতু করোনা মহামারী চলছে, সে কারণে সম্মেলনগুলো করা সম্ভব হয়নি। তবে বেশিরভাগ জায়গায় সম্মেলনের জন্য প্রস্তুতি চলছে। একইভাবে বিএনপির যেসব মেয়াদোত্তীর্ণ কমিটি আছে সেসব কমিটিগুলোর নতুন করে আহবায়ক কমিটি গঠন করা হচ্ছে। তারা ওয়ার্ড পর্যায় থেকে শুরু করে ইউনিয়ন পর্যায়ে কাজ শুরু করেছে। কয়েকটি জেলায় সম্মেলন অতি দ্রুত শেষ হবে।

ফখরুল বলেন, শনিবার বিএনপির স্থায়ী কমিটির বৈঠকে নির্বাহী কমিটির সদস্যসহ মাঠ পর্যায়ের নেতাদের সঙ্গে ধারাবাহিক বৈঠকের সিদ্ধান্ত হয়। এ ছাড়াও বিএনপির সাংগঠনিক অবস্থা নিয়ে বিস্তারিত আলোচনা হয়। ১৪, ১৫ ও ১৬ সেপ্টেম্বর নির্বাহী কমিটির নেতাদের নিয়ে যে বৈঠক হয়েছে সে বিষয়েও আলোচনা হয়। তিনি বলেন, এবার তিনদিনব্যাপী যে বৈঠক হবে আগের মতোই ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও স্থায়ী কমিটির সদস্যরা উপস্থিত থাকবেন। আর প্রতিটি জেলার সভাপতি পদাধিকার বলে কেন্দ্রীয় কমিটির সদস্য। তাই তারাও অবশ্যই নির্বাহী কমিটির সদস্যদের সঙ্গে বৈঠকে অংশ নেবেন।

ফখরুল বলেন, ১৪, ১৫ ও ১৬ সেপ্টেম্বর টানা তিনদিন বিএনপির নির্বাহী কমিটির ভাইস চেয়ারম্যান, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা, যুগ্ম মহাসচিব, সাংগঠনিক সম্পাদক, বিভিন্ন সম্পাদক, সহ-সম্পাদক এবং দলের বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাদের সঙ্গে রুদ্ধদ্বার বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে দেশের বর্তমান অবস্থা ও দলের ভবিষ্যত করণীয় কি হওয়া উচিত তা নিয়ে নেতাদের মতামত জানতে চাওয়া হয়।

শীর্ষ সংবাদ:
করোনা: গত ২৪ ঘণ্টায় মৃত্যু ৭, নতুন শনাক্ত ৩০৬         বৃহস্পতিবার গণটিকার দ্বিতীয় ডোজ         ১ ফেব্রুয়ারিতে হচ্ছে না এসএসসি পরীক্ষা : শিক্ষামন্ত্রী         বহদ্দারহাটের ফ্লাইওভারের পিলারে ফাটল পায়নি নকশা প্রণয়নকারী প্রতিষ্ঠান         সার্বিক বিবেচনায় মুদ্রাস্ফীতি বাড়েনি ॥ অর্থমন্ত্রী         ব্যাংকে টাকা জমা –উত্তোলনকারীদের টার্গেট, গ্রেফতার ৯         ‘কুমিল্লার ঘটনায় ফেসবুককে সতর্ক করে চিঠি দেওয়া হয়েছে’         সুদানে সব ধরনের ফ্লাইট স্থগিত         কেরানীগঞ্জের কেন্দ্রীয় কারাগারে হাজতির মৃত্যু         সপ্তাহখানেকের মধ্যেই করোনা টিকা পাবে স্কুল শিক্ষার্থীরা ॥ শিক্ষামন্ত্রী         মার্কিন শিশুদের জন্য ফাইজারের টিকা অনুমোদনের সুপারিশ         নির্বাচনী সংঘাত ॥ নিহত কাপ্তাইয়ের ইউপি সদস্য         বাসেত মজুমদারের মৃত্যুতে রাষ্ট্রপতির শোক         ইরাকে আইএস জঙ্গিদের হামলা ॥ নিহত ১১         ‘বাংলাদেশ সেনাবাহিনী বহির্বিশ্বে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছে’         রাজধানীতে মাদকবিরোধী অভিযানে আটক ৭৫         মেজর সিনহা হত্যা মামলার ষষ্ঠ দফায় তৃতীয় দিনের সাক্ষ্যগ্রহণ চলছে         ফরিদগঞ্জে মাকে কুপিয়ে হত্যা, ছেলে আটক         আইনজীবী বাসেত মজুমদারের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক         যানবাহন নিয়ে পাটুরিয়া ঘাটে উল্টে গেছে ফেরি আমানত শাহ