রবিবার ২ কার্তিক ১৪২৮, ১৭ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নিরাপত্তাজনিত কারণে বাতিল হল নিউজিল্যান্ডের পাকিস্তান সফর

নিরাপত্তাজনিত কারণে বাতিল হল নিউজিল্যান্ডের পাকিস্তান সফর

অনলাইন ডেস্ক ॥ প্রায় দেড় যুগ পর পাকিস্তানের মাটিতে পা রেখেছিল নিউজিল্যান্ড দল। সেই সফরে এসে একটি ম্যাচও না খেলে দেশে ফেরত যাচ্ছে নিউজিল্যান্ড দল। এক বিবৃতিতে নিউজিল্যান্ড দল জানিয়েছে, নিরাপত্তাজনিত কারণে নিজেদেরকে সিরিজটি থেকে সরিয়ে নিচ্ছে ব্ল্যাকক্যাপসরা।

ঘটনার শুরু স্থানীয় সময় দুপুর ১ টা ৪০ মিনিটে। সে সময়ই সাধারণত সব খেলোয়াড়ের অনুশীলনে চলে আসার কথা। কিন্তু তখনো নিউজিল্যান্ড কিংবা পাকিস্তান দল অনুশীলনে আসেনি। এমনকি দর্শকদেরও ঢুকতে দেওয়া হয়নি স্টেডিয়ামে।

পাকিস্তানের স্থানীয় সংবাদ মাধ্যম জানাচ্ছিল, সফরকারী দলের একজন করোনায় আক্রান্ত হয়েছেন। এর ফলে পাকিস্তান দলের কাউকেও হোটেলে নিজেদের কক্ষ থেকে বের হওয়ার অনুমতি দেওয়া হয়নি। তখন ধারণা করা হচ্ছিল, করোনা শঙ্কায় সিরিজের প্রথম ম্যাচটা বুঝি বাতিল হতে চলেছে।

কিন্তু কিছুক্ষণ পর সবাইকে চমকে দিয়ে নতুন সিদ্ধান্ত আসে নিউজিল্যান্ড ক্রিকেটের পক্ষ থেকে। সেখানে বলা হয়, ‘রাওয়ালপিন্ডিতে পাকিস্তানের বিপক্ষে তিন ওয়ানডের প্রথমটি আজ খেলার কথা ছিল আমাদের। তবে, পাকিস্তানের জন্য নিউজিল্যান্ড সরকারের সতর্কতামূলক নির্দেশনা বেড়ে যাওয়া আর মাঠে থাকা নিউজিল্যান্ডের নিরাপত্তা উপদেষ্টাদের দেওয়া নির্দেশনা মেনে নিয়ে সিদ্ধান্ত নেওয়া হয়েছে যে, ব্ল্যাকক্যাপসরা সফরটি চালিয়ে যাবে না। এখন দলটির পাকিস্তান ছাড়ার প্রস্তুতি চলছে।’

আর তাতেই বাতিল হয়ে যায় তিন ওয়ানডে ও পাঁচ টি-টোয়েন্টির এই সিরিজটি। ফলে প্রায় দেড় যুগ পর পাকিস্তান সফর করতে এসে না খেলেই ফিরে যাচ্ছে নিউজিল্যান্ড।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪১২৫৩৭৪৬
আক্রান্ত
১৫৬৫১৭৪
সুস্থ
২১৮৪৮৭৭৮৯
সুস্থ
১৫২৭৩৩৩
শীর্ষ সংবাদ:
রোহিঙ্গা ও আটকেপড়া পাকিস্তানিরা দেশের বোঝা : প্রধানমন্ত্রী         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ১৬         পিপিপিতে হচ্ছে না ঢাকা-চট্টগ্রাম এক্সপ্রেসওয়ে নির্মাণ         ৯০ হাজার টন সার কিনবে সরকার         আগামী ২০ অক্টোবর ঈদে মিলাদুন্নবীর ছুটি         টি-টোয়েন্টি বিশ্বকাপ: টস জিতে ফিল্ডিংয়ে স্বাগতিকরা         এবার হচ্ছে না লালন মেলা         দাঙ্গা বাঁধানোই ছিল কুমিল্লার ঘটনার উদ্দেশ্য ॥ স্থানীয় সরকারমন্ত্রী         ‘কুমিল্লার ঘটনায় জড়িতদের শিগগিরই গ্রেফতার করা হবে’         দেশের বাতাসে ষড়যন্ত্র, ছাত্রলীগকে সতর্ক থাকার আহ্বান         মধুর ক্যান্টিনে মুখোমুখি ছাত্রলীগ-ছাত্রদল, ক্যাম্পাসে উত্তেজনা         জি বাংলার পর সম্প্রচারে স্টার জলসা         রাশিয়ার ইয়েকাতেরিনবুর্গে ভেজাল মদের বিষক্রিয়ায় ১৮ জনের মৃত্যু         অতিবৃষ্টি ও বন্যায় কেরালায় নিহত ১৮         কাকরাইলে সংঘর্ষের ঘটনায় দুই মামলা ॥ আসামি ৪ হাজার         সোমবার রাজধানীর যেসব এলাকায় গ্যাস থাকবে না         খিলক্ষেতে আরেক চিকিৎসকের লাশ উদ্ধার         আইয়ুব বাচ্চু স্মরণে ‘আসা যাওয়া’ প্রকাশ পাচ্ছে আগামীকাল         প্রায় দুই বছর পর খুললো রাবির হল         বরিশালে তিনটি মন্দিরে ভাঙচুরের ঘটনায় মামলা