শুক্রবার ৪ আষাঢ় ১৪২৮, ১৮ জুন ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বেতন-ভাতার দাবিতে গাজীপুর ও না’গঞ্জে সড়ক অবরোধ

  • পোশাক শ্রমিকদের বিক্ষোভ

স্টাফ রিপোর্টার, গাজীপুর ॥ গাজীপুরে বকেয়া বেতন-ভাতা পরিশোধের দাবিতে দু’টি পোশাক কারখানার শ্রমিকরা বৃহস্পতিবার কর্মবিরতি ও বিক্ষোভ করেছে। একটি কারখানার বিক্ষুব্ধ শ্রমিকরা ঢাকা-গাজীপুর সড়ক সন্ধ্যা পর্যন্ত প্রায় ৯ ঘণ্টা অবরোধ করেছে। দিনভর সড়ক অবরোধের কারণে এলাকাবাসী ও যাত্রীদের দুর্ভোগ পোহাতে হয়েছে।

আন্দোলনরত শ্রমিকরা জানায়, গাজীপুর মহানগরীর বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউটের (ব্রি) সামনে লক্ষীপুরা এলাকাস্থিত স্টাইল ক্র্যাফ্ট পোশাক কারখানার শ্রমিকরা গত মে মাসের বেতন-ভাতাসহ গত বছরের সেপ্টেম্বর ও অক্টোবর মাসের শতকরা ৭০ ভাগের মধ্যে ৫৩ ভাগ বেতন এবং বার্ষিক ছুটি পাওনা রয়েছে। তারা কয়েকদিন ধরে এসব পাওনা পরিশোধের জন্য কর্তৃপক্ষের কাছে দাবি জানিয়ে আসছিল। কিন্তু কারখানা কর্তৃপক্ষ তাতে কোন সাড়া দেয়নি। বুধবার মালিক কারখানায় এলেও শ্রমিকদের পাওনাদি পরিশোধের বিষয়ে কোন প্রতিশ্রুতি না দিয়ে চলে যান। এতে শ্রমিকদের মাঝে অসন্তোষ ছড়িয়ে পড়ে।

সোনারগাঁয়ে শ্রমিকদের মহাসড়ক অবরোধ ॥ নিজস্ব সংবাদদাতা, নারায়ণগঞ্জ, সোনারগাঁ থেকে জানান, নিদিষ্ট সময়ে বেতন-ভাতার দাবিতে সোনারগাঁয়ে এ্যাস্কায়ার গার্মেন্টসের শ্রমিকরা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল করেছেন। বৃহস্পতিবার সকাল ৯ টা থেকে দুপুর পর্যন্ত গার্মেন্টসের প্রধান ফটকের সামনে ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল করে যান চলাচল বন্ধ করে দেয় আন্দোলনকারী শ্রমিকরা। এতে চরম ভোগান্তিতে পড়েন চলাচলরত বিভিন্ন যানবাহনের যাত্রী ও চালকরা। পরে পুলিশ খবর পেয়ে আন্দোলনকারীদের ছত্রভঙ্গ করতে গেলে শ্রমিকরা ইটপাটকেল নিক্ষেপ করে। এ সময় নারায়ণগঞ্জ অতিরিক্ত পুলিশ সুপার(খ- অঞ্চল) শেখ বিল্লাল হোসেন ঘটনাস্থলে উপস্থিত হয়ে শ্রমিকদের নিয়মিত বেতন-ভাতা পরিশোধের আশ্বাস দিলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

শীর্ষ সংবাদ:
বিশ্বজুড়ে করোনা মহামারীতে প্রাণহানি ৪০ লাখ ছাড়িয়েছে         চার স্বপ্ন বাস্তবায়ন ॥ মহাপরিকল্পনা উন্নত জীবনের         বিনামূল্যে জমি ও ঘর দেয়ার ঘটনা বিশ্বে এই প্রথম         ৫৫ হাজার রোহিঙ্গা ভোটার তোলপাড়         ’২৬ সালে ঢাকায় চলবে পাতাল রেল         মদ-জুয়া-বার ইস্যুতে সংসদ উত্তপ্ত, পাল্টাপাল্টি বক্তব্য         ড্যান্স বারের আড়ালে নারী পাচারের ফাঁদ         পেঁয়াজের আমদানি মজুদ ও সরবরাহ বাড়ানোর উদ্যোগ         পরীমনির অভিযোগকে প্রাধান্য দেয়ার আর সুযোগ নেই         করোনায় আরও ৬৩ জনের মৃত্যু         করোনা মোকাবেলায় আশার আলো- বিজ্ঞানীদের নিরন্তর চেষ্টা         প্রহসনের নির্বাচনের সংস্কৃতি চালু করেছিলেন জিয়া         রাজশাহী ও সাতক্ষীরায় ফের এক সপ্তাহ লকডাউন         পশুরহাটে স্বাস্থ্যবিধি নিশ্চিতে উদ্যোগ নেয়া হবে ॥ তাপস         প্রাইভেটকারে তুলে হাত-পা বেঁধে সর্বস্ব ছিনতাই         অপরিকল্পিত অবকাঠামো নির্মাণ করতে দেয়া হবে না ॥ তাজুল         বিদেশে কর্মসংস্থান প্রত্যাশীদের সতর্ক করলেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী         আন্তর্জাতিক বাজারে ভোজ্যতেলের দাম বাড়ায় কমার সুযোগ নেই : বাণিজ্যমন্ত্রী         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৬৩, নতুন শনাক্ত ৩৮৪০         বিশ্ব শান্তি সূচকে বাংলাদেশের সাত ধাপ উন্নতি