বৃহস্পতিবার ১১ আষাঢ় ১৪২৮, ২৪ জুন ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আমদানি নিষিদ্ধ ওষুধ বিক্রি ॥ চক্রের এক সদস্য গ্রেফতার

স্টাফ রিপোর্টার ॥ চোরাচালানের মাধ্যমে আমদানি নিষিদ্ধ ওষুধ সংগ্রহ করে বিক্রির অভিযোগে সংঘবদ্ধ চক্রের এক সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব। এ সময় তার কাছ থেকে ৩ লাখ টাকার আমদানি নিষিদ্ধ অবৈধ বিদেশী ওষুধ জব্দ করে র‌্যাব। সোমবার এসব তথ্য জানান র‌্যাব-১০ এর লালবাগ ক্যাম্পের ভারপ্রাপ্ত কোম্পানি কমান্ডার সিনিয়র সহকারী পুলিশ সুপার মোঃ রেজাউল করিম। তিনি বলেন, পুরান ঢাকার সোয়ারীঘাট বিআইডব্লিউটিএ ল্যান্ডিং স্টেশনের সামনে রবিবার দিনব্যাপী বিশেষ অভিযান পরিচালনা করে আমদানি নিষিদ্ধ অবৈধ বিদেশী ওষুধ বিক্রির অভিযোগে সংঘবদ্ধ চক্রের সক্রিয় সদস্য জাকির হোসেনকে (৫৬) গ্রেফাতার করা হয়। এ সময় তার কাছ থেকে ১৩২ পিস আমদানি নিষিদ্ধ ওষুধ জব্দ করা হয়। গ্রেফতারের পর তাকে জিজ্ঞাসাবাদে জানা যায়, কোতোয়ালি থানার আমির মেডিসিন মার্কেটে মা মেডিক্যাল হল নামে তার দোকান রয়েছে। সেখানে আরও আমদানি নিষিদ্ধ বিদেশী ওষুধ বিক্রির জন্য মজুদ রেখেছেন জাকির। তিনি বলেন, পরে র‌্যাব-১০ এর অভিযানিক দল গ্রেফতার জাকিরকে সঙ্গে নিয়ে তার দোকানে অভিযান পরিচালনা করে আরও তিন হাজার ২৫ পিস বিদেশী ওষুধ জব্দ করে। এ সময় একটি মোবাইল ফোন ও নগদ ২০ হাজার ২১০ টাকা জব্দ করা হয়। জব্দকৃত বিদেশী ওষুধের বাজারমূল্য প্রায় ৩ লাখ টাকা। ‘জাকির একজন সংঘবদ্ধ চোরাকারবারি। বিভিন্ন দেশ থেকে অবৈধভাবে চোরাচালানের মাধ্যমে বাংলাদেশে আমদানি নিষিদ্ধ বিভিন্ন কোম্পানির বিদেশী ওষুধ সংগ্রহ করে কেনাবেচা করতেন তিনি। গ্রেফতারকৃতের বিরুদ্ধে চকবাজার মডেল থানায় নিয়মিত মামলা হয়েছে।

গাঁজা ৪৪ কেজি ॥ রাজধানীর হাতিরঝিল থানা এলাকায় অভিযান চালিয়ে ৪৪ কেজি গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা উত্তরা বিভাগ। রবিবার রাতে হাতিরঝিল থানার শিশু পার্কের সামনে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে গোয়েন্দা উত্তরা বিভাগের অবৈধ অস্ত্র উদ্ধার ও মাদক নিয়ন্ত্রণ টিম। গ্রেফতাকৃতরা হলেন মোঃ আলমগীর (৪৩) ও মোঃ সোহেল (২৯)। অভিযানে নেতৃত্ব দেয়া সহকারী পুলিশ কমিশনার শাহিদুল ইসলাম বলেন, মাদক ব্যবসায়ীরা কুমিল্লা থেকে গাঁজা নিয়ে হাতিরঝিল এলাকায় অবস্থান করছে এমন সংবাদের ভিত্তিতে ডিবির একটি টিম অভিযান পরিচালনা করেন। হাতিরঝিল থানার শিশু পার্কের সামনে দুটি পাটের বস্তা ও একটি প্লাস্টিকের বাজারের ব্যাগ তল্লাশি করে ৪৪ কেজি গাঁজাসহ দুজনকে গ্রেফতার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জানায়- কুমিল্লার সীমান্তবর্তী এলাকা থেকে গাঁজা সংগ্রহ করে তারা ঢাকা ও আশপাশের বিভিন্ন এলাকায় বিক্রি করতেন।

