বৃহস্পতিবার ২০ শ্রাবণ ১৪২৮, ০৫ আগস্ট ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ফটিকছড়ি ও হাটহাজারীতে প্রধানমন্ত্রীর উপহারের ৫৫৬ ঘর প্রস্তুত

ফটিকছড়ি ও হাটহাজারীতে প্রধানমন্ত্রীর উপহারের ৫৫৬ ঘর প্রস্তুত

নিজস্ব সংবাদদাতা, ফটিকছড়ি ॥ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ বার্ষিকী উপলক্ষে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে ফটিকছড়ি ও হাটহাজারীতে ঘর পাচ্ছে গৃহহীন ও ভূমিহীন ৫'শ ৫৬ পরিবার। তন্মধ্যে, বৃহত্তর ফটিকছড়িতে ৫'শ ৩০ টি এবং হাটহাজারীতে ২৬ টি ঘর রয়েছে। ইতিমধ্যে শেষ হয়েছে সব ঘরের নির্মাণ কাজ। আগামী কাল রবিবার সকালে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী আশ্রয়ণ প্রকল্পের এসব ঘরের চাবি হস্তান্তর কার্যক্রমের শুভ উদ্বোধন করবেন। এ উপলক্ষে রবিবার উভয় উপজেলার পৃথক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

এদিকে,শুক্রবার এ উপলক্ষে বিকাল ৪ টায় হাটহাজারী উপজেলা প্রশাসনের উদ্যোগে স্থানীয় ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দের সাথে এক মতবিনিময় সভার আয়োজন করা হয়।

এসময় উপজেলা নির্বাহী অফিসার সাংবাদিকদের জানান, মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আশ্রয়ন প্রকল্পের আওতায় ১ম দফায় ১৬টি এবং ২য় দফায় ১০টি গৃহ ভূমিহীন ও গৃহহীন মানুষের জন্য বরাদ্দ পায়। ফলশ্রুতিতে উপজেলার গুমানমর্দ্দন ইউনিয়নের ৩ নং ওয়ার্ডে প্রধানমন্ত্রীর আশ্রয়ন প্রকল্পের আওতায় ২৬ টি সেমিপাকা গৃহ নির্মাণ করা হয়। প্রতিটি গৃহে দুটি বেড রুম, একটি কিচেন ও একটি ওয়াশ রুম রয়েছে। এছাড়া, আশ্রয়ন প্রকল্পের এসব পরিবারের সুবিধার্থে ৩ টি গভীর নলকূপ ও একটি পুকুর খনন করা হয়েছে।

মতবিনিময় সভায় আরো উপস্থিত ছিলেন প্রকল্প ও বাস্তবায়ন কর্মকর্তা মাইদুল ইসলাম শাহ, গুমানমর্দন ইউনিয়ন পরিষদ এর চেয়ারম্যান মুজিবুর রহমান, ইউপি সচিব মো. তৈয়বসহ বিশিষ্ট ব্যাক্তিবর্গ।

অপরদিকে,ফটিকছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ সায়েদুল আরেফিন জনকন্ঠকে জানান, এ উপজেলায় মোট ঘর বরাদ্দ দেয়া হয় ৬'শটি। এরমধ্যে প্রথম দফায় হস্থান্তর করা হয় ৭০ টি ঘর। অবশিষ্ট ৫'শ৩০ টি ঘর ১১ টি স্পটে নির্মাণ করা হয়। রবিবার বরাদ্ধকৃত এসব ঘরের দলিল ও চাবি অসহায় ও গৃহহীন পরিবারের কাছে হস্থান্তর করা হবে।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২০০৪৬৪৮০৭
আক্রান্ত
১৩০৯৯১০
সুস্থ
১৮০৬৮১২৭৬
সুস্থ
১১৪১১৫৭
শীর্ষ সংবাদ:
অবিস্মরণীয় জয় ॥ টাইগারদের আরেকটি         আজ শহীদ শেখ কামালের জন্মবার্ষিকী         শোকের মাস         সঙ্কেত আরও অশনি ॥ রোহিঙ্গার বোঝা নিয়ে দেশ         করোনায় আরও ২৪১ জনের মৃত্যু         পিয়াসার লিভ টুগেদার আর বিয়ে বাণিজ্যের কৌশল ছিল মৌয়ের         সেই গায়ত্রীর অবস্থান জানাতে পারেনি ইউএনএইচসিআর         মুন্সীগঞ্জে আগুনে ৪৬ পরিবার গৃহহারা         দ্বিতীয় টি-টোয়েন্টিতে ৫ উইকেটে জিতে ২-০ ব্যবধানে এগিয়ে বাংলাদেশ         করোনা ভাইরাসে আরও ২৪১ জনের মৃত্যু, শনাক্ত ছাড়াল ১৩ লাখ         চিত্রনায়িকা পরীমনি আটক         চিরুনি অভিযানের ফলে এডিস মশার বিস্তার নিয়ন্ত্রণে রাখতে পারব ॥ তাপস         জরুরি ভিত্তিতে ৩০টি অক্সিজেন জেনারেটর কেনার উদ্যোগ সরকারের         আরও ২৩৭ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি         লকডাউনের ত্রয়োদশ দিনে গ্রেফতার ৪২৫         চিত্রনায়িকা পরীমণির বাসায় র‍্যাবের অভিযান         শিবগঞ্জে বজ্রপাতে একসঙ্গে ১৭ জনের মৃত্যু         ব্যাটিং-বোলিং দুই র‍্যাঙ্কিংয়েই উন্নতি হল সাকিবের         বজ্রপাতে নিহতদের প্রতি পরিবার পাচ্ছেন ২৫ হাজার টাকা         পুড়ে অঙ্গার হওয়া ২৪ জনের লাশ বুঝে পেল পরিবার