বৃহস্পতিবার ২১ শ্রাবণ ১৪২৮, ০৫ আগস্ট ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ফাঁকা রাজধানী

ফাঁকা রাজধানী

অনলাইন রিপোর্টার ॥ পবিত্র ঈদুল আজহা উপলক্ষে রাজধানী ছেড়েছে প্রিয়জন ও পরিবারের সঙ্গে ঈদের আনন্দ ভাগ করে নিতেই যানজটসহ নানা ভোগান্তি সঙ্গে করে তারা ঢাকা ছাড়ে প্রায় অর্ধকোটির মতো মানুষ।

তাই রাজধানী ঢাকা এখন কার্যত ফাঁকা। রাজপথ থেকে অলিগলি- সবখানেই মানুষের উপস্থিতি কম। দুপুরের পর মূল সড়কগুলোতে যানবাহনের চাপ কিছুটা বেশি থাকলেও বিকেলে সড়ক আরও ফাঁকা হয়ে যায়।

ঈদের দিন বুধবার (২১ জুলাই) রাজধানীর বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, রিকশা, মোটরসাইকেল, সিএনজি, অটোরিকশা, বাস ও প্রাইভেটকার চলছে। অনেকে কোরাবানির মাংস আত্মীয়-স্বজনদের বাসায় পৌঁছে দিতে বের হয়েছেন। কোরবানি দাতারা দরিদ্রদের মধ্যে মাংস বিতরণ করছেন।

এছাড়া, খুব বেশি দোকানপাট খোলা নেই। করোনার বিধিনিষেধ থাকায় রাজধানীর বিনোদন কেন্দ্রগুলোও একেবারে ফাঁকা। প্রধান প্রধান সড়কগুলোতে গত কয়েকদিন ধরে থাকা তীব্র যানজট আজ একেবারেই ছিল না। গণপরিবহন চললেও যাত্রীর সংখ্যা অনেক কম।

এদিকে, ঈদকে কেন্দ্র করে ফাঁকা রাজধানীর নিরাপত্তা নিশ্চিতে তৎপর র‍্যাব ও পুলিশ। ফাঁকা রাজধানীর বিভিন্ন সড়কে নিয়মিত টহল দিচ্ছে পুলিশ ও র‍্যাবের গাড়ি। রাজধানীর নিরাপত্তা সম্পর্কে ঈদের আগের দিন ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম বলেন, ডিএমপিতে জনবল স্বল্পতা থাকার পরও ঈদের ছুটির সময়ে পুলিশি টহল বাড়ানোসহ শহরের গুরুত্বপূর্ণ স্থানে চেকপোস্ট স্থাপন ও গোয়েন্দা কার্যক্রম পরিচালনার মাধ্যমে চুরি, ডাকাতি, ছিনতাই রোধে বিশেষ ব্যবস্থা নেওয়া হয়েছে।

শীর্ষ সংবাদ:
৬০ লাখ ডোজ ফাইজারের করোনার টিকা আসছে সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে         দেশে করোনায় এক দিনে রেকর্ড ২৬৪ জনের মৃত্যু         জুলাই মাসে করোনায় আক্রান্ত ৯৮ শতাংশের শরীরে ডেল্টা ভ্যারিয়েন্ট         ‘ক্রীড়া ও সাংস্কৃতিক জগতে শেখ কামালের গুরুত্বপূর্ণ অবদান রয়েছে ’         খুলনা বিভাগে করোনায় আরও ৩৪ জনের মৃত্যু         শেখ কামালের জন্মদিন ॥ স্মারক ডাকটিকিট অবমুক্ত করলেন প্রধানমন্ত্রী         ‘শেখ কামালের পদ-পদবি-ক্ষমতার প্রতি আকর্ষণ ছিল না’         পরীমনি ও রাজের বিরুদ্ধে একাধিক মামলা হচ্ছে         ‘শেখ কামাল সৃষ্টিশীল অনন্য প্রতিভার দৃষ্টান্ত হয়ে থাকবেন’         প্রজ্ঞাপন জারি ॥ লকডাউন বাড়ল ১০ আগস্ট পর্যন্ত         ১১ আগস্ট থেকে চলবে ট্রেন         রাজশাহীতে করোনায় একদিনে আরও ১৭ জনের মৃত্যু         শেখ কামালের কবরে প্রধানমন্ত্রী ও দলের শ্রদ্ধা         দিনাজপুরে করোনায় ৭ জনের মৃত্যু         শেখ কামালের জন্মবার্ষিকীতে ১০ প্রবীন ক্রীড়াবিদ ও বীরমুক্তিযোদ্ধাদের সম্মাননা প্রদান         আগামীকাল থেকে শিল্পকারখানা খোলা, চলবে বিমান         ৭ আগস্ট নয়, গণটিকা কার্যক্রম শুরু ১৪ আগস্ট         খুলনায় করোনায় চার জনের মৃত্যু         ঝিনাইদহে করোনা পজিটিভ ও উপসর্গে ৫ জনের মৃত্যু         ৫ বিভাগে বৃষ্টির সম্ভাবনা