হানিফ ফ্লাইওভারে বৃদ্ধ নিহত ॥ রাজধানীর যাত্রাবাড়ীর মেয়র হানিফ ফ্লাইওভার ব্রিজে পাজেরো জিপের ধাক্কায় শাহজাহান মিয়া (৬০) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। রবিবার রাতে এ দুর্ঘটনা ঘটে। গুরুতর আহত অবস্থায় পথচারীরা তাকে উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের জরুরী বিভাগে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক রাত ১২টা ১০ মিনিটের দিকে তাকে মৃত ঘোষণা করেন। এক প্রত্যক্ষদর্শী জানান, যাত্রাবাডী মেয়র হানিফ ফ্লাইওভার ব্রিজে পাজেরো গাড়ির ধাক্কায় গুরুতর আহত হন ওই ব্যক্তি। পরে রক্তাক্ত অবস্থায় পড়ে থাকলে আমরা তাকে দ্রুত ঢামেক হাসপাতালে নিয়ে আসলে চিকিৎসক রাত ১২টার দিকে তাকে মৃত ঘোষণা করেন। নিহত ওই ব্যক্তির গ্রামের বাড়ি নারায়ণগঞ্জ জেলার বন্দর থানায়। তিনি ঢাকায় একটি শপিংমলে চাকরি করতেন। এ ঘটনায় পাজেরো জিপটিকে জব্দ করা হয়েছে।

ফেনসিডিল ৭০০ বোতল ॥ র‌্যাব-৩ গোয়েন্দা সংবাদের ভিত্তিতে সিদ্ধিরগঞ্জের এলাকায় অভিযান চালিয়ে ৭০০ বোতল ফেনসিডিল উদ্বার করেছে। এ সময় হারুন নামের একজনকে আটক করে। মাদক ব্যবসায়ী একটি প্রাইভেটকারযোগে অবৈধ মাদকদ্রব্য ফেনসিডিলের চালান নিয়ে ঢাকা হতে নারায়ণগঞ্জ যাবার সময় হাতেনাতে ধরে ফেলে।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১৭৯৬১৪৮৯৫
আক্রান্ত
৮৬৬৮৭৭
সুস্থ
১৬৪৩১৪৩৭২
সুস্থ
৭৯১৫৫৩
শীর্ষ সংবাদ:
টিকা কিনতে ৮ হাজার কোটি টাকা দিচ্ছে এডিবি         ঐতিহ্য মেনে ওয়ানগালা উৎসব, চর্চা বাঁচিয়ে রাখার চেষ্টা         কোন শক্তিই আওয়ামী লীগকে জনগণ থেকে বিচ্ছিন্ন করতে পারবে না ॥ কাদের         রোহিঙ্গা প্রত্যাবাসনে বিশ্বনেতাদের সহযোগিতা চাইলেন প্রধানমন্ত্রী         করোনা : ২৪ ঘণ্টায় ৮৫ মৃত্যু, শনাক্ত ৫৭২৭         দ্বিতীয় ডোজে অন্য টিকার কথাও ভাবছে স্বাস্থ্য অধিদফতর         এনআইডি নিয়ে যেসব কথা হচ্ছে তা অবান্তর         করোনা ভাইরাস ॥ টিকা কিনতে বাংলাদেশকে ৯৪ কোটি ডলার দিচ্ছে এডিবি         এনআইডি সেবা টেবিল-চেয়ার না যে উঠিয়ে নিয়ে গেলাম ॥ সিইসি         অটোরিকশা-ভ্যান বন্ধে নতুন সিদ্ধান্ত         “আজকের অঙ্গীকার মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী ও সাম্প্রদায়িক শক্তির মূলোৎপাটন”         অর্থনীতির প্রতিটি সুচকই উর্ধ্বমুখী         করোনার প্রেক্ষাপটেও বাংলাদেশের অর্থনীতি ভালো করেছে : সালমান এফ রহমান         “দেশের সব মহৎ অর্জনের নেতৃত্ব দিয়েছে আওয়ামী লীগ”         ইয়াবা দিয়ে ফাঁসিয়ে চাঁদাবাজির অভিযোগে ডিএমপি’র দুই কর্মকর্তা গ্রেফতার         রাজধানীতে কিশোর গ্যাংয়ের ৫ সদস্য গ্রেফতার         বাংলাবাজার ঘাটে জরুরী সেবায় নিয়োজিত ফেরিতে মানুষের চাপ         সুইজারল্যান্ডে এমপি হলেন বাংলাদেশি সুলতানা         রাজধানীর খিলগাঁওয়ে নিখোঁজ যুবকের মরদেহ উদ্ধার         করোনা ভাইরাসের নতুন ধরণ ‘ডেল্টা প্লাস’ ॥ ভারতে শঙ্কা