মঙ্গলবার ৫ আশ্বিন ১৪২৮, ২১ সেপ্টেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ক্যাসিনোকান্ডে বন্ধ ক্লাবগুলো ফের চালুর উদ্যোগ

স্পোর্টস রিপোর্টার ॥ বহুল আলোচিত ক্যাসিনোকান্ডের সঙ্গে জড়িত অনেক ক্লাব বর্তমানে বন্ধ আছে। ক্লাব বন্ধ থাকায় খেলাধুলার কার্যক্রম তেমন নেই বললেই চলে ওই ক্লাবগুলোর। ফলে ক্লাবগুলোতে প্রাণ ফিরিয়ে আনার উদ্যোগ নিয়েছে জাতীয় ক্রীড়া পরিষদ (এনএসসি)। সেলক্ষ্যে বন্ধ ক্লাবগুলো খুলে দেয়ার চিন্তাভাবনা করা হচ্ছে। গতকাল বুধবার যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল কর্মকর্তাদের সঙ্গে আলোচনার মাধ্যমে বন্ধ থাকা ক্লাবগুলো ফের চালু করতে নির্দেশনা দিয়েছেন এনএসসি সচিব মোঃ মাসুদ করিমকে।

ঢাকার প্রাণকেন্দ্র মতিঝিলস্থ মোহামেডান, ভিক্টোরিয়া, আরামবাগ, ইয়ংমেন্স, দিলকুশা, ওয়ান্ডারার্স ক্লাবে অবৈধ ক্যাসিনো জুয়া হওয়ায় ২০১৯ সালের সেপ্টেম্বরে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী বিশেষ অভিযান চালিয়ে ক্লাবগুলো বন্ধ করে দেয়। এর মধ্যে কেবল মোহামেডান ক্লাবের ক্যাসিনো চলা হলরুম ছাড়া বাকি সব খোলা রয়েছে। তবে অন্য ক্লাবগুলোতে কার্যক্রম না থাকায় এ উদ্যোগ নেয়া হয়েছে। উল্লেখ্য, অভিযান পরবর্তী এসব ক্লাব সিলগালা করে দেয় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

এদিকে প্রয়াত তারকা ফুটবলার বাদল রায়ের পরিববারসহ অন্য ক্রীড়াবিদদের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে অর্থ ও ফ্ল্যাট বরাদ্দ দিয়েছিলেন সেগুলো সংশ্লিষ্টদের কাছে হস্তান্তর করেছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী। এক অনুষ্ঠানের মাধ্যমে তা গতকাল বুঝিয়ে দেন তিনি। ওই অনুষ্ঠানে বন্ধ থাকা ক্লাবগুলো চালুর বিষয়ে তিনি কার্যকর পদক্ষেপ গ্রহণের কথা জানান। বুধবার দুপুরে জাতীয় ক্রীড়া পরিষদের সম্মেলন কক্ষে প্রধানমন্ত্রী কর্তৃক ক্রীড়াবিদদের জন্য প্রদত্ত আর্থিক সহায়তার এক কোটি দশ লাখ টাকার চেক ও সঞ্চয়পত্র এবং ফ্ল্যাটের বরাদ্দপত্র হস্তান্তর করেন ক্রীড়া প্রতিমন্ত্রী। বাদল রায়ের পরিবারকে ২৫ লাখ টাকা ও একটি ফ্ল্যাট প্রদান করেছেন প্রধানমন্ত্রী। টাকার চেক ও ফ্ল্যাটের বরাদ্দপত্র বাদল রায়ের স্ত্রী মাধুরী রায়ের হাতে তুলে দেয়া হয়।

এছাড়া ক্রীড়া সংগঠক সাব্বির হোসেনকে ৫ লাখ, সাবেক ফুটবলার শহিদ উদ্দিন সেলিমকে ১০ লাখ, সুভাস সাহাকে ৩০ লাখ, তন্দ্রিমা শিকদারকে ১০ লাখ, সাইফুল ইসলাম ভোলাকে ৫ লাখ, আকরাম হোসেন সরকারকে ১০ লাখ ও আমিনুল ইসলাম সবুজকে ২৫ লাখ টাকার সমপরিমাণ সঞ্চয়পত্র প্রদান করা হয় এই অনুষ্ঠানের মাধ্যমে। এছাড়া বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের প্রেসবক্স বাদল রায়ের নামে নামকরণের ঘোষণা দেন ক্রীড়া প্রতিমন্ত্রী। দেশের ফুটবলে বাদল রায়ের অবদানের কথা বিবেচনায় এনে তার নামে প্রেসবক্সের নামকরণ করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

শীর্ষ সংবাদ:
হস্ত ও কারুশিল্পে রোহিঙ্গা জীবন সমাজ সংস্কৃতি         নির্বাচন ও নির্বাচনী পরিবেশ বিনষ্টের জন্য বিএনপি প্রস্তুতি নিচ্ছে ॥ কাদের         ভারতে ইলিশ রপ্তানির অনুমতি ৫২ প্রতিষ্ঠান         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ২৬         দুর্গাপূজা উপলক্ষে ৩ কোটি টাকা অনুদান দিলেন প্রধানমন্ত্রী         সাংবাদিক নেতাদের ব্যাংক হিসাব তলবের চিঠি অপ্রত্যাশিত : স্বরাষ্ট্রমন্ত্রী         ডেঙ্গু : গত ২৪ ঘন্টায় ২৭৫ ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি         ‘যে কোনো সময় খালেদার মুক্তি বাতিল করতে পারে সরকার’         দুর্নীতির বিষয়ে সরকারের জিরো টলারেন্স নীতি ॥ ওবায়দুল কাদের         রাশিয়ায় বিশ্ববিদ্যালয়ে বন্দুক হামলায় নিহত অন্তত ৮         স্বাস্থ্যের সাবেক ডিজিসহ ৬ জনের বিরুদ্ধে দুদকের চার্জশিট         সুদিনের অপেক্ষায় ফুল ব্যবসায়ীরা         সাবমেরিন ইস্যুতে ব্রিটেনের সঙ্গে প্রতিরক্ষা বৈঠক বাতিল ফ্রান্সের         স্বাস্থ্যের গাড়িচালক মালেকের ১৫ বছর কারাদণ্ড         ১৬০ ইউনিয়ন ও ৯ পৌরসভায় ভোটগ্রহণ চলছে         কুমিল্লা-৭ আসনে নৌকার মাঝি ডা. প্রাণ গোপালকে বিজয়ী ঘোষণা         ‘ই-কমার্স রেগুলেটরি অথরিটি’ গঠন চেয়ে রিট         বাংলাদেশে বিনিয়োগে আগ্রহী সৌদি আরব         জাতিসংঘের ৭৬তম অধিবেশন ॥ নিউইয়র্কে পৌঁছেছেন প্রধানমন্ত্রী         দুর্ঘটনায় প্রাণ গেল জোহানেসবার্গের নতুন মেয়রের