শুক্রবার ১৫ শ্রাবণ ১৪২৮, ৩০ জুলাই ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

লালমনিরহাটে ৫২ কেজির বাঘাইড় মাছ বিক্রি হয়েছে ৫২ হাজার টাকায়

লালমনিরহাটে ৫২ কেজির বাঘাইড় মাছ বিক্রি হয়েছে ৫২ হাজার টাকায়

নিজস্ব সংবাদদাতা, লালমনিরহাট ॥ জেলার লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার তিস্তা পাড়ের কাকিনা বাজারে ৫২ কেজি ওজনের বিশাল আকৃতির বাঘাইড় মাছ জেলেরা বেছতে নিয়ে এসেছে। আজ সোমবার সন্ধ্যায় মাছটি বাজারের কয়েক জন ব্যবসায়ি কিনে নিয়ে নিজেদের কেটে ভাগবাটোয়ারা করে নেয়। প্রতিকেজি কাটা মাছের দাম পড়েছে এক হাজার টাকা করে। জেলারা ৫২ হাজার টাকায় মাছটি বিক্রি করে দারুণ খুশি।

এবারে বর্ষার শুরুতে উত্তরাঞ্চলের প্রধান নদী ধরলা ও তিস্তায় ভারতের উজানি ঢলের সাথে বিশাল আকারের বোয়াল ও বাইগড় মাছ আসছে। জেলেরদের জালে ধরাও পড়ছে। এই বাইগড় মাছটি সকালে কুড়িগ্রামের ধরলা নদীতে জেলেদের জালে আটকা পড়ে।

কুড়িগ্রাম ন্যায্য দাম না পেয়ে রংপুর শহরের উপকন্ঠে লালমনিরহাট রংপুর সড়কের কাকিনা বাজারে ৫২ কেজি ওজনের বাঘাইড়টি বিক্রি করতে নিয়ে আসে। উৎসুক জনতা এই বিশাল আকৃতির মাছটি একনজর দেখতে ভিড় জমায়। সারাদিনে মাছটি বিক্রিতে একক কোন ক্রেতা পায়নি জেলেরা। শেষ পর্যন্ত কাকিনা বাজারের ব্যবসায়িরা মিলে কেটে মাছটি ভাগবাটোয়ারা করে নিয়েছে। প্রতিকেজি মাছের দাম পড়েছে এক হাজার টাকা করে।

এর দুইদিন আগে তিস্তা নদীতে বেশ কয়েকটি ২০ হতে ২৫ কেজি ওজনের বিশাল আকৃতির বোয়াইল মাছ জেলেদের জালে ধরা পড়ে। করোনাকালীণ এতো বিশাল বিশাল মাছ ধরা পড়াকে জেলেরা বলছে এবারে মাছ প্রাকৃতিক পরিবেশ নির্জন পেয়ে ভারত হতে ঢলের পানির সাথে চলে আসছে। ভারতে নদীতে লাশ ভেসে আসার খবরে মাছের দাম কম পাচ্ছে। করোনার কারনে ভারতে লকডাউন ও পশ্চিমবঙ্গে মৃত্যুর মিছিলে মানুষ আতস্কে পড়েছে। ভারতের নদীতে জেলের মাছ ধরার দৃশ্য এবারে চোখে পড়ছেনা।

প্রতিবছরে বাংলাদেশের জেলেরা মাছ ধরতে ভারত বাংলাদেশ জল সীমায় যায়। এবারে ভারতের সীমানায় কোন জেলের নৌকা নদীতে দেখতে পায়নি। তাই বিশাল বিশাল মাছ বাংলাদেশে চলে আসছে। ধরাও পড়ছে।

শীর্ষ সংবাদ:
১ আগস্ট থেকে রফতানিমুখী শিল্পকারখানা খোলা         করোনা ভাইরাসে আরও ২১২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৩ হাজার ৮৬২         নিয়ম-নীতিহীন আইপি টিভি’র বিরুদ্ধে ব্যবস্থা ॥ তথ্যমন্ত্রী         ১ দিনে আরও ১৭০ ডেঙ্গু রোগী হাসপাতালে         আলোচিত সেফুদার সঙ্গে লেনদেন ছিল হেলেনার ॥ র‍্যাব         ‘১০ টায় ১০ মিনিট প্রতি শনিবার, নিজ নিজ বাসাবাড়ি করি পরিষ্কার’         সাংসদ অধ্যাপক আলী আশরাফ আর নেই         ৩১ আগস্ট পর্যন্ত প্রাথমিক বিদ্যালয়-কিন্ডারগার্টেনের ছুটি বাড়ালো         ‘অপপ্রচার ও বিভ্রান্তিকর তথ্য ছড়ানোর’অভিযোগে গ্রেফতার হেলেনা জাহাঙ্গীর         খুলনা বিভাগে করোনায় ৩৪ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৭৯৩         ১৪ থেকে ২৮ জুলাই পর্যন্ত দেশে ২৬২ টি দুর্ঘটনায় ২৯৫ জন নিহত         অলিম্পিকে দক্ষিণ আফ্রিকার সাঁতারু তাতিয়ানার বিশ্বরেকর্ড         করোনার ডেল্টা ধরণটি দ্রুততায় একজন থেকে আরেকজনে ছড়াচ্ছে         চীন থেকে সিনোফার্মের ৩০ লাখ টিকা ঢাকায় পৌঁছেছে         রামেক হাসপাতালে করোনায় আরও ১৩ জনের মৃত্যু         যুক্তরাষ্ট্রে টিকাগ্রহীতাদের ১০০ ডলার করে প্রণোদনা দিতে বললেন বাইডেন