শুক্রবার ৩০ বৈশাখ ১৪২৮, ১৪ মে ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বাগেরহাটে অভিযোগকারী ভোক্তা পেলেন জরিমানার এক চতুর্থাংশ টাকা

বাগেরহাটে অভিযোগকারী ভোক্তা পেলেন জরিমানার এক চতুর্থাংশ টাকা

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ বাগেরহাটে মাপে কম দেওয়ায় একটি প্রতিষ্টনকে অর্ধলক্ষ টাকা জরিমানা করা হয়েছে। জরিমানার এক চতুর্থাংশ টাকা সেবা গ্রহীতা অভিযোগকারীকে তাৎক্ষনিক প্রদান করা হয়। বাগেরহাটে এই প্রথম মাপে কম দেওয়ার অভিযোগ জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের মাধ্যমে তা রক্ষিত হলো।

আজ মঙ্গলবার দুপুরে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর বাগেরহাট জেলার সহকারী পরিচালক আব্দুল্লাহ আল ইমরান জানান, জেলার মোংলা পোর্ট এলাকায় পরিমাপে কম দেওয়ার অভিযোগ প্রমানিত হওয়ায় একটি তেল সরবরাহকারী প্রতিষ্টানকে ৫০ হাজার টাকা সোমবার বিকেলে জরিমানা করা হয়। আইনানুযায়ী আদায়কৃত জরিমানার একচতুর্থাংশ অর্থাৎ সাড়ে ১২ হাজার টাকা অভিযোগকারী ভোক্তাকে বুঝিয়ে দেওয়া হয়েছে। ভোক্তা অধিকার সংরক্ষণ আইন -২০০৯ এর ৪৮ ধারায় এই জরিমানা আরোপ করা হয়।

গত ২৯ এপ্রিল আসিফ হক নেওয়াজ নামে সেবা গ্রহীতা এক ব্যক্তি বাগেরহাট কার্যালয়ের সহকারী পরিচালক বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করেন। অভিযোগকারী খুলনাস্থ বি.আহমেদ এন্ড কোং এর বিরুদ্ধে পরিমাপে কম তেল সরবরাহের অভিযোগ করেন। এরপর ৩ মে সোমবার কৃষি বিপণন কর্মকর্ত জি.এম মহিউদ্দিন, ক্যাব বাগেরহাটের সভাপতি বাবুল সরদার এবং জেলা পুলিশের একটি টীমসহ সরেজমিনে ঘটনাস্থলে গেলে অভিযোগের সত্যতা প্রমানিত হয়। এরপর ঊক্ত প্রতিষ্ঠানটি তাদের দোষ স্বীকার করে নেওয়ায় এ জরিমানা করা হয়। জরিমানার অর্থ তাৎক্ষনিকভাবে অভিযুক্ত প্রতিষ্ঠানটি স্বেচ্ছায় পরিশোধ করেন। আরোপিত জরিমানার ২৫% (১২,৫০০ টাকা) অভিযোগকারীকে বুঝিয়ে দেওয়া হয়।

জেলাব্যাপী ভোক্তা অধিকার সংরক্ষণে নিয়মিত মনিটরিং ও পরিদর্শন করা হচ্ছে উল্লেখ করে এডি আব্দুল্লাহ আল ইমরান আরও বলেন, জনসচেতনতা বৃদ্ধি ও ভোক্তা অধিকার বিরোধী কার্য হতে বিরত থাকার জন্য লিফলেট ও পাম্পলেট বিতরণ করা হচ্ছে। জনস্বার্থে এ ধরনের কার্যক্রম অব্যাহত থাকবে বলে তিনি উল্লেখ করেন।

শীর্ষ সংবাদ:
স্বাস্থ্যবিধি মেনে ঈদ উদযাপন করার আহবান প্রধানমন্ত্রীর         কাল পবিত্র ঈদ-উল ফিতর         দেশবাসীকে রাষ্ট্রপতির ঈদ শুভেচ্ছা         ঈদ জামাত কখন কোথায়         ২৩ মে পর্যন্ত বিধিনিষেধ বাড়ছে, ১৬ মে প্রজ্ঞাপন জারি : জনপ্রশাসন প্রতিমন্ত্রী         করোনা : গত ২৪ ঘন্টায় ৩১ জনের মৃত্যু, শনাক্ত ১২৯০         হালকা বৃষ্টি থাকবে ঈদের দিন, তাপমাত্রাও হবে সহনীয়         পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ফেরি চলাচল স্বাভাবিক         ফেরিতে ৫ মৃত্যু ॥ এককোটি টাকা করে ক্ষতিপূরণ দিতে নোটিশ         সংকটে ব্লেম গেম থেকে বিরত থাকুন ॥ কাদের         ফাঁকা ঢাকা         চালুর পর বঙ্গবন্ধু সেতুতে টোল আদায়ের রেকর্ড         ঈদের দিনেও চলছে হামলা ॥ নিহতের সংখ্যা বেড়ে ৬৯         আল-আকসায় ঈদ জামাতে মুসল্লিদের ঢল         ভারতে করোনা ভাইরাসে আরও ৪১২০ জনের মৃত্যু         সৌদিসহ মধ্যপ্রাচ্যে উদযাপিত হচ্ছে ঈদুল ফিতর         রাত পোহালেই ঈদ ॥ শিমুলিয়ায় ঈদযাত্রার শেষ দিনে চলছে ১৬ ফেরী         গাজায় ইসরায়েলি হামলায় নিহতের সংখ্যা বেড়ে ৬৫         ইসরাইলের বিরুদ্ধে আন্তর্জাতিক বাহিনী তৈরি করতে চান এরদোগান