শনিবার ৮ কার্তিক ১৪২৮, ২৩ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

৫০০ ম্যাচ আর ১৫ শিরোপা নিয়ে পোলার্ডের পাশে ব্রাভো

৫০০ ম্যাচ আর ১৫ শিরোপা নিয়ে পোলার্ডের পাশে ব্রাভো

অনলাইন ডেস্ক ॥ ম্যাচটি খেলতে নেমেই কাইরন পোলার্ডের একটি কীর্তি স্পর্শ করেন ডোয়াইন ব্রাভো। রোমাঞ্চকর ফাইনাল জয়ের পর তিনি ছুঁয়ে ফেলেন পোলার্ডের আরেকটি রেকর্ড। সব মিলিয়ে এবারের ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের(সিপিএল) ফাইনাল ম্যাচটি নানা অর্জনে স্মরণীয় করে রাখেন ব্রাভো।

সেন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়টসের অধিনায়ক ফাইনালে অবশ্য নিজে পারফর্ম করতে পারেননি। তবে সমৃদ্ধ ক্যারিয়ারের পথচলা আর ফাইনালে সতীর্থদের দুর্দান্ত পারফরম্যান্স মিলিয়ে ধরা দেয় তার বেশি কিছু অর্জন।

ফাইনাল ম্যাচটি ছিল ব্রাভোর টি-টোয়েন্টি ক্যারিয়ারের ৫০০তম ম্যাচ। এই সংস্করণে ৫০০ ম্যাচ খেলার অসাধারণ কীর্তি এতদিন ছিল পোলার্ডের একার।

পোলার্ডের ম্যাচ এখন ৫৬১টি। ব্রাভোর ৫০০ হল। ৪৪৬ ম্যাচ নিয়ে বেশ পেছনে ক্রিস গেইল, শোয়েব মালিকের ম্যাচ ৪৩৬টি।

নাটকীয় ফাইনালে ডমিনিক ড্রেকসের দুর্দান্ত ব্যাটিংয়ে (২৪ বলে ৪৮*) শেষ বলে সেন্ট লুসিয়া কিংসকে হারিয়ে চ্যাম্পিয়ন হয় ব্রাভোর সেন্ট কিটস অ্যান্ড নেভিস।

বিশ্বজুড়ে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট খেলে বেড়ানো ব্রাভোর এটি টি-টোয়েন্টি ক্রিকেটে ১৫তম শিরোপা। সবচেয়ে বেশি শিরোপার রেকর্ডে তিনি নাম লেখান পোলার্ডের পাশে।

গত নবেম্বরে আইপিএলে মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে শিরোপা জিতে ব্রাভোকে ছাড়িয়ে গিয়েছিলেন পোলার্ড। এবার ব্রাভোর শিরোপা জয়ে দুজন এখন পাশাপাশি। সামনেই আইপিএলে দুজনের সুযোগ থাকবে রেকর্ডটি একার করে নেওয়ার।

১৩ ট্রফি জিতে এই দুজনের পেছনে আছেন শোয়েব মালিক। রোহিত শর্মা ট্রফি জয়ের স্বাদ পেয়েছেন ১০টি, লাসিথ মালিঙ্গা ও ড্যানিয়েল ক্রিস্টিয়ান ৯টি করে।

এবারের জয়ে সিপিএলেও নিজেকে অনন্য উচ্চতায় নিয়ে গেলেন ব্রাভো। এই টুর্নামেন্টে পাঁচটি শিরোপা জয়ের অংশ হলেন তিনি। এই কীর্তি নেই আর কারও।

এই পাঁচ সিপিএল শিরোপার চারটিই তিনি জিতে নেন অধিনায়ক হিসেবে। দুটির বেশি সিপিএল শিরোপা পাননি আর কোনো অধিনায়ক।

ক্যারিয়ারের ১৫ শিরোপার মধ্যে এই সিপিএল জয় অবশ্য তার হৃদয়ে আলাদা জায়গা নিয়ে থাকবে, ম্যাচ শেষে বললেন ব্রাভো।

“নিজেকে চ্যালেঞ্জ করে আমি এই দলে এসেছিলাম যে দেখি, কিছু করতে পারি কিনা। নতুন ফ্র্যাঞ্চাইজি, নিজের স্বস্তির সীমানার বাইরে গিয়ে, জানতাম না এখানে পথচলা কেমন হবে… এই ট্রফি জয় তাই আমরা কাছে সেরা তিন শিরোপার মধ্যে থাকবে।”

Rasel
করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪৩৪১৩৮১৮
আক্রান্ত
১৫৬৭১৩৯
সুস্থ
২২০৫৭০৬৬৬
সুস্থ
১৫৩০৬৪৭
শীর্ষ সংবাদ:
সড়কে শৃঙ্খলা আনাই আমাদের চ্যালেঞ্জ ॥ কাদের         সম্প্রীতি বজায় রাখতে শিশুদের সংস্কৃতিচর্চা অপরিহার্য ॥ তথ্যমন্ত্রী         কবি শামসুর রাহমানের জন্মদিন আজ         মগবাজারে ট্রেনের বগি লাইনচ্যুত, যোগাযোগ বিঘ্নিত         করোনায় ১ লাখ ৮০ হাজার স্বাস্থ্যকর্মীর মৃত্যুর শঙ্কা ডব্লিউএইচওর         উন্নয়নের মহাসড়কে নারায়ণগঞ্জ         জলবায়ু পরিস্থিতি বিপর্যয়ের দিকে এগিয়ে যাচ্ছে ॥ জাতিসংঘ         করোনা ভাইরাসে ১৭ মাসে সর্বনিম্ন ৪ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৩২         পূজামণ্ডপে কোরআন শরিফ রাখার কথা ‘স্বীকার করেছেন’ ইকবাল         ২৪ ঘণ্টায় আরও ১২৩ ডেঙ্গু রোগী হাসপাতালে         সংখ্যালঘুদের সুরক্ষায় আইনের দাবি দিয়ে শাহবাগ ছাড়লেন বিক্ষোভকারীরা         রোহিঙ্গা ক্যাম্পে মাদক-অস্ত্র বন্ধে প্রয়োজনে গুলি ॥ পররাষ্ট্রমন্ত্রী         সড়কে শৃঙ্খলা আনাই আমাদের চ্যালেঞ্জ ॥ সেতু মন্ত্রী         কোরিয়ার ভিসার জন্য আবেদন শুরু রবিবার         বিদেশি শ্রমিকদের ওপর নিষেধাজ্ঞা তুলছে মালয়েশিয়া         মুশফিক ও লিটনের প্রতি আস্থা রাখতে বললেন অধিনায়ক মাহমুদউল্লাহ         রাজধানীর কাওরানবাজার এলাকায় মালবাহী ট্রেন লাইনচ্যুত         সিরিয়ার বনে আগুন দেওয়ার দায়ে ২৪ জনের মৃত্যুদণ্ড ১১ জনের যাবজ্জীবন         নেপালে বন্যা, ভূমিধস ॥ মৃত্যু ১০০ জনের বেশী         ঝিনাইদহে ইজিবাইক চালক হত্যার ঘটনায় ৬ জন গ্রেফতার