শুক্রবার ৭ কার্তিক ১৪২৮, ২২ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ক্যাসিনোকান্ডে বন্ধ ক্লাবগুলো ফের চালুর উদ্যোগ

স্পোর্টস রিপোর্টার ॥ বহুল আলোচিত ক্যাসিনোকান্ডের সঙ্গে জড়িত অনেক ক্লাব বর্তমানে বন্ধ আছে। ক্লাব বন্ধ থাকায় খেলাধুলার কার্যক্রম তেমন নেই বললেই চলে ওই ক্লাবগুলোর। ফলে ক্লাবগুলোতে প্রাণ ফিরিয়ে আনার উদ্যোগ নিয়েছে জাতীয় ক্রীড়া পরিষদ (এনএসসি)। সেলক্ষ্যে বন্ধ ক্লাবগুলো খুলে দেয়ার চিন্তাভাবনা করা হচ্ছে। গতকাল বুধবার যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল কর্মকর্তাদের সঙ্গে আলোচনার মাধ্যমে বন্ধ থাকা ক্লাবগুলো ফের চালু করতে নির্দেশনা দিয়েছেন এনএসসি সচিব মোঃ মাসুদ করিমকে।

ঢাকার প্রাণকেন্দ্র মতিঝিলস্থ মোহামেডান, ভিক্টোরিয়া, আরামবাগ, ইয়ংমেন্স, দিলকুশা, ওয়ান্ডারার্স ক্লাবে অবৈধ ক্যাসিনো জুয়া হওয়ায় ২০১৯ সালের সেপ্টেম্বরে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী বিশেষ অভিযান চালিয়ে ক্লাবগুলো বন্ধ করে দেয়। এর মধ্যে কেবল মোহামেডান ক্লাবের ক্যাসিনো চলা হলরুম ছাড়া বাকি সব খোলা রয়েছে। তবে অন্য ক্লাবগুলোতে কার্যক্রম না থাকায় এ উদ্যোগ নেয়া হয়েছে। উল্লেখ্য, অভিযান পরবর্তী এসব ক্লাব সিলগালা করে দেয় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

এদিকে প্রয়াত তারকা ফুটবলার বাদল রায়ের পরিববারসহ অন্য ক্রীড়াবিদদের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে অর্থ ও ফ্ল্যাট বরাদ্দ দিয়েছিলেন সেগুলো সংশ্লিষ্টদের কাছে হস্তান্তর করেছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী। এক অনুষ্ঠানের মাধ্যমে তা গতকাল বুঝিয়ে দেন তিনি। ওই অনুষ্ঠানে বন্ধ থাকা ক্লাবগুলো চালুর বিষয়ে তিনি কার্যকর পদক্ষেপ গ্রহণের কথা জানান। বুধবার দুপুরে জাতীয় ক্রীড়া পরিষদের সম্মেলন কক্ষে প্রধানমন্ত্রী কর্তৃক ক্রীড়াবিদদের জন্য প্রদত্ত আর্থিক সহায়তার এক কোটি দশ লাখ টাকার চেক ও সঞ্চয়পত্র এবং ফ্ল্যাটের বরাদ্দপত্র হস্তান্তর করেন ক্রীড়া প্রতিমন্ত্রী। বাদল রায়ের পরিবারকে ২৫ লাখ টাকা ও একটি ফ্ল্যাট প্রদান করেছেন প্রধানমন্ত্রী। টাকার চেক ও ফ্ল্যাটের বরাদ্দপত্র বাদল রায়ের স্ত্রী মাধুরী রায়ের হাতে তুলে দেয়া হয়।

এছাড়া ক্রীড়া সংগঠক সাব্বির হোসেনকে ৫ লাখ, সাবেক ফুটবলার শহিদ উদ্দিন সেলিমকে ১০ লাখ, সুভাস সাহাকে ৩০ লাখ, তন্দ্রিমা শিকদারকে ১০ লাখ, সাইফুল ইসলাম ভোলাকে ৫ লাখ, আকরাম হোসেন সরকারকে ১০ লাখ ও আমিনুল ইসলাম সবুজকে ২৫ লাখ টাকার সমপরিমাণ সঞ্চয়পত্র প্রদান করা হয় এই অনুষ্ঠানের মাধ্যমে। এছাড়া বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের প্রেসবক্স বাদল রায়ের নামে নামকরণের ঘোষণা দেন ক্রীড়া প্রতিমন্ত্রী। দেশের ফুটবলে বাদল রায়ের অবদানের কথা বিবেচনায় এনে তার নামে প্রেসবক্সের নামকরণ করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

শীর্ষ সংবাদ:
করোনা ভাইরাসে ১৭ মাসে সর্বনিম্ন ৪ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৩২         রোহিঙ্গা ক্যাম্পে মাদক-অস্ত্র বন্ধে প্রয়োজনে গুলি ॥ পররাষ্ট্রমন্ত্রী         সড়কে শৃঙ্খলা আনাই আমাদের চ্যালেঞ্জ ॥ সেতু মন্ত্রী         মুশফিক ও লিটনের প্রতি আস্থা রাখতে বললেন অধিনায়ক মাহমুদউল্লাহ         রাজধানীর কাওরানবাজার এলাকায় মালবাহী ট্রেন লাইনচ্যুত         সিরিয়ার বনে আগুন দেওয়ার দায়ে ২৪ জনের মৃত্যুদণ্ড ১১ জনের যাবজ্জীবন         নেপালে বন্যা, ভূমিধস ॥ মৃত্যু ১০০ জনের বেশী         ঝিনাইদহে ইজিবাইক চালক হত্যার ঘটনায় ৬ জন গ্রেফতার         ফেনীতে সড়ক দুর্ঘটনায় তিনজন নিহত         রাজশাহীতে করোনা ও উপসর্গে আরও চারজনের মৃত্যু         রাজধানীতে ফ্লাইওভারে গাড়িচাপায় যুবক নিহত         খাগড়াছড়িতে বিভিন্ন বৌদ্ধ বিহারে দানোত্তম কঠিন চীবর দান অনুষ্ঠান         আজ বর্ষীয়ান রাজনীতিবিদ তোফায়েল আহমেদ’র ৭৯ তম জন্মদিন         রাজধানীতে মাদক বিক্রি ও সেবনের অভিযোগে ৩৫ জনকে গ্রেফতার         চট্টগ্রামে মণ্ডপে হামলার ঘটনায় দশজনকে গ্রেফতার করেছে পুলিশ         তালেবানকে জাতিসংঘে আসন না দেওয়ার আকুতি আফগান নারীদের         কক্সবাজারে আটক ইকবালকে কুমিল্লায় নেওয়া হচ্ছে         এক দিন পর হাসপাতাল থেকে প্রাসাদে ফিরলেন রনি এলিজাবেথ         ভারতে পাচারের সময় স্বর্ণের বারসহ একজন আটক         উখিয়ায় সন্ত্রাসীদের গুলিতে নিহত-৭, আহত-২০ ও নিখোঁজ-৩