সোমবার ১০ কার্তিক ১৪২৮, ২৫ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা

বাংলাদেশ এখন আকর্ষণীয় বিনিয়োগের স্থান ॥ বিএসইসি চেয়ারম্যান

জনকণ্ঠ ডেস্ক ॥ সারাবিশ্বের বিনিয়োগকারীদের কাছে বাংলাদেশ ‘আকর্ষণীয় বিনিয়োগের স্থান’ হিসেবে পরিচিতি পেয়েছে বলে মনে করেন দেশের পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থার প্রধান শিবলী রুবাইয়াত-উল-ইসলাম। যুক্তরাষ্ট্রের তিনটি রাজ্যে বাংলাদেশ সিকিউরিটিজ এ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) আয়োজনে চারটি বিনিয়োগ সম্মেলনে যাওয়ার আগে এক সাক্ষাতকারে একথা বলেন তিনি। বাংলাদেশের সম্ভাবনা তুলে ধরে বিনিয়োগ টানতে সোমবার থেকে ২ আগস্ট এই চারটি বিনিয়োগ সম্মেলন অনুষ্ঠিত হবে। খবর বিডিনিউজের।

বিএসইসি চেয়ারম্যান শিবলী রুবাইয়াত বলেন, অনেক গবেষণা প্রতিষ্ঠান বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়ন নিয়ে ইতিবাচক প্রতিবেদন প্রকাশ করেছে। এখন পৃথিবীর অনেক দেশে থেকেই বিনিয়োগকারীরা বাংলাদেশে বিনিযোগ করতে চাচ্ছে। সারা বিশ্বের চোখ এখন বাংলাদেশে। বাংলাদেশে কিভাবে বিনিয়োগ করা যাবে, সেটা এখন শুধু বিনিয়োগকারীদের সামনে তুলে ধরতে হবে।

অধ্যাপক শিবলী বলেন, যুক্তরাষ্ট্রের বিনিয়োগকারীদের একটি সংঘ ৫টি দেশকে বিনিয়োগের লক্ষ্য হিসেবে ঠিক করেছে, যার মধ্যে বাংলাদেশ প্রথম দিকে রয়েছে। বাংলাদেশে তারা তাদের বিনিয়োগের মোট টাকার ১৭ শতাংশ বিনিয়োগ করতে চায়। এ ধরনের বিদেশীদের কাছ থেকে আমরা বাংলাদেশে বিনিয়োগ আনতে চাই।

বুধবার যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে বিনিয়োগ সম্মেলন করবে বিএসইসি। নিউইয়র্ক ইন্টারকন্টিনেন্টাল বার্কলে হোটেলে সকালে বিদেশী বিনিয়োগকারীদের এবং বিকেলে যুক্তরাষ্ট্রের বাংলাদেশীদের সঙ্গে বসবে বিএসইসি। ২৮ জুলাই ওয়াশিংটন ডিসিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের নিয়ে সম্মেলন হবে। ৩০ জুলাই যুক্তরাষ্ট্রের লস এঞ্জেলেসে সম্মেলন করবে বিএসইসি। ইন্টারকন্টিনেন্টাল লস এঞ্জেলেস ডাউনটাউন হোটেলে সকালে বিদেশী বিনিয়োগকারী এবং বিকেলে যুক্তরাষ্ট্রের বাংলাদেশীদের সঙ্গে বসবে বিএসইসি। ২ আগস্ট সান ফ্রান্সিসকোতে বিএসইসি বসবে প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের সঙ্গে।

শীর্ষ সংবাদ: