শুক্রবার ৪ আষাঢ় ১৪২৮, ১৮ জুন ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নামী-দামী ব্র্যান্ডের মোড়কে ভেজাল প্রসাধনী

স্টাফ রিপোর্টার ॥ নামীদামী ব্র্যান্ডের মোড়কে সারাদেশে বিক্রি হচ্ছে পুরান ঢাকার চকবাজারে তৈরি ভেজাল প্রসাধনী। এ ধরনের এক কারখানায় অভিযান চালিয়ে একবার ২ জনকে গ্রেফতার ও ৬ লাখ টাকা জরিমানা করেছিল র ্যা ব। একই সঙ্গে কারখানাটি সিলগালাও করে ভ্রাম্যমাণ আদালত।

কারখানায় দেখা যায়, চলছে, প্রসাধনী তৈরির কাজ। কোন বৈজ্ঞানিক রীতিনীতি বা ফর্মুলার বালাই নেই। সম্পূর্ণ ম্যানুয়াল পদ্ধতিতে নানা ব্র্যান্ডের প্রসাধনী তৈরি করত এই অনুমোদনহীন কোম্পানিটি। পুরান ঢাকার ঘিঞ্জি এলাকায় বাসা ভাড়া নিয়ে তৈরি হয় রূপচর্চচার ভেজাল সামগ্রী।

কয়েকজন জানান, এগুলো কি দিয়ে তৈরি করা হয়। সেটা আমরা জানি না। মহাজনের ভাগিনা তৈরি করে আমাদের দিয়ে যায়। আমরা সেগুলো প্যাকেটজাত করি।

র ্যাব, বিএসটিআই ও এনএসআই এর অভিযানে ২ জনকে আটক করে সিলগালা করা হয় কারখানাটি। কারাখানার এক শ্রকিক জানান, এসব সামগ্রী চকবাজার থেকে সারা দেশে সরবরাহ করা হয়। বিএসটিআই বলছে, এসব ব্যবহার করলে শুরুর দিকে রং ফর্সা হবে ঠিকই কিন্তু মারাত্মক ক্ষতি হবে ত্বকের। দীর্ঘ দিন ব্যবহার করলে হতে পারে ক্যান্সারও। র্যা বের নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ বসু বলেন, এই কারাখানায় অভিযান চালিয়ে মোবাইল কোর্টের মাধ্যমে নগদ ৬ লাখ টাকা জরিমানা করা হয়।

শীর্ষ সংবাদ:
বিশ্বজুড়ে করোনা মহামারীতে প্রাণহানি ৪০ লাখ ছাড়িয়েছে         চার স্বপ্ন বাস্তবায়ন ॥ মহাপরিকল্পনা উন্নত জীবনের         বিনামূল্যে জমি ও ঘর দেয়ার ঘটনা বিশ্বে এই প্রথম         ৫৫ হাজার রোহিঙ্গা ভোটার তোলপাড়         ’২৬ সালে ঢাকায় চলবে পাতাল রেল         মদ-জুয়া-বার ইস্যুতে সংসদ উত্তপ্ত, পাল্টাপাল্টি বক্তব্য         ড্যান্স বারের আড়ালে নারী পাচারের ফাঁদ         পেঁয়াজের আমদানি মজুদ ও সরবরাহ বাড়ানোর উদ্যোগ         পরীমনির অভিযোগকে প্রাধান্য দেয়ার আর সুযোগ নেই         করোনায় আরও ৬৩ জনের মৃত্যু         করোনা মোকাবেলায় আশার আলো- বিজ্ঞানীদের নিরন্তর চেষ্টা         প্রহসনের নির্বাচনের সংস্কৃতি চালু করেছিলেন জিয়া         রাজশাহী ও সাতক্ষীরায় ফের এক সপ্তাহ লকডাউন         পশুরহাটে স্বাস্থ্যবিধি নিশ্চিতে উদ্যোগ নেয়া হবে ॥ তাপস         প্রাইভেটকারে তুলে হাত-পা বেঁধে সর্বস্ব ছিনতাই         অপরিকল্পিত অবকাঠামো নির্মাণ করতে দেয়া হবে না ॥ তাজুল         বিদেশে কর্মসংস্থান প্রত্যাশীদের সতর্ক করলেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী         আন্তর্জাতিক বাজারে ভোজ্যতেলের দাম বাড়ায় কমার সুযোগ নেই : বাণিজ্যমন্ত্রী         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৬৩, নতুন শনাক্ত ৩৮৪০         বিশ্ব শান্তি সূচকে বাংলাদেশের সাত ধাপ উন্নতি