মঙ্গলবার ৮ আষাঢ় ১৪২৮, ২২ জুন ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বরিশালে হয়নি ঈদের প্রধান জামাত

বরিশালে হয়নি ঈদের প্রধান জামাত

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ মহামারি করোনার সংক্রমনের কারণে এবারেও বরিশাল কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে পবিত্র ঈদ-উল ফিতরের প্রধান জামাত হয়নি। তবে প্রধান এ ঈদগাহে ঈদের জামাত অনুষ্ঠিত না হলেও নগরীর মসজিদগুলোতে সরকারি নির্দেশনা অনুযায়ী স্বাস্থ্যবিধি মেনে ঈদের জামাত অনুষ্ঠিত হয়েছে।

জাতীয় ইমাম সমিতির বরিশাল মহানগর শাখার সভাপতি আলহাজ্ব মাওলানা কাজী আবদুল মান্নান তথ্যের সত্যতা নিশ্চিত করে জানান, নগরীর বিভিন্ন মসজিদে স্বাস্থ্যবিধি মেনে দুই থেকে তিনটি করে ঈদের জামাত অনুষ্ঠিত হয়েছে। তিনি বলেন, নগরীর পাঁচশ’ মসজিদের প্রতিটিতেই সরকারি নির্দেশনা অনুযায়ী ঈদের জামাত অনুষ্ঠিত হয়েছে।

সূত্রমতে, নগরীর কালক্টরের জামে মসজিদে সকাল আটটা, নয়টা ও দশটায়, চকবাজার জামে এবাদুল্লাহ মসজিদে একই সময়ে, হেমায়েত উদ্দিন রোডের জামে কসাই মসজিদে সকাল নয়টা ও দশটায়, সদর রোডের বায়তুল মোকাররম জামে মসজিদে সকাল নয়টা ও দশটায়, ল’ কলেজ জামে মসজিদে সকাল আটটা ও নয়টায়, পুলিশ লাইন্স জামে মসজিদে সকাল সাড়ে আটটা ও সাড়ে নয়টায়, নূরিয়া স্কুল জামে মসজিদে সাড়ে সাতটা ও সাড়ে আটটা এবং জেলখানা মসজিদে সকাল আটটায় ঈদের জামাত অনুষ্ঠিত হয়েছে।

এরমধ্যে কালক্টরেট মসজিদে সকাল আটটার জামাতে বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসকসহ প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা ঈদের জামাত আদায় করেছেন।

বরিশালে ঈদের সর্ববৃহৎ জামাত অনুষ্ঠিত হয়েছে সদর উপজেলার চরমোনাই দরবার শরীফ মাঠে সকাল নয়টায়। পীর সাহেব চরমোনাই মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করিম জামাতে ইমামতি করেছেন। বিভাগের দ্বিতীয় বৃহত্তম ঈদের জামাত অনুষ্ঠিত হয়েছে পিরোজপুরের নেছারাবাদের ছারছিনা দরবার শরীফ মাঠে সকাল সাড়ে আটটায়। এছাড়া সকাল সাড়ে আটটায় ঝালকাঠীর কায়েদ সাহেব হুজুরের প্রতিষ্ঠিত এনএস কামিল মাদরাসা মাঠে ঈদের জামাত অনুষ্ঠিত হয়েছে। অপরদিকে পটুয়াখালীর মীর্জাগঞ্জ হযরত ইয়ার উদ্দিন খলিফা (রা.) দরবার শরীফে সকাল আটটায় অনুষ্ঠিত হয়েছে ঈদের জামাত। বরিশালের উজিরপুরের গুঠিয়ার বায়তুল আমান জামে মসজিদ কমপ্লেক্স ও ঈদগাহ ময়দানে ঈদের জামাত অনুষ্ঠিত হয়েছে সকাল আটটায়। এছাড়া জেলার দশটি উপজেলার কয়েক হাজার মসজিদে ঈদের জামাত অনুৃষ্ঠিত হয়েছে।

শীর্ষ সংবাদ:
এসডিজি অর্জনে পরিকল্পিতভাবে এগোচ্ছি ॥ প্রধানমন্ত্রী         মানবপাচারের মামলা ॥ অমির ৯ সহযোগী গ্রেফতার         ৪১৬৬ কোটি টাকার ১০ প্রকল্প একনেকে অনুমোদন         ‘নাটোর পুলিশ অক্সিজেন ব্যাংক’ এর উদ্বোধন         সিলেটের বহুল আলোচিত শিশু সাঈদ হত্যা ॥ ৩ আসামির মৃত্যুদণ্ড হাইকোর্টে বহাল         করোনাকালের ক্ষতি পুষিয়ে নিতে ইউজিসি'র রিকভারি গাইডলাইন প্রকাশ         রাজধানীর শুক্রাবাদে সাবেক ছাত্রলীগ নেতার আত্মহত্যা         করোনা : ৭ জেলার লকডাউনে যেসব নিষেধাজ্ঞা থাকছে         ‘দরিদ্র দেশগুলোতে টিকাদান কর্মসূচী চালিয়ে যাওয়ার মতো যথেষ্ট টিকা নেই’         করোনায় খুলনা বিভাগে একদিনে ঝরলো ২৭ প্রাণ         রাজশাহীতে করোনায় ২৪ ঘন্টায় আরও ১৩ জনের মৃত্যু         যশোরে করোনায় ১০জনের মৃত্যু, নতুন শনাক্ত-২৫৩ জন         ঢাবিতে অনলাইনে ভর্তি ও ফরম পূরণ শুরু         প্রকাশক মহিউদ্দিন আহমেদ আর নেই         ভারতে করোনা শনাক্ত রোগীর সংখ্যা ৯১ দিনের মধ্যে সর্বনিম্ন         বৃষ্টি থাকতে পারে আজ সারাদিন         সকাল থেকে ঢাকায় বৃষ্টি, পানিতে তলিয়ে গেছে সড়ক         সারা বিশ্বে যুদ্ধের মাঠে ২৭০০ শিশু সৈনিক নিহত ॥ জাতিসংঘ         জীবনী লিখতে গিয়ে সিলভিয়া টের পেলেন নানার জীবনের রয়েছে এক অন্ধকার ইতিহাস