রবিবার ২ কার্তিক ১৪২৮, ১৭ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

পাথরঘাটায় সরকারি জমি ভরাটে চলছে মহোৎসব

পাথরঘাটায় সরকারি জমি ভরাটে চলছে মহোৎসব

নিজস্ব সংবাদদাতা, পাথরঘাটা ॥ বরগুনার পাথরঘাটায় রাতের আঁধারে বালু দিয়ে সরকারি পুকুর ভরাট করে দখল করার মহোৎসব চালাচ্ছে দখলদাররা। তবে কারা দখলের চেষ্টা করেছে তা নিশ্চিত করে বলতে পারেননি পাথরঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী কমিশনার ভুমি হোসাইন মুহাম্মদ আল-মুজাহিদ।

খোঁজ নিয়ে দেখা যায় পাথরঘাটা ভূমি অফিস লাগোয়া বিশাল জলধারাটির দক্ষিণপার পাথরঘাটা পৌরসভার পিছনের অংশটি বালু দিয়ে ভরাট করা। এ কারণে কয়েকদিনের অতিবৃষ্টিতে পুকুরের অতিরিক্ত পানি নিষ্কাশন না হতে পারায় আশপাশের এলাকায় সহ পাথরঘাটা আদর্শ পাইলট বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের প্রবেশ পথটিও পানির নিচে তলিয়ে রয়েছে। স্থানীয়রা জানান পাথরঘাটার বিভিন্ন জলধারা গুলো সুষ্ট পরিকল্পনার অভাবে দিন দিন দখলদারদের পেটে চলে যাচ্ছে। যে অংশ বাকি আছে তাও নর্দমায় পরিণত হয়েছে।

পাথরঘাটা পৌরসভার ৮ নম্বর ওয়ার্ড কাউন্সিলর রফিকুল ইসলাম কাঁকন জানান, আমি বাদী হয়ে ২০১৯ সালে ১ নং খাস খতিয়ান এর ৫০৫ ও ৩৩৯৬ দাগে খাল ভড়াটি জমিতে অবৈধভাবে দখলদারদের উচ্ছেদের জন্য মহামান্য হাইকোর্টে মামলা দায়ের করেছি। মামলা নং ৭৭৭১/২০১৯। যা বর্তমানে চলমান রয়েছে। বিষয়টি উর্দ্ধতন কর্তৃপক্ষকে একাধিকবার জানানোর পরেও প্রতিদিন খাল ভরাটি জমির দখলের মহোৎসব চলমান আছে পাথরঘাটায়।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক প্রতক্ষদর্শী জানান, পাথরঘাটা পৌরসভা ভবন নির্মাণের জন্য পুকুরটি ভরাট করতে যাচ্ছিল। তবে তা ইউএনও বন্ধ করে দিয়েছেন বলে তারা জানান। এবিষয়ে পাথরঘাটা পৌর মেয়র আনোয়ার হোসেন আকন জানান জমিটি ইতিপূর্বেই আমাদের দখলে ছিল। তবে নিচু অংশ হওয়ায় বালু দিয়ে ভরাট করা হয়েছে। যাতে পানি না জামতে পারে।

পাথরঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী কমিশনার ভুমি হোসাইন মুহাম্মদ আল-মুজাহিদ জানান, রাতের আঁধারে কারা যেন সরকারের রেকর্ড ভুক্ত খাস খতিয়ানের পুকুরটি বালু দিয়ে ভরাটের পাঁয়তারা করছিল। কিন্তু তারা সফল হয়নি। তবে পাথরঘাটার যে সকল সরকারি জমি দখল হয়েছে সেগুলো উদ্ধার করা হবে। অপরদিকে জলধারা দৃষ্টি নন্দন করার জন্য পরিকল্পনা গ্রহন করা হয়েছে বলেও জানান তিনি।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪০৫০৯৩৩৮
আক্রান্ত
১৫৬৫১৭৪
সুস্থ
২১৭৭৯৮৫৯০
সুস্থ
১৫২৭৩৩৩
শীর্ষ সংবাদ:
দেশ বিক্রি করে ক্ষমতায় আসব না ॥ বিশ্ব খাদ্য দিবসের অনুষ্ঠানে প্রধানমন্ত্রী         নিরাপদে দেশে ঢুকছে ভয়ঙ্কর আইস         দিগঙ্গনার অঙ্গন আজ পূর্ণ তোমার দানে ॥ এসেছে হেমন্তলক্ষ্মী         করোনাপরবর্তী স্বাভাবিক জীবনে ছন্দপতন         ‘আগের রাতেই মণ্ডপে কেউ কোরান শরীফ রেখে যায়’         ২৩ অক্টোবর সারাদেশে ছয় ঘণ্টার গণঅনশন         উন্নয়নে পিছিয়ে নেই শেরপুর         পাকিস্তানী যুদ্ধাপরাধীদের বিচারের উদ্যোগ নিতে হবে         সরকারের সঙ্গে আলেম ওলামাদের কোন বিরোধ নেই         ত্রিশালে সড়ক দুর্ঘটনায় এক পরিবারের ৫ জনসহ নিহত ৭         বগুড়ায় ১৪ বেইলি ব্রিজ সরিয়ে নতুন সেতু নির্মাণ শুরু হচ্ছে         করোনায় দেশে ৬ জনের মৃত্যু         করোনা : গত ২৪ ঘণ্টায় মৃত্যু ৬         ‘সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারীদের বিচারের আওতায় আনা হবে’         ঢাকামুখী অভিবাসন রোধ করতে হবে : মেয়র তাপস         রবিবার ২০ বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ ভর্তি পরীক্ষা শুরু         প্রতিদিন ৪০ হাজার স্কুল শিক্ষার্থী টিকা পাবে ॥ মাউশি         ইভ্যালির ওয়েবসাইট বন্ধ         ডেঙ্গু : গত ২৪ ঘন্টায় ১৮৩ জন হাসপাতালে         বিদেশে এনআইডির জন্য বরাদ্দ ১০০ কোটি টাকা