রবিবার ২ কার্তিক ১৪২৮, ১৭ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ফ্রান্সে করোনার টিকা না নেয়ার কারণে কয়েক হাজার স্বাস্থ্যকর্মী বরখাস্ত

ফ্রান্সে করোনার টিকা না নেয়ার কারণে কয়েক হাজার স্বাস্থ্যকর্মী বরখাস্ত

অনলাইন ডেস্ক ॥ ফ্রান্সে করোনা ভাইরাসের টিকা না নেয়ার কারণে কয়েক হাজার স্বাস্থ্যকর্মীকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এ সময়ে তারা কোনো বেতনও পাবেন না। এ সপ্তাহে টিকা নেয়ার ডেডলাইন শেষ হওয়ার আগে তারা টিকা নিতে ব্যর্থ হয়েছেন বলে এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে। দেশটির স্বাস্থ্যমন্ত্রী অলিভিয়ার ভেরান বৃহস্পতিবার এ কথা বলেছেন। মন্ত্রী স্থানীয় আরটিএল রেডিওকে বলেছেন, স্বাস্থ্য কেন্দ্র এবং ক্লিনিকের প্রায় ৩০০০ কর্মীকে বরখাস্তের এই নোটিশ দেয়া হয়েছে। কারণ, তারা এখনও টিকা নেননি। তিনি আরো বলেন, আরো কয়েক ডজন স্বাস্থ্যকর্মী টিকা নিতে অস্বীকৃতি জানিয়ে পদত্যাগপত্র দিয়েছেন।

ওদিকে প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রন হাসপাতাল, অবসরপ্রাপ্ত কর্মীদের আবাসন এবং ফায়ার সার্ভিসের স্টাফদের জন্য জুলাই মাসেই ডেডলাইন নির্ধারণ করে দেন। তিনি বলেন, এসব স্টাফকে ১৫ই সেপ্টেম্বরের মধ্যে করোনা ভাইরাসের কমপক্ষে এক ডোজ টিকা নিতে হবে। তা নাহলে তাদেরকে বেতনহীন সাময়িক বরখাস্ত করা হবে।

বিশেষ করে দেশটির বহু নার্স এই টিকা নিয়ে অনিচ্ছা প্রকাশ করেছেন। তারা এর নিরাপত্তা এবং কার্যকারিতা নিয়ে উদ্বিগ্ন। তাদের এই ভীতি একরকম ঝুঁকি সৃষ্টি করেছে। ফলে ফ্রান্সে টিকাদান কার্যক্রম ব্যাহত হচ্ছে। দেশটির জাতীয় জনস্বাস্থ্য বিষয়ক এজেন্সি গত সপ্তাহে বলেছে যে, হাসপাতালের শতকরা প্রায় ১২ ভাগ স্টাফ এবং প্রাইভেট প্রাকটিস করেন এমন শতকরা প্রায় ৬ ভাগ চিকিৎসক এখনও টিকা নিতে বাকি আছেন। শতকরা ৭০ ভাগ নাগরিক এরই মধ্যে পূর্ণাঙ্গ টিকা নিয়েছেন। কমপক্ষে এক ডোজ টিকা নিয়েছেন এমন মানুষের শতকরা হার ৭৪ ভাগ।

শীর্ষ সংবাদ:
রোহিঙ্গা ও আটকেপড়া পাকিস্তানিরা দেশের বোঝা : প্রধানমন্ত্রী         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ১৬         জলবায়ু ইস্যুতে লক্ষ্য অর্জনে ইইউকে পাশে চায় বাংলাদেশ         পিপিপিতে হচ্ছে না ঢাকা-চট্টগ্রাম এক্সপ্রেসওয়ে নির্মাণ         ৯০ হাজার টন সার কিনবে সরকার         আগামী ২০ অক্টোবর ঈদে মিলাদুন্নবীর ছুটি         টি-টোয়েন্টি বিশ্বকাপ: টস জিতে ফিল্ডিংয়ে স্বাগতিকরা         এবার হচ্ছে না লালন মেলা         ডেঙ্গু: গত ২৪ ঘণ্টায় ২০১ জন সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি         ১৬তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার চূড়ান্ত ফল প্রকাশ         ই-কমার্স গ্রাহকদের টাকা ফেরত দিতে আইনি নোটিশ         দাঙ্গা বাঁধানোই ছিল কুমিল্লার ঘটনার উদ্দেশ্য ॥ স্থানীয় সরকারমন্ত্রী         ‘কুমিল্লার ঘটনায় জড়িতদের শিগগিরই গ্রেফতার করা হবে’         দেশের বাতাসে ষড়যন্ত্র, ছাত্রলীগকে সতর্ক থাকার আহ্বান         মধুর ক্যান্টিনে মুখোমুখি ছাত্রলীগ-ছাত্রদল, ক্যাম্পাসে উত্তেজনা         জি বাংলার পর সম্প্রচারে স্টার জলসা         রাশিয়ার ইয়েকাতেরিনবুর্গে ভেজাল মদের বিষক্রিয়ায় ১৮ জনের মৃত্যু         অতিবৃষ্টি ও বন্যায় কেরালায় নিহত ১৮         কাকরাইলে সংঘর্ষের ঘটনায় দুই মামলা ॥ আসামি ৪ হাজার         সোমবার রাজধানীর যেসব এলাকায় গ্যাস থাকবে না