শুক্রবার ৭ কার্তিক ১৪২৮, ২২ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ব্যালট পেপারের মুড়ি উদ্ধারের ঘটনায় তদন্ত কমিটি গঠন

ব্যালট পেপারের মুড়ি উদ্ধারের ঘটনায় তদন্ত কমিটি গঠন

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ সদ্য সমাপ্ত ইউনিয়ন পরিষদ নির্বাচনে ইউপি সদস্য ও সংরক্ষিত সদস্যদের ভোট কারচুপির বিস্তার অভিযোগের সত্যতা মিলেছে দুইশ’ ব্যালট পেপারের মুড়িপত্র উদ্ধারের ঘটনায়। অবশেষে এ ঘটনায় তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠণ করা হয়েছে।

ঘটনাটি জেলার গৌরনদী উপজেলার বার্থী ইউনিয়নের ২নং ওয়ার্ডের ভোট কেন্দ্র বাঘমারা-বড়দুলালী প্রাথমিক বিদ্যালয়ের। মঙ্গলবার সকালে তদন্ত কমিটি গঠনের সত্যতা নিশ্চিত করে উপজেলা নির্বাহী অফিসার বিপিন চন্দ্র বিশ্বাস জানান, ইউপি নির্বাচনের আড়াই মাস পর বিদ্যালয়ের আলমিরা থেকে ব্যালটের মুড়িপত্র উদ্ধারের ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হয়। কমিটিতে উপজেলা নির্বাচন অফিসার মিজানুর রহমানকে আহবায়ক, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুল জলিলকে সদস্য সচিব ও উপজেলা মৎস্য অফিসার আবুল বাসারকে সদস্য করা হয়েছে। কমিটিকে আগামী সাত কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য নির্দেশ দেয়া হয়েছে।

উল্লেখ্য, রবিবার দুপুরে ওই বিদ্যালয়ের আলমিরায় কলম খুঁজতে গিয়ে দুইশ’ ব্যালট পেপারের মুরিপত্র খুঁজে পায় স্কুলের দপ্তরি কাম নৈশ প্রহরী মিন্টু বয়াতী। বিষয়টি নিয়ে এলাকায় ব্যাপক তোলপাড় শুরু হয়। ওই ওয়ার্ডের পরাজিত ইউপি সদস্য প্রার্থী খায়রুল আহসান ও পরাজিত সংরক্ষিত সদস্য প্রার্থী শিপ্রা রানী দীর্ঘদিন থেকে অভিযোগ করে আসছিলেন, রিটানিং ও প্রিসাইডিং অফিসারের যোগসাজসে মোটা অংকের টাকার বিনিময়ে ভোট কারচুপির মাধ্যমে তাদের পরাজিত করা হয়েছে। তারা আরও বলেন, ব্যালট পেপারের মুড়িপত্র উদ্ধারের মধ্যদিয়ে তাদের অভিযোগের সত্যতা প্রমানিত হয়েছে। তারা বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহনের দাবি করেন। অন্যথায় তারা উচ্চ আদালতের দারস্থ হবেন বলেও উল্লেখ করেন।

শীর্ষ সংবাদ:
মুশফিক ও লিটনের প্রতি আস্থা রাখতে বললেন অধিনায়ক মাহমুদউল্লাহ         রাজধানীর কাওরানবাজার এলাকায় মালবাহী ট্রেন লাইনচ্যুত         সিরিয়ার বনে আগুন দেওয়ার দায়ে ২৪ জনের মৃত্যুদণ্ড ১১ জনের যাবজ্জীবন         ঝিনাইদহে ইজিবাইক চালক হত্যার ঘটনায় ৬ জন গ্রেফতার         ফেনীতে সড়ক দুর্ঘটনায় তিনজন নিহত         রাজশাহীতে করোনা ও উপসর্গে আরও চারজনের মৃত্যু         রাজধানীতে ফ্লাইওভারে গাড়িচাপায় যুবক নিহত         খাগড়াছড়িতে বিভিন্ন বৌদ্ধ বিহারে দানোত্তম কঠিন চীবর দান অনুষ্ঠান         আজ বর্ষীয়ান রাজনীতিবিদ তোফায়েল আহমেদ’র ৭৯ তম জন্মদিন         রাজধানীতে মাদক বিক্রি ও সেবনের অভিযোগে ৩৫ জনকে গ্রেফতার         চট্টগ্রামে মণ্ডপে হামলার ঘটনায় দশজনকে গ্রেফতার করেছে পুলিশ         তালেবানকে জাতিসংঘে আসন না দেওয়ার আকুতি আফগান নারীদের         কক্সবাজারে আটক ইকবালকে কুমিল্লায় নেওয়া হচ্ছে         এক দিন পর হাসপাতাল থেকে প্রাসাদে ফিরলেন রনি এলিজাবেথ         ভারতে পাচারের সময় স্বর্ণের বারসহ একজন আটক         উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে নিহত ১০, আহত ২০         জাতীয় নিরাপদ সড়ক দিবস আজ         অভিনেতা শামীম ভিস্তি মারা গেছেন         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মারা গেছেন ৭ হাজার ১৮৬ জন