বুধবার ১১ কার্তিক ১৪২৮, ২৭ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ক্যাসিনোকান্ডে বন্ধ ক্লাবগুলো ফের চালুর উদ্যোগ

স্পোর্টস রিপোর্টার ॥ বহুল আলোচিত ক্যাসিনোকান্ডের সঙ্গে জড়িত অনেক ক্লাব বর্তমানে বন্ধ আছে। ক্লাব বন্ধ থাকায় খেলাধুলার কার্যক্রম তেমন নেই বললেই চলে ওই ক্লাবগুলোর। ফলে ক্লাবগুলোতে প্রাণ ফিরিয়ে আনার উদ্যোগ নিয়েছে জাতীয় ক্রীড়া পরিষদ (এনএসসি)। সেলক্ষ্যে বন্ধ ক্লাবগুলো খুলে দেয়ার চিন্তাভাবনা করা হচ্ছে। গতকাল বুধবার যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল কর্মকর্তাদের সঙ্গে আলোচনার মাধ্যমে বন্ধ থাকা ক্লাবগুলো ফের চালু করতে নির্দেশনা দিয়েছেন এনএসসি সচিব মোঃ মাসুদ করিমকে।

ঢাকার প্রাণকেন্দ্র মতিঝিলস্থ মোহামেডান, ভিক্টোরিয়া, আরামবাগ, ইয়ংমেন্স, দিলকুশা, ওয়ান্ডারার্স ক্লাবে অবৈধ ক্যাসিনো জুয়া হওয়ায় ২০১৯ সালের সেপ্টেম্বরে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী বিশেষ অভিযান চালিয়ে ক্লাবগুলো বন্ধ করে দেয়। এর মধ্যে কেবল মোহামেডান ক্লাবের ক্যাসিনো চলা হলরুম ছাড়া বাকি সব খোলা রয়েছে। তবে অন্য ক্লাবগুলোতে কার্যক্রম না থাকায় এ উদ্যোগ নেয়া হয়েছে। উল্লেখ্য, অভিযান পরবর্তী এসব ক্লাব সিলগালা করে দেয় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

এদিকে প্রয়াত তারকা ফুটবলার বাদল রায়ের পরিববারসহ অন্য ক্রীড়াবিদদের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে অর্থ ও ফ্ল্যাট বরাদ্দ দিয়েছিলেন সেগুলো সংশ্লিষ্টদের কাছে হস্তান্তর করেছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী। এক অনুষ্ঠানের মাধ্যমে তা গতকাল বুঝিয়ে দেন তিনি। ওই অনুষ্ঠানে বন্ধ থাকা ক্লাবগুলো চালুর বিষয়ে তিনি কার্যকর পদক্ষেপ গ্রহণের কথা জানান। বুধবার দুপুরে জাতীয় ক্রীড়া পরিষদের সম্মেলন কক্ষে প্রধানমন্ত্রী কর্তৃক ক্রীড়াবিদদের জন্য প্রদত্ত আর্থিক সহায়তার এক কোটি দশ লাখ টাকার চেক ও সঞ্চয়পত্র এবং ফ্ল্যাটের বরাদ্দপত্র হস্তান্তর করেন ক্রীড়া প্রতিমন্ত্রী। বাদল রায়ের পরিবারকে ২৫ লাখ টাকা ও একটি ফ্ল্যাট প্রদান করেছেন প্রধানমন্ত্রী। টাকার চেক ও ফ্ল্যাটের বরাদ্দপত্র বাদল রায়ের স্ত্রী মাধুরী রায়ের হাতে তুলে দেয়া হয়।

এছাড়া ক্রীড়া সংগঠক সাব্বির হোসেনকে ৫ লাখ, সাবেক ফুটবলার শহিদ উদ্দিন সেলিমকে ১০ লাখ, সুভাস সাহাকে ৩০ লাখ, তন্দ্রিমা শিকদারকে ১০ লাখ, সাইফুল ইসলাম ভোলাকে ৫ লাখ, আকরাম হোসেন সরকারকে ১০ লাখ ও আমিনুল ইসলাম সবুজকে ২৫ লাখ টাকার সমপরিমাণ সঞ্চয়পত্র প্রদান করা হয় এই অনুষ্ঠানের মাধ্যমে। এছাড়া বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের প্রেসবক্স বাদল রায়ের নামে নামকরণের ঘোষণা দেন ক্রীড়া প্রতিমন্ত্রী। দেশের ফুটবলে বাদল রায়ের অবদানের কথা বিবেচনায় এনে তার নামে প্রেসবক্সের নামকরণ করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

শীর্ষ সংবাদ:
জান্তার দোসর আরসা ॥ প্রত্যাবাসন ঠেকাতে মিয়ানমারের নয়া কৌশল         আমরা ইচ্ছে করলেই পারি, সবই করতে পারি         ইংল্যান্ডের বিরুদ্ধে আজ ঘুরে দাঁড়ানোর লড়াই টাইগারদের         চট্টগ্রাম ও সিলেট বিভাগে নৌকার প্রার্থী যারা         ক্ষতিগ্রস্তদের সহায়তার নির্দেশ ॥ সাম্প্রদায়িক সন্ত্রাস         ইন্ধনদাতাদের নাম শীঘ্র প্রকাশ করা হবে         পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ, টিয়ার শেল         বিয়ে করলেন জাপানের রাজকুমারী মাকো         পরিকল্পনা বাস্তবায়নে প্রদীপ-লিয়াকত ফোনালাপ, এসএমএস         চট্টগ্রামে ফ্লাইওভারের র‌্যাম্পের দুটি পিলারে ফাটল         সংখ্যালঘু নির্যাতনের দৃষ্টান্তমূলক শাস্তি প্রয়োজন         কর্ণফুলী মাল্টিপারপাস শত শত কোটি টাকা হাতিয়েছে         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৬         রফতানি পণ্যের উৎপাদন বাড়ানোর উপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর         অপপ্রচার করাই বিএনপির শেষ আশ্রয়স্থল ॥ কাদের         ইউপি নির্বাচন : ৮৮ ইউনিয়নে নৌকার প্রতীক থাকছে না         সাক্ষ্য অইনের ১৫৫(৪) ধারা বাতিলে নারীর মর্যাদাহানি রোধ করবে : আইনমন্ত্রী         নিম্ন আয়ের পরিবারের সদস্যরা সরকারের সকল সেবা সম্পর্কে অবগত নয় : মেয়র খালেক         আন্দোলন থেকে সরে এলেন বিমানের পাইলটরা         ডেঙ্গু : হাসপাতালে ভর্তি ১৮২, মৃত্যু ১