সোমবার ৮ আষাঢ় ১৪২৮, ২১ জুন ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বরিশালে করোনা উপেক্ষা করে জমজমাট ঈদ বাজার

বরিশালে করোনা উপেক্ষা করে জমজমাট ঈদ বাজার

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ প্রাণঘাতী করোনা ভাইরাস উপেক্ষা করে বরিশালের সর্বত্র জমে উঠেছে ঈদ বাজার। শিশু, নারী-পুরুষের পদচারনায় সরগরম হয়ে উঠেছে বিপণি বিতানগুলো। সকাল থেকে মধ্যরাত পর্যন্ত চলছে কেনাবেচা। ঈদ যতোই ঘনিয়ে আসছে বাজারে ক্রেতাদের ভীড়ও তত বাড়ছে। এছাড়া পোশাক তৈরিতে ব্যস্ত টেইলার্স কারিগররা।

জানা গেছে, করোনার সংক্রমণের আতঙ্ক বিরাজ করলেও থেমে নেই মানুষ। ঈদ যতোই ঘনিয়ে আসছে মানুষ ততোই মার্কেটমুখী হচ্ছেন। স্বাস্থ্যবিধি রক্ষায় জেলা প্রশাসনের চলমান ভ্রাম্যমান আদালতের মধ্যেই স্বাস্থ্যবিধি না মেনেই চলছে ঈদের মার্কেটগুলো।

সরেজমিনে নগরীসহ জেলার কয়েকটি উপজেলার মার্কেট ঘুরে দেখা গেছে, সকাল থেকে মধ্যরাত পর্যন্ত চলছে বেচাকেনা। ঈদ বাজারে ইন্ডিয়ান ও পাকিস্তানী পোশাকের চাহিদা অনেক বেশী। মেয়েদের পাকিস্তানী বারিশ পোশাকটি প্রকার ভেদে তিন থেকে পাঁচ হাজার টাকায় বিক্রি হচ্ছে। পাকিস্তানী বারিশ, ইন্ডিয়ান বুটিক্স, হাফ সিল্ক ও ভিনয় থ্রি-পিস সর্বত্র বেশী বিক্রি হচ্ছে। পার্টি শাড়ী, গোলভানু, স্বর্ণকাতান, কাতান, ইন্ডিয়ান সিল্ক, পাকিস্তানী জামদানী, টাঙ্গাইল, সিনথেটিক্স জামদানী, ঢাকাইয়া জামদানী, কুচি প্রিন্স শাড়ী, লংফ্রোগ ও ল্যাহেঙ্গা বিক্রি হচ্ছে। করোনার মধ্যে গত বছরের তুলনায় এবছর বিক্রি অনেকটা ভালো বলে জানিয়েছেন একাধিক মার্কেটের ব্যবসায়ীরা।

সূত্রমতে, ইন্ডিয়ান বুটিক আট থেকে নয় হাজার, পাকিস্তানী বারিশ তিন থেকে পাঁচ হাজার টাকায় বিক্রি হচ্ছে। এছাড়া শাড়ী সাউথ কাতান পাঁচ থেকে ১৬ হাজার, জর্দান সিল্ক চার থেকে আট হাজার ও জামদানী পাঁচ থেকে ১৬ হাজার টাকায় বিক্রি হচ্ছে। ক্রেতারা জানিয়েছেন, এবছর পোশাকের ধরন বদলে গেছে এবং দামও একটু বেশী। ক্রেতারা আরও বলেন, দাম একটু বেশী হলেও এবার ভালো মানের পোশাক পাওয়া যাচ্ছে।

বরিশাল উত্তর জনপদের সর্ববৃহত মার্কেট গৌরনদীর ভাই ভাই শপিং মলের স্বত্তাধীকারি ভোলা সাহা বলেন, করোনার শুরু থেকে তাদের মার্কেটে মাক্স ছাড়া কাউকে প্রবেশ করতে দেয়া হচ্ছেনা। পাশাপাশি স্বাস্থ্যবিধি মেনে বিকিকিনি করা হচ্ছে। তিনি আরও বলেন, ঈদকে সামনে রেখে ইতোমধ্যে বিক্রি অনেক বেড়েছে। স্বাস্থ্যবিধি মেনেই সকাল থেকে মধ্যরাত পর্যন্ত চলে বেচাকেনা। এবছর দামও সাধ্যের মধ্যে থাকায় মানুষ স্বাচ্ছন্দে পছন্দের পোশাক ক্রয় করতে পারছেন। বিভিন্ন টেইলার্সের দোকানে খোঁজনিয়ে জানা গেছে, রাত জেগে তারা কাজ করছেন। গতবছরের চেয়ে এ বছর ঈদ বাজার জমজমাট হওয়ায় পোশাক তৈরিও বেশি হচ্ছে।

সহকারি পুলিশ সুপার আব্দুর রব হাওলাদার স্বাস্থ্যবিধি মেনে মানুষকে বাজারে আসার কথা ব্যক্ত করে বলেন, ঈদকে সামনে রেখে বাজারে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। জেলা প্রশাসক মোঃ জসীম উদ্দীন হায়দার বলেন, করোনা সংক্রমন প্রতিরোধে ক্রেতা-বিক্রেতা উভয়কে স্বাস্থ্যবিধি রক্ষায় জেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালতের অভিযান অব্যাহত রয়েছে।

শীর্ষ সংবাদ:
কর্ণফুলী গ্যাস কোম্পানির জমি ক্রয়ে ৮৭ কোটি টাকা লোপাট         টেকসই উন্নয়নের সমতাভিত্তিক আইনী কাঠামো অপরিহার্য ॥ আইনমন্ত্রী         ব্যক্তিগত ও পারিবারিক দ্বন্দ্বের কারণেই এমন পৈশাচিকতা         পদ্মা সেতুতে রেলওয়ে স্ল্যাব বসানো শেষ         বিটকয়েন বিক্রির টাকায় পর্নোগ্রাফির বাণিজ্য         সন্ধান দিলে         ভারত থেকে বাংলাদেশের টিকা পাওয়া এখনো অনিশ্চিত : হাইকমিশনার         যেকোনো ধরনের দুর্যোগ মোকাবিলায় সর্বদা প্রস্তুত থাকার আহ্বান প্রধানমন্ত্রীর         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৮২         ক্ষমতা মানে ভোগ বিলাস নয়, ক্ষমতা হলো মানুষের সেবা করা         ব্যাটারিচালিত রিকশা-ভ্যান বন্ধ করা হবে : স্বরাষ্ট্রমন্ত্রী         টেকসই উন্নয়নের জন্য বৈষম্যহীন ও সমতাভিত্তিক আইনি কাঠামো অপরিহার্য ॥ আইনমন্ত্রী         বীর মুক্তিযোদ্ধারা মাসিক সম্মানী পাবেন ২০ হাজার টাকা : মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী         রোহিঙ্গা সংকট সমাধানে আন্তর্জাতিক শক্তির জোর তৎপরতা দরকার         রাজশাহীতে ধসে পড়ল বহুতল ভবন         খুবির সকল পরীক্ষা স্থগিত         ‘দুর্নীতি ও অপকর্মের বিরুদ্ধে সরকার জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছে’         প্রথম ধাপের ২০৪ ইউনিয়ন পরিষদের নির্বাচন সোমবার         ‘নিবন্ধনহীন মোটরসাইকেল বাইরে বের হতে পারবে না’         হাসপাতালে মাহবুব তালুকদার